CBI Cattle Smuggling Investigation: জমি দালালির টাকায় কোটিপতি! সিবিআইয়ের হাতে সায়গলের কললিস্ট

সিবিআইয়ের হাতে এসেছে কললিস্ট। ২০১৬ থেকে ২০১৭ সালের মধ্যে অন্তত ১৬ বার নাকি কথা হয়েছে ২ জনের, এমনই খবর সূত্রের। শুধু তাই নয়, গরু পাচারের লিঙ্কম্যান এই লতিফকে নাকি জলের দরে জমি কিনতে সাহায্য করেছেন সায়গলই।

TV9 Bangla Digital

| Edited By: সৌরভ পাল

Aug 16, 2022 | 5:07 PM

কলকাতা: শেখ আব্দুল লতিফের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগই ছিল সায়গল হোসেনের। সিবিআইয়ের হাতে এসেছে কললিস্ট। ২০১৬ থেকে ২০১৭ সালের মধ্যে অন্তত ১৬ বার নাকি কথা হয়েছে ২ জনের, এমনই খবর সূত্রের। শুধু তাই নয়, গরু পাচারের লিঙ্কম্যান এই লতিফকে নাকি জলের দরে জমি কিনতে সাহায্য করেছেন সায়গলই। সিবিআইয়ের অভিযোগ, দামি জমি সস্তায় পাইয়ে দেওয়ার সুবাদেই ‘কাটমানি’ নিতেন অনুব্রতর দেহরক্ষী।

তদন্তে নেমে তদন্তকারীরা জানতে পেরেছেন ২০১৪ থেকে ২০২২, এই ৮ বছরে কনস্টেবল সায়গল মোট বেতন পেয়েছেন ২৪ লক্ষ ৪৩ হাজার টাকা। স্বামী বিয়োগের পর সায়গলের মা লাতিফা এখনও পর্যন্ত যা পেনশন পেয়েছেন, তা সব মিলিয়ে ৭ লক্ষ ৩৭ হাজার টাকা। আর এই সময়ের মধ্যে সায়গলের স্ত্রী স্কুল শিক্ষিকার পেশা থেকে আয় করেছেন ২১ লক্ষ ২৪ হাজার টাকা। সায়গলের পরিবারের এই উপার্জনের সঙ্গে সম্পত্তির হিসেব মেলাতে পারছেন না গোয়েন্দারা। সিবিআইয়ের অনুমান, গরু পাচার, জমির ‘দালালি’ করেই ডোমকল, বোলপুর, সিউড়ি, নিউটাউন সহ বীরভূমে বিপুল সম্পত্তি করেছেন সায়গল।

প্রসঙ্গত, গরু পাচার মামলায় অনেক আগেই গ্রেফতার হয়েছেন সায়গল এবং অন্যতম মূল চক্রী এনামুল। তাঁদের জিজ্ঞাসাবাদ করেই অনুব্রতর হাতে হাতকড়া পরিয়েছেন গোয়েন্দারা। এখন সিবিআই হেফাজতে রয়েছেন অনুব্রত মণ্ডল। তাঁর স্লিপ অ্যাপনিয়া রয়েছে। চিকিৎসকদের পরামর্শ, নিয়মিত ভাবে ব্যালেন্স ডায়েট অনুসরণ করতে হবে অনুব্রতকে। সময় পেলে যোগাসন, প্রাণায়ম করলে শরীর ভাল থাকবে। তার সঙ্গে সময় মতো ওষুধ এবং মানসিক স্বাস্থ্য ভাল রাখতে বই পড়ার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা। অনুব্রতর মতো কারাবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের জন্যও একই পরামর্শ চিকিৎসকদের।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla