West Bengal Assembly Election 2021: ছয় বছরে প্রথমবার এত কম রিগিং, কমিশনে বললেন কৈলাস

৯০ শতাংশের বেশি পোলিং বুথে মানুষ নির্ভয়ে ভোটদান করেছেন বলেও এ দিন দাবি করেন কৈলাস। তবে যদি ১০০ শতাংশ নিরাপত্তা নিশ্চিত করা যায় তবে ১০০ শতাংশ মানুষই নির্ভয়ে ভোটদান করতে পারবেন।

West Bengal Assembly Election 2021: ছয় বছরে প্রথমবার এত কম রিগিং, কমিশনে বললেন কৈলাস
কমিশনে বিজেপি
Follow Us:
| Updated on: Mar 27, 2021 | 4:27 PM

কলকাতা: দিনকয়েক আগেই নন্দীগ্রামের ‘বহিরাগতদের’ নিয়ে প্রশ্ন তুলেছিল তৃণমূল। এ বার নন্দীগ্রামের ‘দুষ্কৃতীদের’ তালিকা কমিশনের হাতে তুলে দিল বিজেপি (BJP)। একই সঙ্গে নন্দীগ্রামের বিজেপি নেতাকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ফোন করার যে অডিয়ো ভাইরাল হয়েছে, তা নিয়েও কমিশনের দৃষ্টি আকর্ষণ করে বঙ্গ বিজেপি শিবির।

শনিবার কলকাতায় কমিশনের দফতরে হাজির হয়ে কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijaybargiya) দাবি করেন, “গত ছয় বছরে এই প্রথমবার ভোটে কম রিগিং হয়েছে।” এর জন্য কমিশনকে শুভেচ্ছা জানান তিনি। ৯০ শতাংশের বেশি পোলিং বুথে মানুষ নির্ভয়ে ভোটদান করেছেন বলেও এ দিন দাবি করেন তিনি। তবে যদি ১০০ শতাংশ নিরাপত্তা নিশ্চিত করা যায় তবে ১০০ শতাংশ মানুষই নির্ভয়ে ভোটদান করতে পারবেন। এমনটাই বক্তব্য কৈলাসের।

তবে বিজেপি এখনই সন্তুষ্ট নয়। কৈলাস দাবি করেন, “১০০ শতাংশ বুথে মানুষ যাতে নির্ভয়ে ভোটদান করেন সেটা কমিশনকে নিশ্চিত করতে হবে।” যারা যার অসামাজিক কাজকর্মে জড়িত, তাঁদের নামের তালিকাই এ দিন তুলে দেওয়া হয়েছে নির্বাচন কমিশনকে। সৌমেন্দুর উপর হামলার ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন, অভিযোগের তালিকায় যাদের নাম রয়েছে তাদের যদি আগেই গ্রেফতার করে নেওয়া যায় তবে এই ১০ শতাংশ বিশৃঙ্খলাও হবে না।

আরও পড়ুন: ‘আমার রক্তে বেইমানি নেই’, মমতার ‘ফোন’ পেতেই বিস্ফোরক বিজেপির প্রলয়

বিজেপির প্রতিনিধি দলে আজ হাজির ছিলেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক কৈলাস বিজয়বর্গীয়। তাঁর সঙ্গে ব্যারাকপুরের সাংসদ অর্জুন সিং এবং বঙ্গ বিজেপি নেতা শিশির বাজোরিয়াও হাজির ছিলেন।

আরও পড়ুন: মমতার ‘ফোন’ বিজেপি নেতাকে, ‘আমাদের হয়ে একটু কাজ করে দাও না’!