Babul Supriyo: ‘প্রেম আর যুদ্ধে সব কিছুই ন্যায্য’, নেটিজেনদের উদ্দেশে বাবুলের ‘ডায়লগ’

Babul Supriyo: শনিবার তৃণমূলে যোগ দেওয়ার পর বাবুলের সেই সব পোস্ট এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে মিম, ট্রোলের বন্যা বইছে  নেটিজেনদের ওয়ালে ওয়ালে। আর তা নিয়ে ভালভাবেই ওয়াকিবহাল বাবুল।

Babul Supriyo: 'প্রেম আর যুদ্ধে সব কিছুই ন্যায্য', নেটিজেনদের উদ্দেশে বাবুলের 'ডায়লগ'
অলংকরণ: অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 19, 2021 | 8:26 PM

কলকাতা: সভা-মিছিলে যত না বলতেন তৃণমূলের (TMC) বিরুদ্ধে,  সোশ্যাল মিডিয়ায় তার চেয়ে কয়েক গুণ বেশি বলতেন বাবুল সুপ্রিয় (Babul Supriyo)। তাঁর এক একটি পোস্ট নিয়ে রাজনৈতিক শোরগোল চরমে উঠেছে। হয়েছে বিতর্ক। বর্তমান তাঁর নেতা অভিষেক বন্দ্যোপাধ্যায়ের তরফে আইনি নোটিস-ও পেয়েছেন বাবুল। শনিবার তৃণমূলে যোগ দেওয়ার পর বাবুলের সেই সব পোস্ট এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রীকে মিম, ট্রোলের বন্যা বইছে  নেটিজেনদের ওয়ালে ওয়ালে। আর তা নিয়ে ভালভাবেই ওয়াকিবহাল বাবুল। তাই তিনি আর সোশ্যাল মিডিয়ায় নেই। রবিবার তৃণমূল ভবনে সাংবাদিক বৈঠকে এমনটাই জানালেন নিজেই। বললেন, ‘এভরিথিং ইজ় ফেয়ার ইল লভ অ্যান্ড ওয়ার।’

বছর খানেক আগে প্রাক্তন তৃণমূল সাংসদ তথা গায়ক কবীর সুমন (Kabir Suman) ও কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র ফেসবুকে তীব্র ঝামেলা হয়েছিল। কবীর সুমন তো রেগেমেগে বাবুলকে তাঁর সঙ্গে গানের লড়াইয়ে যেতে বলেছিলেন। কম যাননি বাবুলও। মমতা বন্দ্যোপাধ্যায়ে ‘মুগ্ধ’ কবীর সুমনকে উদ্দেশ্য করে লিখেছিলেন, ‘আপনার মমতাময়ী’। আর শনিবার সেই বাবুল তৃণমূলে যোগ দেওয়ার পর ফের সেই ফেসবুকেই কটাক্ষ শানান সুমন। এদিন সাংবাদিক বৈঠকে সেই প্রশ্ন উঠতেই বাবুল জানিয়ে দেন, এ নিয়ে তিনি কোনও মন্তব্য করবেন না। এমনকি ফেসবুক, টুইটারের মতো সোশ্যাল মিডিয়া অ্যাপ আর তাঁর মোবাইলে নেই বলেও দাবি করেছেন অধুনা তৃণমূল নেতা।

বাবুলের কথায়, “কোনও মন্তব্য করব না। ওঁনার (কবীর সুমন) অধিকার আছে মন্তব্য করার। তবে ফেসবুক, টুইটার আমার ফোনে নেই।” আবার একই সঙ্গে তিনি এও জানান যে তৃণমূলের সমালোচনা করা সেইসব টুইট বা ফেসবুক পোস্ট তিনি ডিলিট-ও করবেন না। বাবুলের ব্যাখ্যা, এসব ছিল তাঁর তাৎক্ষণিক প্রতিক্রিয়া। সেই বিশ্বাস থেকেই তখন এগুলো করেছেন। তাই সেইসব পোস্ট ডিলিট করারও প্রশ্ন নেই। তবে এই পোস্টগুলি যে তাঁকে বিড়ম্বনায় ফেলতে পারে, ট্রোল, মিম হতে পারে সেটাও জানেন অধুনা তৃণমূল নেতা। তাই তিনি আর সোশ্যাল মিডিয়া অ্যাপ ফোনে রাখছেন না, জানান বাবুল সুপ্রিয়।

উল্লেখ্য, তাঁর তৃণমূলকে কটাক্ষ করে বহু ফেসবুক পোস্টের মধ্যে একটি ছিল বিপুল ভোটে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার তৃতীয়বার ক্ষমতায় আসার পর। শাসক দলের প্রত্যাবর্তন নিয়ে বাঁকা কথা শোনা যায়নি গেরুয়া শিবিরেও। অথচ ফেসবুক পোস্ট করে রাজ্যবাসীর বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন তৎকালীন বিজেপি নেতা বাবুল সুপ্রিয়। ফেসবুকে তিনি লিখেছিলেন, ”আমি ওঁকে অভিনন্দনও জানাব না, রাজ্যবাসীর এই রায়কে সম্মান জানাচ্ছি-এই কথাও বলব না। আপনারা চিন্তা করে দেখবেন, বিজেপিকে একবার সুযোগ না দিয়ে ঐতিহাসিক ভুল করেছেন। একটা দুর্নীতিপরায়ণ, অসৎ সরকারকে জিতিয়ে ফের ওই নিষ্ঠুর মহিলাকে ক্ষমতায় এনেছেন আপনারা।”

Babul

বাবুলের কয়েকটি সোশ্য়াল মিডিয়া পোস্ট।অলংকরণ: অভীক দেবনাথ

আবার গত ৩১ জুলাই তাঁর রাজনৈতিক সন্ন্যাসের সিদ্ধান্তের প্রেক্ষিতে তৃণমূলে যোগ দেওয়ার সম্ভাবনার কথা শোনা যায়। যা ফেসবুক পোস্টেই গুজব বলে উড়িয়ে দিয়ে বাবুল বলেছিলেন, তৃণমূলে যোগদান করবেন, সংবাদমাধ্যমে এমন কোনও শিরোনাম কোনওদিন তৈরি হতে দেবেন না। কারণ, মনেপ্রাণে তিনি তৃণমূলকে ঘৃণা করেন।

খবরের শিরোনামে সত্যিই এসেছে বাবুলের তৃণমূল যোগের খবর। তাঁর সেই সব পুরনো সোশ্যাল মিডিয়া পোস্টও এখন ভাইরাল। চলছে নেটিজেনদের ব্যঙ্গ, তীর্যক মন্তব্য। তবে এসব থেকে আপাতত শত হস্তে দূরে থাকতে চান তৃণমূলের বাবুল। এদিকে আবার তৃণমূলকে আরব সাগরে ছুড়ে ফেলে দেওয়ার মতো প্রতিজ্ঞাবদ্ধ পোস্ট মুছেও দিতে চান না তিনি!

আরও পড়ুন: Babul Supriyo on Abhishek Banerjee: ‘সিরিয়াসলি’ না নেওয়া ‘ভাইপোর’ নোটিস রাখতেন ‘ছোট্ট বাক্সে’! আজ সেই ‘বাক্সবদল’ বাবুলের!