‘আইপিএল পর্যন্ত অন্য দেশে হচ্ছে, রাজ্য মেতে খেলা-মেলা-লীলায়,’ প্রীতি ম্যাচ নিয়ে তীব্র কটাক্ষ দিলীপের

Dilip Ghosh: "বাস চলছে না, লোকাল ট্রেন চলছে না। লোকের স্বাভাবিক জীবন প্রভাবিত। স্কুল-কলেজ বন্ধ। কিন্তু খেলা করতেই হবে। খেলা-মেলা-লীলা করেই এই সরকার দশটা বছর কাটাল। সে অভ্যাসটা যাচ্ছে না।''

'আইপিএল পর্যন্ত অন্য দেশে হচ্ছে, রাজ্য মেতে খেলা-মেলা-লীলায়,' প্রীতি ম্যাচ নিয়ে তীব্র কটাক্ষ দিলীপের
আদি নেতাদের গুরুত্ব দিতে তত্‍পর পদ্ম শিবির, ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Aug 13, 2021 | 11:38 PM

কলকাতা: “আইপিএল (IPL) পর্যন্ত বাইরের দেশে নিয়ে গিয়ে করতে হচ্ছে। বাস চলছে না, লোকাল ট্রেন চলছে না। লোকের স্বাভাবিক জীবন প্রভাবিত। স্কুল-কলেজ বন্ধ। কিন্তু খেলা করতেই হবে।” আগামী ১৬ আগস্ট বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে বাংলা দল ও জাতীয় দলের প্রীতি ম্যাচের আয়োজন প্রসঙ্গে এভাবেই রাজ্য সরকারকে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

প্রসঙ্গত, আগামী ১৬ আগস্ট রাজ্য জুড়ে ‘খেলা হবে’ (Khela Hobe) দিবস পালন করবে তৃণমূল (TMC)। শুধু বাংলা নয়, পাখির চোখ রাখা বিজেপি শাসিত ত্রিপুরাতেও এই দিন পালনের লক্ষ্য নিয়েছে রাজ্যের শাসক দল। সারা দেশে এই দিন পালনের লোক্ষ্যমাত্রা চব্বিশের লোকসভা ভোটকে নজরে রেখে এগিয়ে চলা তৃণমূলের।

স্বাধীনতা দিবসের পরের দিনই খেলা হবে দিবস উদযাপন করতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। সেদিনই ফুটবল ফুটবল ম্যাচের আয়োজন করেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) সরকার। কলকাতার বিবেকানন্দ যুবভারতী ক্রীড়াঙ্গনে প্রীতি ফুটবল ম্যাচ আয়োজনে খেলবে ভারতীয় ফুটবল দল ও বাংলা ফুটবল দল। শুক্রবার সাংবাদিক বৈঠকে এই প্রসঙ্গে বিজেপির রাজ্য সভাপতিকে প্রশ্ন করতেই শাসক দলকে তীব্র কটাক্ষ হানলেন তিনি।

তাঁর কথায়, “সারা দেশে খেলাধুলা বন্ধই আছে এখন। আইপিএল পর্যন্ত বাইরের দেশে নিয়ে গিয়ে করতে হচ্ছে। বাস চলছে না, লোকাল ট্রেন চলছে না। লোকের স্বাভাবিক জীবন প্রভাবিত। স্কুল-কলেজ বন্ধ। কিন্তু খেলা করতেই হবে। খেলা-মেলা-লীলা করেই এই সরকার দশটা বছর কাটাল। সে অভ্যাসটা যাচ্ছে না।”

পাশাপাশি এদিন ত্রিপুরায় তৃণমূল নেতাদের গ্রেফতারি নিয়েও প্রতিক্রিয়া দেন তিনি। টেনে আনের করোনা পরিস্থিতির কথা। বলেন, “এমএলএ, এমপি-রা নিয়ম ভঙ্গ করেছে, গ্রেফতার হয়েছেন। তার বদলা এখানে কীভাবে নেওয়া হচ্ছে? বাড়ির দরজা ভেঙে পুলিশ ঢুকে পড়ছে! কেন সে কি ক্রিমিলান নাকি? পঞ্জাব থেকে অসম থেকে মণিপুর থেকে যত টেররিস্ট নিয়ে কলকাতার ওয়ার্ডে লুকিয়ে আছে। তাদের ধরার হিম্মত নেই। আর বিজেপি করলে তার বাড়ির দরজা ভেঙে গ্রেফতার করা হয়। কোথায় আইন-কানুন আছে এ রাজ্যে?” প্রশ্ন দিলীপের।

অন্যদিকে বন্যা বিধ্বস্ত রাজ্যের একাধিক জেলা। সম্প্রতি ঘাটালে বন্যা পরিস্থিতি দেখতে গিয়ে কেন্দ্রের একহাত নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি অভিযোগ করেছেন, কেন্দ্রের জন্যই ঘাটাল মাস্টারপ্ল্যানের কাজ আটকে রয়েছে। অন্যদিকে প্রথমবার সাংসদ হয়ে লোকসভায় ঘাটাল মাস্টারপ্ল্যান নিয়ে সরব হওয়া তারকা সাংসদও এ নিয়ে কেন্দ্রকেই দায়ী করেছেন। সেই প্রসঙ্গ তুলে মেদিনীপুরের সাংসদ দিলীপ ঘোষের মন্তব্য, বন্যা থেকে বাঁচতে এখন মেদিনীপুরবাসীর দায় দিদিকে প্রধানমন্ত্রী করা। তৃণমূল সাংসদকে তীব্র কটাক্ষ করে তিনি বলেন, এ সবই রাজনীতৈক দেউলিয়াপনার লক্ষণ। আরও পড়ুন: ‘মনে বিজেপিই আছে এখনও’, মুকুলের ধাঁধার পর দিলীপের ‘গুগলি’, জল্পনা তুঙ্গে