Chaos in Dumdum: দমদমে কালীপুজোয় বাধা, অভিযোগের আঙুল স্থানীয় তৃণমূল নেতার দিকে

Dumdum: দমদম শীল কলোনির পুজো উদ্যোক্তাদের বক্তব্য, ৭৪ বছর ধরে এখানে কালীপুজো হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে জৌলুস বেড়েছে। বহু মানুষ আসেন এখানে পুজো দেখতে।

Chaos in Dumdum: দমদমে কালীপুজোয় বাধা, অভিযোগের আঙুল স্থানীয় তৃণমূল নেতার দিকে
কালীপুজোয় বাধা দেওয়ার অভিযোগ। উত্তপ্ত দমদম। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Oct 22, 2021 | 6:27 PM

কলকাতা: দমদমের (Dumdum) কালীপুজোর (Diwali 2021) রীতিমতো নাম রয়েছে। নৈহাটি, বারাসতের সঙ্গে দমদম স্টেশন রোড এবং সংলগ্ন একাধিক এলাকায় কালীপুজো হয় ধুমধাম করে। দমদম শীল কলোনির কালীপুজোও বহুদিনের। কিন্তু পুজো উদ্যোক্তাদের অভিযোগ, একদল যুবক বাইকে এসে তাঁদের শাসিয়ে গিয়েছে বৃহস্পতিবার রাতে। পুজোয় বাধা দেওয়ার চেষ্টা করছে বলেও অভিযোগ তাদের। এই ঘটনায় ইতিমধ্যেই রাজনৈতিক চাপানউতরও তৈরি হয়েছে।

দমদম শীল কলোনির পুজো উদ্যোক্তাদের বক্তব্য, ৭৪ বছর ধরে এখানে কালীপুজো হচ্ছে। সময়ের সঙ্গে সঙ্গে জৌলুস বেড়েছে। বহু মানুষ আসেন এখানে পুজো দেখতে। এই ওয়ার্ডের প্রাক্তন কাউন্সিলর প্রবীর পাল। যার সঙ্গে তৃণমূলের এখন কোনও সম্পর্ক নেই। তবে এই উত্তর দমদমের সিংহভাগ কালীপুজোর সঙ্গেই একটা সময় জড়িয়ে থেকেছে প্রবীর পালের নাম। শীল কলোনির এই পুজোও তার ব্যতীক্রম নয়।

অভিযোগ, স্থানীয় জনপ্রতিনিধি রাজু সেন শর্মা এই পুজো থেকে প্রবীর পালকে পুরোপুরি দূরে রেখে আয়োজনের নিদান দিয়েছেন। এমনকী তিনিই লোকজন পাঠিয়ে হুমকি দিচ্ছেন বলেও অভিযোগ। যদিও রাজু সেন শর্মার কোনও বক্তব্য পাওয়া যায়নি। অন্যদিকে স্থানীয়দের অভিযোগ, “আমাদের এই পুজোর সঙ্গে রাজনীতির কোনও যোগ নেই। আমাদের দুর্গাপুজো এত বড় হয় না। কালীপুজোর যে আয়োজন করি। চারদিন আমরা সারাক্ষণ মণ্ডপে বসে থাকি। ওরা বলছে পুজো বন্ধ করতে হবে। আমাদের ভয় দেখাচ্ছে পুজো করতে দেবে না। এটা কেন হবে। পুজোর মধ্যে রাজনীতি ঢোকানো হচ্ছে। আমাদের মেম্বারশিপের টাকায় পুজো।” এমনও অভিযোগ, গুলি করে দেওয়ার ভয়ও দেখিয়েছে বাইক বাহিনী।

এই পুজো নিয়ে উত্তপ্ত হয়ে উঠেছে শীল কলোনির ওই এলাকায়। অভিযোগ, বাইক বাহিনীর হুমকির কারণে যাঁরা প্যান্ডেল তৈরি করেন তাঁরাও এগিয়ে আসতে সাহস পাচ্ছেন না। বোমাবাজি, মারধরের হুমকি দেওয়া হচ্ছে এলাকায়। যদিও অভিযুক্ত বা শাসকদলের তরফে এ নিয়ে কোনও বক্তব্য পাওয়া যায়নি।

আরও পড়ুন: Municipal Election in Bengal: রাজ্যের নয়া দুই পুরসভার সীমানা পুনর্বিন্যাসের কাজও শেষ

আরও পড়ুন: RG Kar Medical College: আরজিকরে ঝুলে রয়েছে ৫০ হাজার শিশুর জন্মের শংসাপত্র! ডিসেম্বরে টিকাকরণ হলে কী হবে এদের?

আরও পড়ুন: TMC in Goa: মমতার গোয়া সফরের আগেই লুইজ়িনহো ফেলেইরোকে বড় পদ তৃণমূলে!