‘রায় বাবু ও ব্যানার্জি পরিবারের’ দূরত্ব কমছে? মুকুল-অভিষেক ‘ঘনিষ্ঠতা’ নিয়ে বিস্ফোরক অর্জুন

অর্জুন সিং-এর দাবি, বিজেপি মোটেই ভালো চোখে দেখছে না মুকুল রায়ের পরিবারের সঙ্গে অভিষেকের ঘনিষ্ঠতা।

'রায় বাবু ও ব্যানার্জি পরিবারের' দূরত্ব কমছে? মুকুল-অভিষেক 'ঘনিষ্ঠতা' নিয়ে বিস্ফোরক অর্জুন
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 04, 2021 | 4:14 PM

কলকাতা: ‘মুকুল রায়ের স্ত্রী মাতৃসম’, তাঁকে হাসপাতালে দেখতে যাওয়ার পর এমনটাই মন্তব্য করেছিলেন তৃণমূল সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। কিন্তু সে বিষয়টাকে যে মোটেই ভালো চোখে দেখা হচ্ছে না, সে কথা সাফ দিলেন বিজেপি নেতা অর্জুন সিং (Arjun Singh)। বিজেপি বিধায়ক মুকুল রায়ের (Mukul Roy) সঙ্গে শাসক শিবিরের সম্পর্ক নিয়ে যে জল্পনা তৈরি হচ্ছে তাতে বিজেপি নেতারা ক্ষুব্ধ বলেই স্পষ্ট জানিয়েছেন তিনি। কটাক্ষ করে অর্জুন বলেন, ‘রায় পরিবার’ ও ব্যানার্জি পরিবারের কী সম্পর্ক তৈরি হচ্ছে, তা আমার জানা নেই।

রাজনৈতিক কেরিয়ারে অর্জুন সিং-এর সঙ্গে মিল রয়েছে মুকুল রায়ের। দু’জনেই ঘাসফুল শিবিরের দাপুটে নেতা হিসেবে পরিচিত হওয়া সত্ত্বেও দল বদলে বিজেপিতে এসেছিলেন। ২০১৯-এর ভোটে দু’জনে স্বমহিমায় ছিলেন রাজনীতির ময়দানে। কিন্তু গত কয়েকদিনে মুকুল রায় তথা রায় পরিবারকে নিয়ে নতুন যে জল্পনার উদ্রেক হয়েছে, তা ভালো লাগেননি বিজেপি সাংসদ অর্জুনের। তাঁর সাফ বক্তব্য, বিজেপির কর্মীর যখন ঘরছাড়া, তখন এই সম্পর্ক ভাল চোখে দেখছে না মানুষ।

মুকুল রায় যখন রাজনীতিতে নতুন করে চর্চার বিষয় হয়ে উঠেছেন, তখন অর্জুন সিং বললেন, ‘লক্ষ লক্ষ কর্মী বাড়ি ছাড়া। ভোট পরবর্তী হিংসায় অনেক কাকিমার কোল খালি হচ্ছে।’ তাই অভিষেক ‘কাকিমা’কে দেখতে গিয়েছিলেন বলে যে যুক্তি শুভ্রাংশু দিয়েছেন, তা মানতে রাজি নন অর্জুন। তিনি আরও বলেন, ‘শহিদ সৈকত ভাওয়ালের খুনীরা পার পেয়ে গেল। সেখানে ব্যক্তিগত সম্পর্কের কথা মানায় না।’ উল্লেখ্য, গত কাল শুভ্রাংশু বলেছেন, ‘সৌজন্য নয়, নিজের কাকিমাকে দেখতে এসেছিলেন অভিষেক।’

অর্জুন সিং-এর আরও দাবি, বিজেপির অনেক কর্মীই তাঁকে ফোন করে গালিগালাজ করছেন। তবে মুকুল রায় দলবদলের ভুল করবেন না বলে মনে করেন তিনি। ব্যারাকপুরের দাপুটে নেতার দাবি, যাঁরা ব্যক্তিগত সম্পর্কের কথা বলে দেখতে আসছেন, তাঁরা ঘরছাড়াদেরও দেখে আসুন।

আরও পড়ুন: ১৬ জুন থেকে খুলতে পারে শপিং মল, ইঙ্গিত মমতা বন্দ্যোপাধ্যায়ের

করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন মুকুল রায়ের স্ত্রী। একমো সাপোর্টে রয়েছেন তিনি। করোনা মুক্ত হলেও এখনও তাঁর শারীরিক অবস্থা ভাবাচ্ছে চিকিৎসকদের। এরই মধ্যে আচমকা তাঁকে দেখতে হাসপাতালে যান অভিষেক বন্দ্যোপাধ্যায়। শুধু তাই নয়, এই ঘটনার আগেই মুকুল-পুত্র শুভ্রাংশুর একটি ফেসবুক পোস্ট ঘিরেও জল্পনা বাড়ে। ইঙ্গিতে বিজেপির আত্মসমালোচনার কথা তিনি বলেছিলেন সেই পোস্টে। এরপরই অভিষেক হাসপাতালে যাওয়ায় মুকুল ও মমতার দূরত্ব কমছে কিনা, তা নিয়ে প্রশ্ন উঠছে। সদ্য বিধানসভায় আসন পাওয়া মুকুল তাঁর পুরনো শিবিরে ফিরে যাবেন কিনা, তা নিয়েই শুরু হয়েছে রাজনৈতিক চর্চা। মনে করিয়ে দেওয়া দরকারর ভোট প্রচারে শুভেন্দুকে আক্রমণ করতে গিয়ে মমতা বলেছিলেন, ‘শুভেন্দুর চেয়ে মুকুল ভালো।’

অভিষেকের পরই মুকুলের স্ত্রীকে দেখতে যান দিলীপ ঘোষ। ২৪ ঘণ্টা পরই ফোনে খোঁজ নেন খোদ নরেন্দ্র মোদী। এরই মধ্যে আবার পাবলিক অ্যাকাউন্টস কমিটির চেয়ারম্যান হিসেবে মুকুল রায়ের নাম উঠে আসতে পারে বলে খবর। যদিও এখনও তা চূড়ান্ত নয়। মুকুলের সঙ্গে ঘাসফুল শিবিরের দূরত্ব কমাতেই পদ্ম শিবিরের এই উদ্যোগ কিনা, সেই প্রশ্নও উঠেছে।