Calcutta High Court: কুলতলিকাণ্ডে জনস্বার্থ মামলার অনুমতি দিল না আদালত

Calcutta High Court: কেন কুলতলি মামলায় পকসো ধারায় মামলা রুজু করা হয়নি, এই অভিযোগ তুলে উদয়শঙ্কর চট্টোপাধ্যায় এবং অনামিকা পান্ডে নামে দুই আইনজীবী জনস্বার্থ মামলা দায়ের করতে চান। 

Calcutta High Court: কুলতলিকাণ্ডে জনস্বার্থ মামলার অনুমতি দিল না আদালত
কেন পকসো ধারায় মামলা নয়? Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 07, 2024 | 12:47 PM

 কলকাতা:  কুলতলিতে নাবালিকাকে ধর্ষণ করে খুনের অভিযোগ।  এই অভিযোগে জনস্বার্থ মামলায় এখনই অনুমতি দিল না কলকাতা হাইকোর্ট। প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানমের মন্তব্য,  আগে ময়নাতদন্ত হতে দিন। সবেমাত্র তদন্ত শুরু হয়েছে। এখনিই আলাদা কোনও নির্দেশ নয়। কেন কুলতলি মামলায় পকসো ধারায় মামলা রুজু করা হয়নি, এই অভিযোগ তুলে উদয়শঙ্কর চট্টোপাধ্যায় এবং অনামিকা পান্ডে নামে দুই আইনজীবী জনস্বার্থ মামলা দায়ের করতে চান।  প্রধান বিচারপতির নির্দেশ,  ছুটির পর প্রয়োজনে আসতে নির্দেশ।

জয়নগরে নাবালিকাকে ধর্ষণ করে খুনের ঘটনায় প্রধান বিচারপতির নির্দেশে রবিবার বিশেষ বেঞ্চে শুনানি হয়। পুলিশের ভূমিকায় অসন্তুষ্ট প্রকাশ করে কলকাতা হাইকোর্ট। পকসো আদালতে মামলা স্থানান্তরের নির্দেশ দেন বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। বিচারপতির প্রশ্ন, সুরতহাল রিপোর্টে যৌন নির্যাতনের ইঙ্গিত, তবুও কেন পকসো আইনে মামলা রুজু করেনি পুলিশ? কল্যাণী জেএনএম হাসপাতালে ময়নাতদন্তের নির্দেশ দিয়েছে কলকাতা হাইকোর্ট। এইমসের বিশেষজ্ঞরা ময়নাতদন্ত করছেন।

গত শুক্রবার কুলতলিতে এক নাবালিকার দেহ উদ্ধার হয়। তাকে ধর্ষণ করে খুনের অভিযোগ ওঠে। শনিবার থেকে উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। পুলিশ ফাঁড়িতে ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেওয়া হয় বলে অভিযোগ।