BJP: চলতি সপ্তাহেই রাজ্য সফরে নাড্ডা, ৬ দিনের জন্য বাংলায় ভাগবত

আগামী ২০ জানুয়ারি ও ২১ জানুয়ারি দুর্গাপুরে রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন নাড্ডা। শহিদ মিনারে সভা করবেন মোহন ভাগবত।

BJP: চলতি সপ্তাহেই রাজ্য সফরে নাড্ডা, ৬ দিনের জন্য বাংলায় ভাগবত
জে.পি নাড্ডা ও মোহন ভাগবত।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 16, 2023 | 6:30 AM

কলকাতা: পাখির চোখ পঞ্চায়েত নির্বাচন! জাতীয় স্তরে বৈঠকের পরই রাজ্যে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নাড্ডা। রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠকের পাশাপাশি জনসভাও করবেন তিনি। তবে কেবল বিজেপি সভাপতি নন, সঙ্ঘ প্রধান মোহন ভাগবতও কলকাতায় আসছেন। তিনি রাজ্যে ৬ দিন থাকবেন এবং শহিদ মিনারে জনসভা করবেন

বিজেপি সূত্রে খবর, আগামী ১৯ জানুয়ারি রাজ্য সফরে আসছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নাড্ডা। সেদিনই তাঁর নদিয়া জেলার বেথুয়াডহরিতে সভা করার কথা রয়েছে। পাশাপাশি রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠকও করবেন তিনি। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিরোধী দলনেতা শুভৈন্দু অধিকারী সহ অন্যান্য রাজ্য কমিটির নেতাদের সঙ্গেও তিনি আলাদাভাবে বৈঠক করবেন বলে সূত্রের খবর। মূলত পঞ্চায়েত ভোটের আগে দলের সামগ্রিক পরিস্থিতি নিয়েই রাজ্য নেতাদের সঙ্গে বৈঠকে বসবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। এরপর আগামী ২০ জানুয়ারি ও ২১ জানুয়ারি দুর্গাপুরে রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসবেন নাড্ডা। রাজ্য নেতাদের পাশাপাশি সেই বৈঠকে কেন্দ্রীয় পর্যবেক্ষকেরাও উপস্থিত থাকবেন।

অন্যদিকে, আগামী ১৯ জানুয়ারিই কলকাতায় আসছেন সঙ্ঘ প্রধান মোহন ভাগবত। তিনি ৬ দিন কলকাতায় থাকবেন। তার মধ্যে আগামী ২৩ জানুয়ারি শহিদ মিনারে জনসভা করবেন মোহন ভাগবত। সেই জনসভায় রাজ্য বিজেপি নেতারাও উপস্থিত থাকবেন বলে সূত্রের খবর। শহিদ মিনারে জনসভা করার আগে সমাজের বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গেও মোহন ভাগবতের দেখা করার কথা রয়েছে।

প্রসঙ্গত, সামনেই পঞ্চায়েত নির্বাচন। ইতিমধ্যে পঞ্চায়েত নির্বাচনকে পাখির চোখ করে দলের আভ্যন্তরীণ পরিস্থিতি বুঝতে এবং জনসংযোগ বাড়াতে বিভিন্ন কর্মসূচি শুরু করে দিয়েছে শাসকদল, তৃণমূল। পঞ্চায়েতের দখল নিতে মরিয়া বিজেপিও। তাই এবার নির্বাচনী রণকৌশল স্থির করতে এবং রাজ্য নেতা থেকে কর্মীদের ভোকাল টনিক দিতেই জে.পি নড্ডার এই সফর বলে রাজনৈতিক মহলের অনুমান। অন্যদিকে, হিন্দুত্বে সুড়সুড়ি দিয়ে জনসংযোগ বাড়ানোর অন্যতম প্রয়াস হিসাবে RSS প্রধান মোহন ভাগবত কলকাতায় আসছেন বলে মনে করছেন রাজনীতিকদের একাংশ। সবমিলিয়ে, আগামী ১৯ জানুয়ারি থেকে রাজ্য বিজেপি নেতৃত্বের ব্যস্ততা তুঙ্গে।

উল্লেখ্য, আগামী ১৬ ও ১৭ জানুয়ারি দিল্লিতে বিজেপির সদর দফতরে দু-দিন ব্যাপী দলীয় বৈঠক রয়েছে। সেই বৈঠকে বিজেপির সর্বভারতীয় সভাপতি জে.পি নড্ডা থেকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ সহ বিজেপির শীর্ষ স্তরের নেতারাও উপস্থিত ছিলেন।