খাস নিউটাউনে বেআইনিভাবে মজুত করা হচ্ছে অক্সিজেন সিলিন্ডার! কলকাতা পুলিশের জালে গ্রেফতার ১

শনিবার, গোপন সূত্রে খবর পেয়ে বিধাননগর পুলিশ কমিশনারেট ও কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের যৌথ তদন্তের জেরে নিউটাউনের গৌরাঙ্গ নগর থেকে উদ্ধার করা হয় অক্সিজেন সিলিন্ডার। এই ঘটনায় তাপস হালদার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ।

খাস নিউটাউনে বেআইনিভাবে মজুত করা হচ্ছে অক্সিজেন সিলিন্ডার! কলকাতা পুলিশের জালে গ্রেফতার ১
প্রতীকী ছবি
Follow Us:
| Updated on: May 09, 2021 | 11:54 AM

কলকাতা: দেশে বেলাগাম করোনা (Corona)। হু হু করে বাড়ছে সংক্রমণ। যত দিন যাচ্ছে, বাড়ছে অক্সিজেন সঙ্কট, ওষুধের কালোবাজারি। এ বার বেআইনিভাবে অক্সিজেন সিলিন্ডার মজুত রাখার অভিযোগে, খাস নিউটাউনে এক ব্যক্তিকে গ্রেফতার করল কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চ। ধৃতের কাছ থেকে তিনটি দশ লিটারের এবং একটি এক লিটারের খালি অক্সিজেন সিলিন্ডার উদ্ধার হয়েছে।

বিধাননগর পুলিশ (Bidhannagar Police) সূত্রে জানা গিয়েছে, করোনাকালে রাজ্যে অক্সিজেন সঙ্কট রোধে ও অক্সিজেন-ওষুধের কালোবাজারি প্রতিরোধ করতে কিছুদিন আগে কলকাতা পুলিশের (Kolkata Police) তরফে বিশেষ এনফোর্সমেন্ট ব্রাঞ্চ তৈরি হয়েছে। শনিবার, গোপন সূত্রে খবর পেয়ে বিধাননগর পুলিশ কমিশনারেট ও কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের যৌথ তদন্তের জেরে নিউটাউনের গৌরাঙ্গ নগর থেকে উদ্ধার করা হয় অক্সিজেন সিলিন্ডার। এই ঘটনায় তাপস হালদার নামে এক ব্যক্তিকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতের কাছ থেকে তিনটি দশ লিটারের এবং একটি এক লিটারের খালি অক্সিজেন সিলিন্ডার উদ্ধার হয়েছে।  ওই এলাকায় আর এমন কোনও বেআইনি অক্সিজেন সিলিন্ডার (Oxygen Cylinder) বা ওষুধ মজুত রয়েছে কি না তা খতিয়ে দেখছে পুলিশ। ধৃতকে রবিবার আলিপুর আদালতে তোলা হবে। ধৃত তাপস হালদারের সঙ্গে আর কেউ এ কাজে জড়িত কি না তা খতিয়ে দেখছে পুলিশ।

প্রসঙ্গত, কলকাতায় এই নিয়ে দ্বিতীয়বার এনফোর্সমেন্ট ব্রাঞ্চের জালে বেআইনি অক্সিজেন পাচারকারি ধরা পড়ল। এর আগে মানিকতলা অঞ্চলেও অক্সিজেন সিলিন্ডারের কালোবাজারি হওয়ার সন্দেহে অভিযান চালিয়েছিল পুলিশ। উল্লেখ্য, দেশজুড়ে যথাযথভাবে অক্সিজেন সরবরাহ নিশ্চিত করতে শনিবার ন্যাশনাল টাস্ক ফোর্স (NTF) গঠনের নির্দেশ দেয় সুপ্রিম কোর্ট। মোট ১২ সদস্য়ের এই টাস্ক ফোর্স খতিয়ে দেখবে কোন রাজ্যে কতটা অক্সিজেন প্রয়োজন, কত পরিমাণ অক্সিজেন মুজুত রয়েছে, প্রয়োজন মতো অক্সিজেন পৌঁছচ্ছে কি না সর্বত্র–সবটাই দেখা হবে। আপাতত  এই টাস্ক ফোর্সের মেয়াদ ছয় মাস।

আরও পড়ুন: কোভিড আক্রান্ত হলেই মিলবে বিনামূল্যে চিকিৎসা, সুস্খ হলেই ব্লাড ব্যাঙ্কে গিয়ে দিতে হবে প্লাজমা, শর্তসাপেক্ষে ‘নিজধর্ম’ পালনে রত চিকিৎসক