১৬ জুন থেকে খুলতে পারে শপিং মল, ইঙ্গিত মমতা বন্দ্যোপাধ্যায়ের

রাজ্যে করোনা বিধিনিষেধ শিথিল হওয়ার সম্ভাবনা। খুলতে পারে শপিং মলের তালা (Shopping Mall)। ১৫ জুনের পর নিয়ন্ত্রিত ব্যবসায় ছাড়ের সম্ভাবনা। ভিড়ে নিষেধাজ্ঞা, মানতে হবে কোভিড বিধি। বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

১৬ জুন থেকে খুলতে পারে শপিং মল, ইঙ্গিত মমতা বন্দ্যোপাধ্যায়ের
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Jun 04, 2021 | 12:27 PM

কলকাতা: রাজ্যে করোনা বিধিনিষেধ শিথিল হওয়ার সম্ভাবনা। খুলতে পারে শপিং মলের তালা (Shopping Mall)। ১৫ জুনের পর নিয়ন্ত্রিত ব্যবসায় ছাড়ের সম্ভাবনা। ভিড়ে নিষেধাজ্ঞা, মানতে হবে কোভিড বিধি। বার্তা দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (CM Mamata Banerjee)।

বৃহস্পতিবার বণিক সভার সঙ্গে একটি বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানে সিদ্ধান্ত নেওয়া হয়, বিকেল ৫টা থেকে সন্ধ্যা ৮ টা পর্যন্ত সমস্ত রেস্তোরাঁ এবং পানশালা খোলা যাবে। কিন্তু সে ক্ষেত্রে কর্তৃপক্ষকে নিশ্চিত করতে হবে যেন কর্মচারীরা কমপক্ষে করোনা ভ্যাকসিনের ১ টি ডোজ় নিয়ে তারপরই কাজে যোগ দেন। মোট কর্মীদের ৫০ শতাংশ কাজ করতে পারবে এবং গ্রাহকদের ক্ষেত্রেও একই নিয়ম বলবৎ হবে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: কাঞ্চনকন্যা এক্সপ্রেসে আগুন, ধোঁয়ায় ভরল ট্রেনের কামরা

যদিও কবে থেকে সেটা খোলা যাবে তা এখনও জানানো হয়নি। তখনই আগামী কিছুদিনের মধ্যে শপিং মল খোলার ব্যাপারেও ইঙ্গিত দিনে মুখ্যমন্ত্রী। তবে এ ক্ষেত্রেও বিধিনিষেধ বলবৎ থাকছে। মাত্র ২৫ শতাংশ গ্রাহকদের শপিং মলে ঢোকার অনুমতি দেওয়া হবে। ১৬ জুন থেকে এই ছাড় দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্যে, রাজ্যে এক ধাক্কায় অনেকটাই কমেছে দৈনিক সংক্রমণ। রাজ্যের স্বাস্থ্য দফতর প্রকাশিত বৃহস্পতিবারের বুলেটিন অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৮ হাজার ৮১১ জন। বুধবার করোনায় ১৩৫ জনের মৃত্যু হয়েছিল। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১০৮ জনের। করোনা গ্রাফে কিছুটা স্বস্তির মুখ দেখছে বাংলা।