Central Force: ভবানীপুরের ভোটে কোথায় কত কেন্দ্রীয় বাহিনী, কলকাতা পুলিশ সূত্রে উঠে এল সেই বিন্যাস

Bhawanipore By-Election: ৩০ সেপ্টেম্বর হাইভোল্টেজ উপনির্বাচন ভবানীপুর বিধানসভা কেন্দ্রে। সেই উপনির্বাচনের জন্য ইতিমধ্যেই ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী কলকাতায় এসে পৌঁছে গিয়েছে।

Central Force: ভবানীপুরের ভোটে কোথায় কত কেন্দ্রীয় বাহিনী, কলকাতা পুলিশ সূত্রে উঠে এল সেই বিন্যাস
ভবানীপুর বিধানসভা কেন্দ্রের জন্য ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 28, 2021 | 12:47 PM

কলকাতা: ভবানীপুর বিধানসভা (Bhawanipore By-Election) কেন্দ্রের জন্য ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হচ্ছে। তার মধ্যে এক কোম্পানি মোতায়েন থাকবে কলকাতা পুলিশের সেন্ট্রাল ডিভিশনের জন্য। আট কোম্পানি মোতায়েন থাকবে দক্ষিণ ডিভিশনের জন্য।

৩০ সেপ্টেম্বর হাইভোল্টেজ উপনির্বাচন ভবানীপুর বিধানসভা (Bhabanipur By-Election) কেন্দ্রে। সেই উপনির্বাচনের জন্য ইতিমধ্যেই ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী কলকাতায় এসে পৌঁছে গিয়েছে। লালবাজার সূত্রে খবর, এই উপনির্বাচনে ভবানীপুর কেন্দ্রের জন্য যে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী আনা হয়েছে, আট কোম্পানি থাকবে শুধুমাত্র কলকাতা পুলিশের দক্ষিণ ডিভিশনের জন্য। ছয় কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হবে বন্দর এলাকায়। পাশাপাশি এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী থাকবে সেন্ট্রাল ডিভিশনের জন্য।

যেহেতু সেন্ট্রাল ডিভিশন সাউথ ডিভিশন লাগোয়া, তাই এখানে এক কোম্পানি কেন্দ্রীয় বাহিনী রাখা হচ্ছে। এই যে ১৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী তারা ইতিমধ্যেই শহর কলকাতার বিভিন্ন স্কুলে থাকার বন্দোবস্ত করা হয়েছে। সেখান থেকেই ভবানীপুর বিধানসভার অন্তর্গত যে সমস্ত থানাগুলি রয়েছে সেখানে প্রতিদিন সকালে এবং বিকেলে নিয়ে যাওয়া হচ্ছে। সেখানে রুটমার্চ করানো হচ্ছে। এরিয়া ডমিনেশনের যে কাজ তা করা হচ্ছে। ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে ভোট। তার আগে থেকেই একদম নির্দিষ্ট ভাবে যে সমস্ত বুথে ভোটগ্রহণ চলবে, সেখানে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানদের মোতায়েন করা হবে।

যদিও ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী প্রশ্নের মুখে পড়েছে সোমবারের ঘটনায়। ৮টি মাত্র ওয়ার্ডে ভোট। অথচ ১৫ কোম্পানি বাহিনী বহু আগেই এসে গিয়েছে ভবানীপুরে। এদিকে সোমবার ভোট প্রচারে গিয়ে দিলীপ ঘোষকে যেভাবে ঘেরাওয়ের মধ্যে পড়তে হল, সেখানে কোথায় ছিল তারা, সে প্রশ্ন উঠেছে।

আরও পড়ুন: By-Election: পুজোর পরই রাজ্যের বাকি চার কেন্দ্রে উপনির্বাচন, নির্ঘণ্ট ঘোষণা কমিশনের

আরও পড়ুন: Bhawanipore: রাতের ভবানীপুরে ফের উত্তেজনা, দুই যুবককে উইকেট দিয়ে মারধর, আঘাত থুতনিতে

আরও পড়ুন: Bengal BJP: ভবানীপুর নিয়ে একগুচ্ছ অভিযোগ, আজই দিল্লি যাচ্ছেন দিলীপ-সুকান্তরা