BJP Nabanna Abhijan: কী থাকছে নবান্ন অভিযানের খাবারের মেনুতে? নীল বাড়ি কাঁপিয়ে শক্তি প্রদর্শনের প্রস্তুতি BJP-র

BJP in West Bengal: কলেজ স্ট্রিট, হাওড়া ময়দান, সাঁতরাগাছি - এই তিন জায়গা থেকে মিছিলের দায়িত্বে থাকবেন রাজ্য বিজেপির তিন প্রধান মুখ। দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারী থাকবেন এই তিন জায়গা থেকে মিছিলের পুরভাগে।

BJP Nabanna Abhijan: কী থাকছে নবান্ন অভিযানের খাবারের মেনুতে? নীল বাড়ি কাঁপিয়ে শক্তি প্রদর্শনের প্রস্তুতি BJP-র
বিজেপির নবান্ন অভিযানের প্রস্তুতি
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2022 | 4:54 PM

কলকাতা: মঙ্গলবার নবান্ন অভিযানে নামছে বিজেপি। তার আগে সোমবার সকাল থেকে চূড়ান্ত তৎপরতা পদ্ম শিবিরের অন্দরে। রাজ্যের প্রধান বিরোধী দল বিজেপি। বর্তমানে রাজ্যের শাসক দলের একাধিক তাবড় নেতা যখন জেলবন্দি, সেই পরিস্থিতিতে সর্বশক্তি দিয়ে শাসক শিবিরের উপর চাপ তৈরির রণকৌশল তৈরি করছেন পদ্ম নেতারা। মঙ্গলবার দুপুর একটা থেকে শুরু হবে মিছিল। কলেজ স্ট্রিট, হাওড়া ময়দান, সাঁতরাগাছি – এই তিন জায়গা থেকে মিছিলের দায়িত্বে থাকবেন রাজ্য বিজেপির তিন প্রধান মুখ। দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার ও শুভেন্দু অধিকারী থাকবেন এই তিন জায়গা থেকে মিছিলের পুরভাগে।

বিজেপির নবান্ন অভিযান ঘিরে যাতে সাধারণ ট্রেনযাত্রীদের কোনও ভোগান্তির মধ্যে না পড়তে হয়, সেই কারণে আগেভাগেই আস্ত ট্রেন ভাড়া করে নিয়েছে বিজেপি নেতৃত্ব। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বুধবার সকালে সাতটি স্পেশাল ট্রেন এসে পৌঁছাবে শহরে। এছাড়া পার্শ্ববর্তী জেলাগুলি থেকে বাস বা ছোট ম্যাটাডোর ভ্যানে করে নবান্ন অভিযানে যোগ দিতে আসবেন বিজেপির জেলার নেতা-কর্মী-সমর্থকরা। যাঁরা শিয়ালদহ হয়ে আসবেন, তাঁদের খাওয়ার জায়গা করা হয়েছে শিয়ালদহ স্টেশনের পাশের গলির রেল কোয়ার্টারে। আর যাঁরা হাওয়া ময়দান হয়ে আসবেন, তাঁদের খাওয়ার ব্যবস্থা করা হয়েছে হাওড়া রেল কোয়ার্টারে। কী থাকছে খাবারের মেনুতে? দলীয় সূত্র মারফত জানা গিয়েছে, ভাত – ডাল – তরকারি, একেবারে সাধারণ বাঙালি খাবার রাখা হচ্ছে মেনুতে।

আগের দিন যাতে শহরে বেশি কর্মী-সমর্থকদের ভিড় না হয়, তার জন্য ট্রেন ভাড়া করার ব্যবস্থা করেছে বিজেপি শিবির। ট্রেনে চেপে দলীয় কর্ম সমর্থকরা সকালে আসবেন, রাতে ফিরে যাবেন। ফলে সোমবার রাতে দলীয় কর্মী-সমর্থকদের খুব বেশি ভিড় হওয়ার সম্ভাবনা কম। তাও প্রয়োজনীয় সবরকম ব্যবস্থা নিয়ে রাখছে বিজেপির রাজ্য নেতৃত্ব। যদি কেউ সোমবার রাতে চলে আসেন, সেক্ষেত্রে তাঁদের রাত্রিবাসের ব্যবস্থা করা হচ্ছে বিজেপির রাজ্য অফিসের পাশে মহেশ্বরী ভবনে।

বিজেপির নবান্ন অভিযান ঘিরে চূড়ান্ত তৎপরতা দলীয় নেতা-কর্মীদের মধ্যে। এদিন দুপুরে কর্মীদের সঙ্গে বসে দলীয় পতাকা লাগানোয় সাহায্য করতে দেখা গেল বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে। পতাকা লাগানোর কাজে হাত লাগান বিজেপির অন্যতম প্রধান মহিলা মুখ রূপা গঙ্গোপাধ্যায়ও। মঙ্গলবারের এই নবান্ন অভিযানে সুনীল বনসল সহ অন্যান্য কেন্দ্রীয় নেতৃত্বও থাকবেন বলে জানা গিয়েছে। উল্লেখ্য, মঙ্গলবার বিজেপির নিজস্ব ক্যামেরাও থাকবে। যদিও বিজেপি এখন সব মিছিল নিজেরা লাইভ করে। তাই নবান্ন অভিযানে এই ব্যবস্থা নতুন কোনও বিষয় নয়। ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে থেকেই এই ব্যবস্থা শুরু করেছিল বিজেপি এবং তা এখনও চলছে।