Cyber Crime: মহিলাকে ঋণের জালে জড়িয়ে ব্ল্যাকমেল! পুলিশের জালে দুই

Lake Town: পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে কাবেরী সাহা নামে এক মহিলা থানায় অভিযোগ দায়ের করেন।

Cyber Crime: মহিলাকে ঋণের জালে জড়িয়ে ব্ল্যাকমেল! পুলিশের জালে দুই
লেকটাউন থানার হাতে গ্রেফতার দুই। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 24, 2022 | 3:24 PM

কলকাতা: অ্যাপের মাধ্যমে ঋণ নিয়েছিলেন দুর্গানগরের এক মহিলা। এরপরই সেই ঋণের জালে জড়িয়ে পড়েন তিনি। অভিযোগ, তাঁকে ঋণ দেওয়ার নামে প্রতারণা করা হয়। এমনকী ব্ল্যাকমেলেরও শিকার হন বলে অভিযোগ তোলেন তিনি। এরপরই লেকটাউন থানায় অভিযোগ জানান। তারই ভিত্তিতে দু’জনকে গ্রেফতারও করা হয়। সোমবার ধৃতদের বিধাননগর আদালতে তোলা হবে। দুর্গানগরের বাসিন্দা কাবেরী সাহা নামে এক মহিলা লেকটাউন থানায় সম্প্রতি অভিযোগ জানান। এরপরই তদন্তে নামে পুলিশ। গত দেড় দু’ বছরে সাইবার ক্রাইমের ফাঁদ অনেক বেশি বিস্তৃত হয়েছে বলেই মনে করছে পুলিশ।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, কয়েকদিন আগে কাবেরী সাহা নামে এক মহিলা থানায় অভিযোগ দায়ের করেন। তিনি পুলিশকে জানান, একটি অ্যাপের মাধ্যমে তিনি ঋণ নিয়েছিলেন সাত লক্ষ টাকা। কিন্তু হাতে পান মাত্র কয়েক হাজার টাকা। এদিকে ওই টাকা আসার কিছুদিন পর থেকেই সুদ-সমেত সেই টাকা ফেরত চাওয়া হয় কাবেরী সাহার কাছ থেকে। মহিলা যখন এর প্রতিবাদ করেন তখন তাঁকে ব্ল্যাকমেল করা হয় বলেও অভিযোগ।

এরপর সেই ব্ল্যাকমেলে ভয় পেয়ে আরও কয়েকটি এরকম অ্যাপ থেকে টাকা ঋণ নেন। সেখানেও তাঁর সঙ্গে একই ঘটনা ঘটে। কম টাকা দিয়ে পরে ব্ল্যাকমেল করা হয়। এরপরই তিনি বুঝতে পারেন, বড় কোনও প্রতারণার ফাঁদে পড়েছেন। সিদ্ধান্ত নেন থানায় গোটা ঘটনা জানাবেন। লেকটাউন থানায় অভিযোগ দায়ের করেন। এরপরই পুলিশ তদন্তে নেমে সৌরভ মণ্ডল ও প্রদীপ্ত দাস নামে দু’জনকে রবিবার রাতে গ্রেফতার করে। জানা গিয়েছে, ধৃত প্রদীপ্ত দাসের বয় ৩৫ বছর। মধ্যমগ্রামের সুভাষপল্লির বাসিন্দা তিনি। অন্যদিকে সৌরভ মণ্ডলের বয়য় ৩৮। উত্তরপাড়া হাটগাছার বাসিন্দা তিনি।  ধৃতদের সোমবার বিধাননগর আদালতে তোলা হবে। সূত্রের খবর, ধৃতদের হেফাজতে নিয়ে এই চক্রের সঙ্গে আরও কেউ যুক্ত কি না তার খোঁজ নেওয়ার চেষ্টা করবে পুলিশ।

আরও পড়ুন: Republic Day Tableau: দেরী করে ট্যাবলো-মামলা, হস্তক্ষেপ করবে না জানিয়ে দিল হাইকোর্ট

আরও পড়ুন: Anubrata Mondal Mimicry: ‘ভয়ঙ্কর সাহস’! পাশে বসে অনুব্রতকে নকল, খিল খিল করে হাসছেন ‘কেষ্ট’দা… রইল সেই ভাইরাল ভিডিয়ো