Weather Update: আরও একটা নিম্নচাপ, ১৯ তারিখ থেকে কোথায় কোথায় বৃষ্টি?

Weather Update: কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ঝোড়ো হাওয়া বইতে পারে।

Weather Update: আরও একটা নিম্নচাপ, ১৯ তারিখ থেকে কোথায় কোথায় বৃষ্টি?
তৈরি হল আরও একটি নিম্নচাপ (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 16, 2022 | 4:35 PM

কলকাতা: আবার তৈরি এক নিম্নচাপ। আবারও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা। তবে, আজ, মঙ্গলবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা কম। বিক্ষিপ্ত বৃষ্টি হবে বুধবার। তবে আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে, ভারী বৃষ্টির সম্ভাবনা খুবই কম। যদিও ১৯ তারিখ উত্তর বঙ্গোপসাগরে আবার একটি নিম্নচাপ তৈরি হওয়া সম্ভবনা রয়েছে ।এর ফলে ১৮ থেকে ২০ তারিখ পর্যন্ত বৃষ্টির পরিমাণ বাড়বে দক্ষিণবঙ্গে। দুই চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়ায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কলকাতায় ১৮ থেকে ২০ তারিখ পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। আগামী কয়েক দিন উত্তরবঙ্গে হালকা বৃষ্টি হবে।

কলকাতা, হাওড়া, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ ও নদিয়ার বিভিন্ন জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ ঝোড়ো হাওয়া বইতে পারে।

আলিপুর আবহাওয়া দফতর জানাচ্ছে,শক্তি বাড়িয়ে গভীর নিম্নচাপে পরিণত হওয়ার সম্ভাবনা রয়েছে। তার জেরেই দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায় বিক্ষিপ্ত বৃষ্টি হতে পারে। বইতে পারে ঝোড়ো হাওয়া। সমুদ্র উত্তাল থাকবে তবে আগামী কয়েকদিন মৎস্যজীবীদের সমুদ্রে যাওয়ার ওপর কোনও নিষেধাজ্ঞা নেই।

দিঘা, মন্দারমণির মতো বিচগুলিতেও নজর রাখতে বলা হয়েছে প্রশাসনকে। আবহাওয়া দফতর জানাচ্ছে, তবে এই নিম্নচাপের জেরেও বিক্ষিপ্তভাবে বৃষ্টি হবে। তাতে বৃষ্টির ঘাটতি খুব একটা কমবে না।

চলতি মরশুমে ৪৬ শতাংশ বৃষ্টির ঘাটতি ছিল। সেই ঘাটতি কোনওভাবেই পূরণ হচ্ছে না। এবারের আমন ধান চাষ নিয়ে বৃষ্টির অভাবে বড় উদ্বেগে ছিলেন চাষিরা। নিম্নচাপ তৈরি হচ্ছে বটে, তবে তা বেশিরভাগ ক্ষেত্রেই ওড়িশা ঘেঁষা হওয়ায় দক্ষিণবঙ্গে সেভাবে ভারী বৃষ্টি হচ্ছে না। ফলে চিন্তায় চাষিরা।