BJP On Babul Supriyo: ‘সংসার যখন ভেঙেই গিয়েছে…’, বাবুল-বিচ্ছেদকে ‘মিউচুয়াল ডিভোর্স’ বলল বিজেপি

BJP On Babul Supriyo: আজকাল সমানে যে ধরনের শান্তিপূর্ণ বিচ্ছেদ হয়, এটাও তেমনই, বললেন বিজেপি রাজ্য সহ সভাপতি শমীক ভট্টাচার্য।

BJP On Babul Supriyo: 'সংসার যখন ভেঙেই গিয়েছে...', বাবুল-বিচ্ছেদকে 'মিউচুয়াল ডিভোর্স' বলল বিজেপি
আসানসোলে প্যারালাল বিজেপি চালাতেন বাবুল বলে অভিযোগ। অলঙ্করণ-অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 7:42 PM

কলকাতা: বাবুলের (Babul Supriyo) দলবদলকে ‘মিউচুয়াল ডিভোর্স’ (উভয় পক্ষের সম্মতিতে বিবাহ-বিচ্ছেদ)-এর সঙ্গে তুলনা করল বঙ্গ বিজেপি (West Bengal BJP)। আজকাল সমানে যে ধরনের শান্তিপূর্ণ বিচ্ছেদ হয়, এটাও তেমনই, বললেন বিজেপি রাজ্য সহ সভাপতি শমীক ভট্টাচার্য।

তৃণমূলে যোগ দেওয়ার পর রবিবারই প্রথম সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হয়েছিলেন বাবুল। ধেয়ে আসে একের পর এক প্রশ্নবাণ। কোনও প্রশ্নটা নরমে, আবার কোনওটা একটু গরম মেজাজ নিয়ে সামলান। শাসকদলের সাংবাদিক বৈঠক শেষ হওয়ার কিছুক্ষণের মধ্যেই মুরলীধর সেনে পাল্টা সাংবাদিক বৈঠক করে বিজেপি। প্রত্যাশিতভাবেই, প্রশ্নের বেশিরভাগটাই ছিল দু’বারের বিজেপি সাংসদ তথা প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী বাবুলকে নিয়ে। তখনই শমীক বলেন, “সুস্থ সমাজে বিচ্ছেদ হয়। যাকে আমরা বলি মিউচুয়াল সেপারেশন বা মিউচুয়াল ডিভোর্স। সেটা অনেকটা সুখের এবং সম্মানজনক। সংসার যখন ভেঙে গিয়েছে…যে যেখানে সংসার করতে পারেন, শান্তি পান, সেটাই কাম্য। এটা একটা ক্লোজ়ড চ্যাপ্টার।”

নিজের দলবদল নিয়ে ব্যাখ্যা দিতে গিয়ে বাবুল বলেছিলেন, বিজেপি তাঁকে প্রথম একাদশে রাখেনি। তাই ‘খেলতে’ চেয়ে তিনি তৃণমূলে যোগ দিয়েছেন। সেই নিয়ে জবাব দিতেও পিছপা হয়নি পদ্মশিবির। “বিজেপি রাজনীতিকে কখনই খেলা হিসেবে মনে করে না। যারা খেলতে চান, তাঁরা আশা করি সেখানে (তৃণমূলে) স্বচ্ছন্দ থাকবেন”, বলেন শমীক।

আসানসোলের মানুষের ভোটে জিতে দু-দু’বার জয়লাভ করে প্রথমে সাংসদ ও পরে কেন্দ্রীয় মন্ত্রী হন বাবুল। তা সত্ত্বেও যেভাবে তিনি দলবদল করেছেন, একে ‘বিশ্বাসঘাতকতা’ ছাড়া আর কোনও চোখেই দেখছে না বিজেপি। শমীকের সাফ বক্তব্য, “তিনি দলের সঙ্গে এবং আসানসোলবাসীর সঙ্গে যেটা করেছেন, মানুষ সেটাকে বিশ্বাসঘাতকতা মনে করে। সর্বোপরি উনি নিজের যশ, পারিবারিক ঐতিহ্যের সঙ্গে সুবিচার করলেন না।”

আরও পড়ুন: Jagdeep Dhankhar: নীরবতা ভেঙে বিস্ফোরক ধনখড়! রাজ্যের বিরুদ্ধে অভিযোগ সংবিধান লঙ্ঘনের

বিজেপির অন্যান্য নেতা-মন্ত্রীরা আর যাই বলুন না কেন, শমীক নিজের বক্তব্য এ দিন বাবুলকে একবারও তীব্র আক্রমণের পথে হাঁটেননি। রাজনৈতিক আক্রমণের জবাব দেওয়া হলেও ব্যক্তিগতভাবে কোনও কটাক্ষ বাবুলকে করা হবে না বলেই এ দিন স্পষ্ট করেছেন শমীক ভট্টাচার্য। ফলে দলের এক সময়ের নেতার বিরুদ্ধে যে খুব একটা কঠোর অবস্থান বিজেপি এখনই নিচ্ছে না, সেটা আপাতত পরিষ্কার হয়ে গিয়েছে।

আরও পড়ুন:  Babul Supriyo: বাবুলের মোবাইলে টুইটার, ফেসবুকই নেই! মুছছে না পুরনো পোস্টও