Blast: মহেশতলায় বাজির গোডাউনে ভয়াবহ বিস্ফোরণ, আগুনে ঝলসে মৃত ৩

একটি বাজির গোডাউনে ভয়াবহ বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের পরই আগুন ছড়িয়ে পড়ে এলাকায়।

Blast: মহেশতলায় বাজির গোডাউনে ভয়াবহ বিস্ফোরণ, আগুনে ঝলসে মৃত ৩
মহেশতলার বাজি কারখানায় আগুন।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 20, 2023 | 10:43 PM

মহেশতলা: সপ্তাহের প্রথম দিনের সন্ধ্যায় বিস্ফোরণে (Blast) কেঁপে উঠল মহেশতলার (Maheshtala) নুঙ্গি মণ্ডলপাড়া। একটি বাজির গোডাউনে (Fire Crackers) ভয়াবহ বিস্ফোরণটি ঘটে। বিস্ফোরণের পরই আগুন ছড়িয়ে পড়ে এলাকায়। সেই আগুনে (Fire) দগ্ধ হয়ে মৃত্যু হয়েছে কমপক্ষে ৩ জনের। গুরুতর আহত হয়েছেন আরও কয়েকজন। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সন্ধ্যায় হঠাৎ করেই মহেশতলার নুঙ্গি বাজি বাজারের ঝাউতলা পুটখালীর মণ্ডলপাড়ায় একটি বাজির গোডাউনে ভয়াবহ বিস্ফোরণ হয়। বিস্ফোরণের পরই আগুন ছড়িয়ে পড়ে এলাকায়। আগুনের কুণ্ডলী দেখা মাত্রই স্থানীয়রা জল দিয়ে নেভানোর চেষ্টা করেন। পাশাপাশি খবর দেওয়া হয় মহেশতলা থানা ও দমকল বাহিনীতে। এলাকাটি ঘন-বসতিপূর্ণ হওয়ায় আগুনের লেলিহান শিখা আশপাশে ছড়িয়ে পড়ার আশঙ্কা দেখা দেয়। তবে খবর পেয়েই দমকলের একটি ইঞ্জিন ও মহেশতলা থানার পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়। তারপর দমকলকর্মীদের দীর্ঘক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। তবে ততক্ষণে গোডাউনের ভিতরে আগুনে ঝলসে মৃত্যু হয়েছে ৩ জনের। ইতিমধ্যে পোড়া দেহগুলি উদ্ধার করে বেহালার বিদ্যাসাগর হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছে পুলিশ। এছাড়া কয়েকজন অল্প-বিস্তর আহতও হয়েছেন বলে পুলিশ সূত্রে খবর।

যদিও এই অসময়ে বাজি কারখানাটি ঠিক কী ভাবে বিস্ফোরণ ঘটল তা এখনও স্পষ্ট নয়। তবে ঘটনার সময় গোডাউনের ভিতর কয়েকজন ছিলেন। হঠাৎ করে বিস্ফোরণ ঘটার পরই বিধ্বংসী আগুন ছড়িয়ে যাওয়ায় তাঁরা কেউ আর বেরোতে পারেননি। ফলে গোডাউনের ভিতরেই আগুনে ঝলসে যান তাঁরা। বাজি গোডাউনে কী ভাবে বিস্ফোরণ ঘটল, তা খতিয়ে দেখা হচ্ছে বলে মহেশতলা থানার পুলিশ জানিয়েছে।