Modi-Locket Chatterjee Meet: স্বরাষ্ট্রমন্ত্রী-বিজেপি সভাপতির পর এবার প্রধানমন্ত্রীর দ্বারস্থ লকেট, কেন হঠাৎ করে তৎপর বিজেপি সাংসদ?

Locket Chatterjee: দিল্লির অন্দরে হঠাৎ করেই সক্রিয় ভূমিকায় দেখা যাচ্ছে হুগলির সাংসদকে। সম্প্রতি তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গেও দেখা করেছিলেন।

Modi-Locket Chatterjee Meet: স্বরাষ্ট্রমন্ত্রী-বিজেপি সভাপতির পর এবার প্রধানমন্ত্রীর দ্বারস্থ লকেট, কেন হঠাৎ করে তৎপর বিজেপি সাংসদ?
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 6:08 PM

নয়া দিল্লি: রাজ্যের এক পর এক ঘটনায় আইন-শৃঙ্খলাকে প্রশ্নচিহ্নের মুখে দাঁড় করিয়েছে বিজেপি সহ বিরোধী দলগুলি। তাদের দাবি তৃণমূল শাসনে রাজ্যে আইনের শাসন ভেঙে পড়েছে এবং রাজ্যের পুলিশমন্ত্রী হিসেবে রাজ্যে শান্তি বজায় রাখতে মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সম্পূর্ণ ব্যর্থ। গতকাল রাজ্যসভার অধিবেশনে খোদ কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) মুখে উঠে এসেছিল বাংলার আইন-শৃঙ্খলা প্রসঙ্গ। বিস্ফোরণ ঘটিয়ে মোদীর প্রধান সেনাপতি বলেছিলেন, “বাংলার কথা যত না বলা যায় ততই ভাল। বাংলায় গেলে খুন হয়ে যেতে পারি।” বাংলার আইন-শৃঙ্খলা নিয়ে যখন খোদ দেশের স্বরাষ্ট্রমন্ত্রীর গলায় উষ্মার সুর, ঠিক সেই সময়ই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi) সঙ্গে দেখা করলেন হুগলির বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায় (Locket Chatterjee)। টুইটার প্রোফাইলে মোদীর সঙ্গে তোলা ছবি শেয়ার করে নিজেই এই কথা জানিয়েছেন এই প্রাক্তন অভিনেত্রী।

দিল্লির অন্দরে হঠাৎ করেই সক্রিয় ভূমিকায় দেখা যাচ্ছে হুগলির সাংসদকে। সম্প্রতি তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ও বিজেপি সভাপতি জেপি নাড্ডার সঙ্গেও দেখা করেছিলেন। তারপর আজ প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করায় রাজনৈতিক মহলে বিভিন্ন জল্পনা দেখা দিয়েছে। যদিও টুইটারে লকেট জানিয়েছেন, “নবরাত্রির এই পূণ্য লগ্নে প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে তিনি আশীর্বাদ নিয়েছেন।” লকেট এই কথা বললেও তার সঙ্গে সহমত নন রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ। জানা গিয়েছে, প্রধানমন্ত্রীর সঙ্গে ৩০ মিনিট কথা হয়েছে বিজেপি সাংসদের। মনে করা হচ্ছে প্রধানমন্ত্রী মোদীকে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে তথ্য দিয়েছেন লকেট, যেখানে বিজেপি রাজ্যের আইনের শাসন ভেঙে পড়ার অভিযোগে বারবার তৃণমূলকে কাঠগড়ায় দাঁড় করাচ্ছে, সেখানে মোদীর সঙ্গে লকেটের এই সাক্ষাৎ নিঃসন্দেহে বিশেষ তাৎপর্যপূর্ণ।

অনেকের মতে, বিধানসভা ভোটের পর থেকে লকেটকে সেইভাবে রাজ্য বিজেপির কোনও কর্মসূচিতে অংশগ্রহণ করতে দেখা যায় না। দলের একটা অংশের ওপর যে তিনি ক্ষুব্ধ সেকথাও গোপন করেননি বিজেপি সাংসদ। সম্প্রতি দল তাঁকে উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনে দায়িত্ব দিয়েছিল। সেখানে বিজেপির ভাল ফলের পিছনে লকেটের অবদানের কথা অনেক বিজেপি নেতা-নেত্রীর স্বীকার করছেন। তাই অনেকেই মনে করছেন, বাংলার রাজনীতি নিয়ে সাংসদের বিশেষ কোনও আগ্রহ নেই। দিল্লির রাজনীতিতে নিজের পায়ের তলার মাটি শক্ত করতেই হঠাৎ এই তৎপরতা।

আরও পড়ুন ED questions Abdullah: ইডির প্রশ্নের মুখে জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী, নেপথ্যে রয়েছে কোন কারণ?