শাহ-নাড্ডার দেওয়া হোমওয়ার্ক কদ্দুর? দিলীপদের নিয়ে বৈঠকে কৈলাস-মেননরা

ঋদ্ধীশ দত্ত

ঋদ্ধীশ দত্ত |

Updated on: Jan 17, 2021 | 12:22 AM

এখনই বিধানসভা ভোট অনুষ্ঠিত হলে রাজ্যে বিজেপি কত সংখ্যক আসন পেতে পারে তার আঁচ একটি সমীক্ষার মাধ্যমে পাওয়ার পর থেকেই কেন্দ্রীয় নেতৃত্ব চিন্তিত।

শাহ-নাড্ডার দেওয়া হোমওয়ার্ক কদ্দুর? দিলীপদের নিয়ে বৈঠকে কৈলাস-মেননরা
শাহ-নাড্ডার দেওয়া হোমওয়ার্ক কদ্দুর? দিলীপদের নিয়ে বৈঠকে কৈলাস-মেননরা

কলকাতা: দিল্লিতে দিলীপ-মুকুলদের ‘ক্লাস’ নিয়েছিলেন শাহ-নাড্ডারা। এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী দেওয়া হোমওয়ার্ক কতদূর কী হল তা খতিয়ে দেখতে বিজেপি (BJP) রাজ্য নেতাদের সঙ্গে রবিবার বৈঠকে বসছেন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বরা। সূত্রের খবর, বৈঠকে কৈলাস বিজয়বর্গীয়, অরবিন্দ মেনন, শিবপ্রকাশের মতো কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন। অন্যদিকে রাজ্যের তরফে দিলীপ ঘোষ, মুকুল রায়, রাহুল সিনহা-সহ অন্যান্য নেতারা হাজির হবেন।

বৈঠকের মূল আলোচ্য বিষয় হতে চলেছে রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচন ও বুথভিত্তিক সাংগঠনিক প্রস্তুতি। সূত্রের খবর, কোন বিধানসভা আসনে বিজেপির বর্তমান কী পরিস্থিতি তার পুনঙ্খানুপুঙ্খ হিসেব রাজ্য নেতাদের কাছে থেকে নেওয়া হবে। অন্যান্য দলগুলি, বিশেষ করে শাসকদল সেখানে কেমন অবস্থায় রয়েছে তাও জানতে চাওয়া হবে। বেশ কিছু আন্দোলন ও নতুন কর্মসূচিও ঘোষণা করা হবে বলে খবর।

গত ডিসেম্বর মাসে অমিত শাহ ও জানুয়ারি মাসে বিজেপি সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা রাজ্যে এসে বেশ কিছু হোমওয়ার্ক দিয়ে গিয়েছিলেন রাজ্য নেতাদের। তার কতটা কী হয়েছে, সেই হিসেবও বুঝে নেওয়া হবে ওই বৈঠকে।

আরও পড়ুন: মুকুল ফিরলেন পুরানো ঠিকানায়

এখনই বিধানসভা ভোট অনুষ্ঠিত হলে রাজ্যে বিজেপি কত সংখ্যক আসন পেতে পারে তার আঁচ একটি সমীক্ষার মাধ্যমে পাওয়ার পর থেকেই কেন্দ্রীয় নেতৃত্ব চিন্তিত। তাই শুক্রবার দিল্লির বৈঠকে রাজ্য নেতাদের বেশ কিছু ‘দাওয়াই’ দিয়েছেন শাহ-নাড্ডা। এই মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও রাজ্যে আসছেন বলে খবর বিজেপি সূত্রে। মাসের শেষে দু’দিনের সফরে আসছেন অমিত শা। সে সবের প্রস্তুতি নিয়েও বৈঠতে আলোচনা হবে বলে খবর।

আরও পড়ুন: শতাব্দী-রাজীবের জন্য গেরুয়া দরজা খোলা, কিন্তু ‘সবাইকে নেব না’: দিলীপ

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla