BJP North Bengal: দক্ষিণে জল-যন্ত্রণা, উত্তরে জ্বরাতঙ্ক, শুক্রবার থেকেই বৃহৎ আন্দোলনে বিজেপি

BJP North Bengal: পুরসভাগুলিতে কো-অর্ডিনেটর নামের একটি অদ্ভূত পদ সৃষ্টি করে মানুষকে ধ্বংসের মুখে এই সরকার ঠেলে দিয়েছে বলে অভিযোগ বিজেপির।

BJP North Bengal: দক্ষিণে জল-যন্ত্রণা, উত্তরে জ্বরাতঙ্ক, শুক্রবার থেকেই বৃহৎ আন্দোলনে বিজেপি
উত্তরবঙ্গে আন্দোলনে নামছে বিজেপি। ফাইল ছবি

কলকাতা: একদিকে দক্ষিণে জমা জলের যন্ত্রণা, অন্যদিকে উত্তরে রাজনৈতিক সন্ত্রাস। দুই অস্ত্রে শান দিয়ে এ বার উত্তরবঙ্গ জুড়ে আন্দোলনে নামতে চলেছে বিজেপি (BJP)। বৃহস্পতিবার এমনটাই জানিয়েছেন বঙ্গ বিজেপি সহ-সভাপতি শমীক ভট্টাচার্য (Shamik Bhattacharya)। পাশাপাশি ভোট পরবর্তী হিংসা (Post Poll Violence) নিয়েও এ দিন সরব হয় বিজেপি। মগরাহাটের বিজেপি প্রার্থী দীর্ঘদিন হাসপাতালে ভর্তি থাকার পর বুধবার তাঁর মৃত্যু হয়। সেই নিয়েও তোপ দাগেন শমিক। একই সঙ্গে দক্ষিণের জমা জল, অজানা জ্বর (Unknown Fever), এবং কলকাতার ডেঙ্গি-ম্যালেরিয়ার উদ্বেগজনক পরিস্থিতির কথাও উঠে আসে তাঁর বক্তব্যে।

বৃহস্পতিবার মুরলীধর সেন লেনে এক সাংবাদিক বৈঠক করে শমীক বলেন, “মাত্র কয়েকদিনের মধ্যে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এতগুলি মানুষ প্রাণ হারালেন। কোথাও ৪ বছরের একটি ছেলে তার বাবা মা-কে খুঁজে বেড়াচ্ছে। মর্মান্তিক দৃশ্য। এই মৃত্যুর দায় কে নেবে? অতিবৃষ্টির কারণে এই সরকার কোনও ব্যবস্থা করতে পারেনি, কারণ পুরসভাগুলি কার্যত অকোজো হয়ে বসে আছে।” অভিযোগ শমীকের। পুরসভাগুলিকে কো-অর্ডিনেটর নামের একটি অদ্ভূত পদ সৃষ্টি করে মানুষকে ধ্বংসের মুখে এই সরকার ঠেলে দিয়েছে বলে দাবি করেন এই বিজেপি নেতা।

পশ্চিমবঙ্গে কলকাতা এবং রাজ্যের ক্ষেত্রে কেন কেবলমাত্র একটি মাত্র বিদ্যুৎ সংস্থা বিদ্যুৎ সরবরাহ করে, এই প্রশ্ন তুলেও রাজ্যের বিরুদ্ধে সওয়াল তোলেন শমীক। শহর কলকাতার খাল হোক বা নিউটাউন, কোথাও কোনও নিকাশি ব্যবস্থা কেন নেই, প্রশ্ন তোলে বিজেপি।

উত্তরবঙ্গে অজানা জ্বরে শিশুমৃত্যুও অন্যতম ইস্যু ছিল বিজেপির এ দিনের সাংবাদিক সম্মেলনে। বিজেপির রাজ্য সহ-সভাপতির দাবি, স্বাস্থ্য দফতর তথ্য গোপন করছে, এমন অভিযোগও তুলতে শোনা যায় তাঁকে। যা নিয়ে আগামিকাল থেকেই উত্তরবঙ্গ-জুড়ে বৃহৎ আন্দোলন শুরু করার হুঁশিয়ারি দেন শমীক। তাঁর কথায়, কী কারণে শিশুরা মারা যাচ্ছে? এটা কি কোভিডের তৃতীয় ঢেউয়ের কারণে হচ্ছে! নাকি ডেঙ্গি, ম্যালেরিয়া? এর কোনও সদুত্তর রাজ্যের স্বাস্থ্য দফতরের কাছে থেকে পাওয়া যায়নি।

আরও পড়ুন: Child Death: মাঝরাতে উঠে মা দেখলেন মেয়ে ভাসছে, ঘরে জমে থাকা হাঁটু জলে পড়ে মৃত্যু ঘুমন্ত একরত্তির

আগামিকাল থেকে উত্তরবঙ্গ জুড়ে এই আন্দোলন কোভিড বিধি মেনেই চলবে বলে জানিয়েছে বিজেপি। “কিন্তু উত্তরবঙ্গের পরিস্থিতি, এবং জনরোষ ও অভিভাবকদের ক্ষোভ যে জায়গায় পৌঁছেছে, যদি কোনও জায়গায় যদি বিক্ষোভ বাড়ে, বা জমায়েত বেশি হয়, সেই জন্য বিজেপি দায়ী থাকবে না,” এমন আগাম হুঁশিয়ারিও দিয়ে রেখেছে গেরুয়া শিবির।

আরও পড়ুন: Suvendu Adhikari: হাইকোর্টে বড় জয় শুভেন্দুর, বিরোধী দলনেতার পুজোয় ছাড়পত্র আদালতের

আরও পড়ুন: Chhatradhar Mahato: রাজধানী এক্সপ্রেস কাণ্ডে ছত্রধরের বিরুদ্ধে NIA চার্জশিট, নাম রয়েছে কিষেণজিরও

 

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla