Anubrata Mondal In SSKM: শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক, তবুও আইসিইউতে ভর্তি করিয়ে অক্সিজেন দেওয়ার ‘বায়না’ অনুব্রতর!

Anubrata Mondal In SSKM: মেডিক্যাল রিপোর্টে দেখা গিয়েছে, অনুব্রত মণ্ডলের শরীরে অক্সিজেনের মাত্রা মোটের ওপর স্বাভাবিক রয়েছে। তাঁর রক্তচাপ সামান্য একটু বেশি রয়েছে।

Anubrata Mondal In SSKM: শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক, তবুও আইসিইউতে ভর্তি করিয়ে অক্সিজেন দেওয়ার 'বায়না' অনুব্রতর!
অনুব্রত মণ্ডল
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2022 | 2:12 PM

কলকাতা: অনুব্রত মণ্ডলের বুকে সামান্য সমস্যা রয়েছে। প্রাথমিক মেডিক্যাল বুলেটিনের রিপোর্টে জানা যাচ্ছে, অনুব্রত মণ্ডলের সিওপিডি অর্থাৎ শ্বাসকষ্টের সমস্যা রয়েছে। সেক্ষেত্রে হঠাৎ করেই শ্বাসকষ্ট শুরু হতে পারে তাঁর। এক্ষেত্রে তার চিকিৎসা আগে থেকেই চলছিল। সেই ওষুধ তিনি খান দীর্ঘদিন। বুধবার সকাল থেকেই উদ্বেগের সমস্যা দেখা দেয় তাঁর মধ্যে। আপাতত এসএসকেএমের উডবার্ন ব্লকে চিকিৎসাধীন তিনি। চিকিৎসকরা তাঁর ওপর নজর রেখেছেন। এসএসকেএম সূত্রে জানা যাচ্ছে, চিকিৎসকরা তাঁর শরীরের অক্সিজেন মাত্রা পরীক্ষা করে দেখেছেন। তাতে দেখা গিয়েছে, তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা মোটের ওপর স্বাভাবিক রয়েছে। তবে তাঁর রক্তচাপ সামান্য একটু বেশি রয়েছে।

বুধবার সকালে কালো এক্সইউভি গাড়ি থেকে নেমে হেঁটেই হাসপাতালে ঢোকেন অনুব্রত। তারপর তাঁকা রীতিমতো পাঁজাকোলা করে  উডবার্ন ওয়ার্ডে ঢোকানো হয়।  চিকিৎসকদের কাছে বায়না জুড়ে বসেন অনুব্রত মণ্ডল। তিনি দাবি জানাতে থাকেন, তাঁকে সাড়ে ১২ নম্বর কেবিনেই থাকতে দিতে হবে। যদি তা না সম্ভব হয়, তাঁকে আইসিইউতেই রাখা হোক। অক্সিজেন চালু করে দেওয়া হোক। কিন্তু যখন তাঁর শরীরে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক, তাহলে কিভাবে বাইরে থেকে অক্সিজেন দেবেন চিকিৎসকরা? সেই ভাবনাচিন্তা করছেন চিকিৎসকরা।  উল্লেখ্য, অনুব্রত মণ্ডলের শারীরিক পরীক্ষার জন্য ইতিমধ্যেই তৈরি করা হয়েছে মেডিক্যাল টিম। মেডিক্যাল টিমে রয়েছেন ইএনটি, কার্ডিওলজি চিকিৎসক।

এসএসকেএম হাসপাতালে পৌঁছন অনুব্রত মণ্ডলের আইনজীবী। তিনি দাবি করেছেন, “হাজিরা দিতেই কলকাতায় এসেছিলেন অনুব্রত মণ্ডল। কিন্তু আচমকাই তাঁর শরীর খারাপ হয়। ভোর রাত থেকে একাধিক শারীরিক সমস্যা শুরু হতে থাকে। এসএসকেএম হাসপাতালে যেতে বাধ্য হয়েছেন অনুব্রত মণ্ডল।” তবে তাঁর আইনজীবী জানিয়েছেন, অনুব্রত মণ্ডল সিবিআই-কে চিঠি দিচ্ছেন।

অনুব্রত মণ্ডল যে সিবিআই হাজিরা এড়ালেন, তা এখনই বলা যাচ্ছে না। তবে আজ সিবিআই দফতরে যেতে পারলেন না অনুব্রত। এবার প্রশ্ন হচ্ছে, সিবিআই পরবর্তী কী পদক্ষেপ করবে? সেক্ষেত্রে অনুব্রত মণ্ডলের ইস্যুতে হাইকোর্টে যেতে পারে সিবিআই। সিবিআই তার নিজস্ব মেডিক্যাল টিম দিয়ে কেষ্টর পরীক্ষা করা হবে। সে বিষয়ে হাইকোর্টে আবেদন জানাতে পারে সিবিআই।

আরও পড়ুন: ‘কেষ্টর’ মার শেষ মুহূর্তে! নাকের ডগায় নিজাম প্যালেস, সক্কলকে ‘ঘোল খাইয়ে’ উডবার্নে ঠাঁই নিলেন অনুব্রত

আরও পড়ুন: Anubrata Mondal: নিজাম প্যালেস নয়, কনভয় নিয়ে সোজা এসএসকেএম-এ ঢুকলেন অনুব্রত