রাজ্যে ভ্যাকসিন বণ্টনে বড় অনিয়মের অভিযোগ, শুভেন্দু বললেন, ‘স্বাস্থ্যমন্ত্রীকে রিপোর্ট দেব’

প্রত্যক্ষভাবে উল্লেখ না করলেও তাঁর অভিযোগের তির যে রাজ্য সরকারের দিকে, তা বুঝতে বিশেষ অসুবিধা হচ্ছে না রাজনৈতিক মহলের।

রাজ্যে ভ্যাকসিন বণ্টনে বড় অনিয়মের অভিযোগ, শুভেন্দু বললেন, 'স্বাস্থ্যমন্ত্রীকে রিপোর্ট দেব'
ফাইল ছবি
ঋদ্ধীশ দত্ত

|

Jun 01, 2021 | 11:49 PM

কলকাতা: রাজ্যে ভ্যাকসিন আসছে নিয়মিত ব্যবধানে। কিন্তু সরকারি টিকাকরণ কেন্দ্রে ভ্যাকসিন মিলছে না। গোটা রাজ্যে কার্যত টিকার হাহাকার। ঠিক এমন সময়ে রাজ্যে টিকা বণ্টনে বড় বেনিয়মের অভিযোগ তুললেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। একটি টুইট করে রাজ্য সরকারকে কিছুটা শাসিয়ে রেখেছেন তিনি। এমনকি, বিষয়টি কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর গোচরে এসেছে বলেও এ দিনের টুইটে দাবি করেছেন তৃণমূল ত্যাগী এই বিজেপি নেতা। প্রত্যক্ষভাবে উল্লেখ না করলেও তাঁর অভিযোগের তির যে রাজ্য সরকারের দিকে, তা বুঝতে বিশেষ অসুবিধা হচ্ছে না রাজনৈতিক মহলের।

ঠিক কী লিখেছেন শুভেন্দু? মঙ্গলবার রাতে তিনি একটি টুইট করে লেখেন, “রাজ্যে ভ্যাকসিন বণ্টনের ক্ষেত্রে যে ধরনের অনিয়ম দেখা যেতে শুরু করেছে তা নিয়ে আমি গভীরভাবে উদ্বিগ্ন। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে কথা হওয়ার পরই বেশ কিছু ঘটনা আমার নজরে এসেছে। তাঁর পরামর্শ অনুযায়ী শীঘ্রই আমি এই বিষয়ে একটি রিপোর্ট পাঠাবো।”

আরও পড়ুন: ‘দুয়ারে ত্রাণ’ বণ্টনের দায়িত্বে সরকারি আধিকারিক, দুর্নীতি এড়াতে কড়া সিদ্ধান্ত মুখ্যসচিবের

অর্থাৎ তিনি এই টুইটের মাধ্যমে পরোক্ষে বুঝিয়ে দিতে চেয়েছেন, রাজ্যের টিকাকরণ এবং টিকা বণ্টনের উপরও কড়া নজর রাখছে বিরোধীরা। বর্তমান পরিস্থিতিতে নন্দীগ্রামের বিধায়কের এই টুইট যে অত্যন্ত তাৎপর্যপূর্ণ তা বলার অপেক্ষা রাখে না। বিশেষ করে যেই সময় রাজ্যের একাধিক জেলায় টিকাকরণের কোনও স্লট পাওয়া যাচ্ছে না, কিন্তু বেসরকারি হাসপাতাল এবং বিলাসবহুল হোটেলে চড়া দামে বিকোচ্ছে করোনার ভ্যাকসিন। ফলে করোনা যুদ্ধের মানব সভ্যতার একমাত্র অস্ত্র নিয়েও কালোবাজারি শুরু হয়েছে কি না, এই প্রশ্নও মাথাচারা দিতে শুরু করেছে।

আরও পড়ুন: চার বছরে ২১ বার বিনামূল্যে বিমানে সফর করেছেন ‘ভারতরত্ন’ অমর্ত্য সেন

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla