Bayron Biswas Property: কত কোটির সম্পত্তির মালিক বাইরন? কী জানিয়েছিলেন হলফনামায়?

Bayron Biswas Property: বাইরনের বাবা, পেশায় ব্যবসায়ী বাবর আলি বিশ্বাস ছিলেন কংগ্রেস মনোভাবাপন্ন। মানুষের উপকার করতে পছন্দ করতেন তিনি।

Bayron Biswas Property: কত কোটির সম্পত্তির মালিক বাইরন? কী জানিয়েছিলেন হলফনামায়?
বায়রনের সম্পত্তি
Follow Us:
| Edited By: | Updated on: May 30, 2023 | 10:20 PM

মুর্শিদাবাদ: রাজনীতির ময়দানে তাঁকে কেউ সেভাবে দেখেনি। সেই বাইরন বিশ্বাস রাজনীতির ময়দানে আসার পরই পেয়ে গেলেন নির্বাচনের টিকিট। রাজনীতিতে আনকোরা হলেও এলাকায় পরিচিতি নেহাত কম ছিল না বাইরনের। পৈতৃক ব্যবসায় নেমে কিছুদিনের মধ্যেই বেশ উন্নতি করেন তিনি। হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, মাসে লক্ষাধিক টাকা আয় তাঁর। কয়েক কোটি টাকার সম্পত্তির মালিক তিনি ও তাঁর স্ত্রী।

বাইরনের আয়

উপ নির্বাচনের আগে নির্বাচন কমিশনকে বাইরন যে তথ্য দিয়েছিলেন, তাতে দেখা যাচ্ছে,  ২০২১-২২ অর্থবর্ষে বাইরনের আয় ৫৪ লক্ষ ২৮ হাজার ৮৭০ টাকা। তাঁর স্ত্রী সূরিয়া বিশ্বাসের আয় ৪১ লক্ষ ৬১ হাজার ৩০০ টাকা।

বাইরনের বিনিয়োগ

এলাকায় অনেকেই জানেন, বাবার বিড়ি ব্যবসার হাত ধরেই ব্যবসা শুরু বাইরনের। বিড়ি ব্যবসার পাশাপাশি, একাধিক নার্সিং হোম রয়েছে বাইরনের নামে। একটি নতুন রাসায়নিকের ফ্যাক্টরি তৈরি করছেন বলেও জানা গিয়েছে। হলফনামায় দেওয়া তথ্য অনুযায়ী, বাজাজ অ্যালায়েন্স, নার্সিং হোম, টোবাকো স্টোরে বিনিয়োগ করেছেন বাইরন। আর বিড়ি ব্যবসায় বিনিয়োগ রয়েছে তাঁর স্ত্রীর।

বাইরনের সম্পত্তি

হলফনামায় পেশ করা তথ্য অনুযায়ী, বাইরনের ৩ কোটি ৫৩ লক্ষ ১২ হাজার ১৩৮ টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে। আর ৩ কোটি ৩১ লক্ষ ২৩ হাজার ৪৯৮ টাকা সম্পত্তি রয়েছে তাঁর স্ত্রী সূরিয়ার।

উল্লেখ্য, বাইরনের বাবা বাবর আলি বিশ্বাস ছিলেন কংগ্রেস মনোভাবাপন্ন। মানুষের উপকার করতে পছন্দ করতেন তিনি। কাঞ্চনতলা জেডি ইন্সস্টটিউশন থেকে উচ্চমাধ্যমিক পাশ করেছিলেন বাইরন। তারপর আর পড়াশোনা হয়নি। পরিবারের জ্যেষ্ঠ পুত্র হিসেবে দায়িত্ব সহকারে ব্যবসার হাল ধরেছিলেন তিনি। ব্যবসার সূত্রেই এলাকার নেতাদের সঙ্গে পরিচিতি বেড়েছিল তাঁর। পরে বাবার আদর্শ মেনেই কংগ্রেসে যোগ। রাজনৈতিক পরিবারের ছেলে না হওয়া সত্ত্বেও পরিবারের পরিচিতি, সুনাম তাঁকে অবিলম্বেই দিয়েছিল ভোটের টিকিট। ঘাসফুলের বাড়বাড়ন্তের মাঝে জয়ীও হয়ে যান তিনি। তবে সোমবার দুুপুরে তৃণমূলে যোগ দেওয়ার পর থেকে রাজ্য রাজনীতির আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে বাইরন।