মৃত্যুর সর্বকালীন রেকর্ড বঙ্গে, একদিনে ১৬২ জন মারা গেলেন করোনায়, সংক্রমণ কমছে কলকাতায়

বৃহস্পতিবার আক্রান্তের তুলনায় সুস্থহার হার বেশি হলেও এ দিন নতুন করে বেড়েছে আক্রান্তের সংখ্যা। বর্তমানে পজিটিভিটির হার ২৬ শতাংশের বেশি।

মৃত্যুর সর্বকালীন রেকর্ড বঙ্গে, একদিনে ১৬২ জন মারা গেলেন করোনায়, সংক্রমণ কমছে কলকাতায়
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 20, 2021 | 7:35 PM

কলকাতা: মৃত্যুর হারে শীর্ষে পৌঁছে গেল বাংলা। গতকালকের পর শুক্রবারও করোনায় নতুন করে রেকর্ড মৃত্যু হল পশ্চিমবঙ্গে। গত ২৪ ঘণ্টায় কোভিডের কারণে ১৬২ জনের মৃত্যু হয়েছে। যা গত দেড় বছরের মধ্যে সর্বাধিক। একদিনে এত মৃত্যু আগে কখনই হয়নি। বৃহস্পতিবার আক্রান্তের তুলনায় সুস্থহার হার বেশি হলেও এ দিন নতুন করে বেড়েছে আক্রান্তের সংখ্যা। বর্তমানে পজিটিভিটির হার ২৬ শতাংশের বেশি।

শুক্রবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিনে দেখা যাচ্ছে, গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৯১ জন। গতকাল আক্রান্তের সংখ্যা ছিল ১৯ হাজার ৬। গত একদিনে সেরে উঠেছেন ১৮ হাজার ৯১০ জন। ফলে রাজ্যে সক্রিয় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ লক্ষ ৩১ হাজার ৫১০ জন। বর্তমানে সুস্থতার হার ৮৭.৯৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ৭০ হাজার ৬৩৮ টি নমুনা পরীক্ষা হয়েছে। গত কয়েকদিন যাবত দৈনিক নমুনা পরীক্ষার সংখ্যা ছিল ৬৬-৬৭ হাজারের ঘরে। গতকাল থেকে তা কিছুটা বৃদ্ধি পেয়েছে। গোটা রাজ্যে ১১৪ টি ল্যাবে পরীক্ষা হচ্ছে নমুনা।

আরও পড়ুন: ‘ববিকে জেল থেকে বের করে নিয়ে আসার দায়িত্ব আমার’, নবান্ন থেকে ফিরে ফিরহাদের বাড়িতে হাজির মমতা

সংক্রমণের হার যথারীতি সবচেয়ে বেশি উত্তর ২৪ পরগনায়। যদিও আশাব্যঞ্জকভাবে কলকাতায় সক্রমণের হার নিম্নমুখী। গত ২৪ ঘণ্টায় কলকাতায় ৩,৪৬১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। যা গত কয়েকদিন ৪ হাজারের আশেপাশে ছিল। শহরেই মৃত্যু হয়েছে ৩৬ জনের। অন্যদিকে উত্তর ২৪ পরগনায় একদিনে আক্রান্ত হয়েছেন ৪,১১৮ জন। মৃত্যু হয়েছে ৩৭ জনের।

আরও পড়ুন: ‘ঝুঁকি নিয়ে কাজ করছেন কেন্দ্রীয় সরকারি কর্মীরা’, ভ্যাকসিন চেয়ে ফের প্রধানমন্ত্রীকে চিঠি মমতার