কাঞ্চনকন্যা এক্সপ্রেসে আগুন, ধোঁয়ায় ভরল ট্রেনের কামরা

কিছুক্ষণের মধ্যেই নিয়ন্ত্রণে এসেছে আগুন। কারণ জানার চেষ্টা করছেন রেলের আধিকারিকরা।

কাঞ্চনকন্যা এক্সপ্রেসে আগুন, ধোঁয়ায় ভরল ট্রেনের কামরা
প্রতীকী চিত্র
tannistha bhandari

|

Jun 04, 2021 | 12:11 PM

বাগডোগরা: আগুন লাগল কাঞ্চনকন্যা এক্সপ্রেসের (Kanchankanya Express) একটি কামরায়। কামরার ব্রেকশুতে আগুন লেগেছে বলে খবর। তড়িঘড়ি থামানো হল ট্রেন। শিয়ালদা থেকে আলিপুরদুয়ারের দিকে যাচ্ছিল ট্রেনটি। শুক্রবার সকালে এই অগ্নিকাণ্ডের ঘটনায় আতঙ্ক ছড়ায় ট্রেনের যাত্রীদের মধ্যে।

জানা গিয়েছে, এ দিন ট্রেনটি আলিপুরদুয়ার পৌঁছনোর আগে বাগডোগরা স্টেশনের কাছে পৌঁছতেই ওই ধোঁয়া দেখা যায়। এসি টু টায়ারের একটি কামরায় ঘটে ওই অগ্নিকাণ্ড। সঙ্গে সঙ্গে ট্রেন থামিয়ে যাত্রীদের নামানো হয়। আগুন লাগার কারণও এখনও স্পষ্ট নয়। সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে ছুটে যান রেলের নিরাপত্তারক্ষী ও দমকলবাহিনী। কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। কেউ হতাহত হননি।

আরও পড়ুন: রাজ্যে এল আরও ৮০ হাজার ডোজ় কোভ্যাকসিন

বছর তিনেক আগে এই কাঞ্চনকন্যাতেই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। মাল জংশন থেকে ট্রেন ছাড়ার অল্প পরেই ট্রেনের চালক ইঞ্জিনের গিয়ার-বক্সে আগুন জ্বলতে দেখেন। বাগরাকোটের কাছে ট্রেনটিকে দাঁড় করিয়ে খবর দেওয়া হয় দমকলে। দমকলের দু’টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভায়। এই ঘটনাতেও যাত্রীদের মধ্যে ব্যাপক আতঙ্ক ছড়িয়েছিল, তবে হতাহতের কোনও ঘটনা ঘটেনি।

এ দিকে, সংক্রমণের হার কমতে শুরু করায় নতুন করে রেল পরিষেবা চালু করার সিদ্ধান্ত নিতে চলেছে রেল কর্তৃপক্ষ। সেই বিষয়ে আলোচনাও শুরু হয়ে গিয়েছে। শিয়ালদা থেকে বেশ কয়েকটি ট্রেন চালানোর নির্দেশ দেওয়া হয়েছে। পাশাপাশি দূরপাল্লার ট্রেনগুলি চালুর বিষয়েও প্রস্তুতি নিতে বলেছে রেল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla