PSC: রাজ্যজুড়ে পিএসসির সমস্ত এফআইআরের তদন্ত করবে সিআইডি, নির্দেশ বিচারপতি মান্থার

Calcutta High Court: আগামী ২২ মে রিপোর্ট দিতে হবে সিআইডিকে। আপাতত এই পরীক্ষার ফল প্রকাশ, নিয়োগ-সহ সব ক্ষেত্রেই স্থগিতাদেশ দিয়েছেন বিচারপতি মান্থা। ১৬ মার্চ, ১৭ মার্চ রাজ্যজুড়ে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন বা ডব্লুপিএসসির ফুড সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের পরীক্ষা হয়।

PSC: রাজ্যজুড়ে পিএসসির সমস্ত এফআইআরের তদন্ত করবে সিআইডি, নির্দেশ বিচারপতি মান্থার
কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। Image Credit source: GFX- TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Apr 23, 2024 | 1:34 PM

কলকাতা: রাজ্য পাবলিক সার্ভিস কমিশনের প্রশ্ন ফাঁসের অভিযোগে সিআইডিকে তদন্তের নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট। এডিজি সিআইডিকে মঙ্গলবার এই নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্যের যে প্রান্তে যত এফআইআর হয়েছে, যত প্রশ্ন ফাঁসের অভিযোগ করা হয়েছে, সব একসঙ্গে তদন্ত করতে হবে। বিচারপতি রাজাশেখর মান্থা এদিন এই নির্দেশ দেন।

আগামী ২২ মে রিপোর্ট দিতে হবে সিআইডিকে। আপাতত এই পরীক্ষার ফল প্রকাশ, নিয়োগ-সহ সব ক্ষেত্রেই স্থগিতাদেশ দিয়েছেন বিচারপতি মান্থা। ১৬ মার্চ, ১৭ মার্চ রাজ্যজুড়ে ওয়েস্ট বেঙ্গল পাবলিক সার্ভিস কমিশন বা ডব্লুপিএসসির ফুড সাব-ইন্সপেক্টর পদে নিয়োগের পরীক্ষা হয়।

অভিযোগ ওঠে, পরীক্ষা শুরুর আগেই পরীক্ষার প্রশ্ন বাইরে বেরিয়ে যায়। টেলিগ্রাম, হোয়াটসঅ্যাপ গ্রুপে প্রশ্ন ও উত্তর বিক্রি হয়েছে বলে অভিযোগ ওঠে। পরীক্ষা বাতিল করার আবেদন নিয়ে মামলা দায়ের হয়। ৪৮০টি  শূন্যপদে প্রায় ১২ লক্ষ পরীক্ষা দেন।