কয়লাকাণ্ডে এবার যোগী রাজ্যে সিবিআই, সেখানেও লালা-যোগ

গত কয়েকদিনে কয়লাকাণ্ডে (Coal Scam) রাজ্যের বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে সিবিআই। কলকাতার একাধিক ব্য়বসায়ী তদন্তকারীদের আতস কাচের নিচে।

  • TV9 Bangla
  • Published On - 12:07 PM, 2 Mar 2021
কয়লাকাণ্ডে এবার যোগী রাজ্যে সিবিআই, সেখানেও লালা-যোগ
ফাইল চিত্র।

বারাণসী: কয়লাকাণ্ডে এবার উত্তর প্রদেশে হানা সিবিআইয়ের। উঠে আসছে কয়লা পাচার চক্রের মাথা অনুপ মাজি ওরফে লালার যোগ। মঙ্গলবার সকালে বারাণসীতে অভিযান চালায় সিবিআইয়ের একটি দল। সিবিআই জানতে পেরেছে, শুধু এ রাজ্যেই নয় লালার ‘কালো হাত’ যোগী রাজ্যেও পৌঁছেছিল। সেখানেও কয়লা পাচার করতেন তিনি। কোথায়, কার কাছে এই কয়লা যেত, সেটাই জানতে এদিনের অভিযান।

গত কয়েকদিনে কয়লাকাণ্ডে রাজ্যের বিভিন্ন জায়গায় অভিযান চালাচ্ছে সিবিআই। কলকাতার একাধিক ব্যবসায়ী তদন্তকারীদের আতস কাচের নিচে। উঠে এসেছে একাধিক প্রভাবশালীর নামও। আর এদের প্রত্যেকের সঙ্গে কোনও না কোনওভাবে যোগ রয়েছে লালার।

আরও পড়ুন: ফের শিরোনামে হাথরস! মেয়ের যৌন হেনস্তার প্রতিবাদ করায় বাবাকে গুলি করে খুন

কেউ সরাসরি টাকা পেয়েছেন লালার কাছ থেকে। কেউ আবার লালা ও প্রভাবশালীর মাঝের সেতু হয়ে কাজ করেছেন। বিনয় মিশ্র, গণেশ বাগাড়িয়া কিংবা রণধীর বার্নওয়াল— তালিকা আরও দীর্ঘ। তবে এবার বাংলা থেকে উত্তর প্রদেশেও খোঁজ মিলেছে লালার জালের। সেখানকার বারাণসীতেও লালা কয়লা পাচার করত বলে জানতে পেরেছে সিবিআই। সেই সূত্রেই মঙ্গলবারের অভিযান। এদিন সকাল থেকে তদন্তকারীদের দল অভিযানে নামে। কার কাছে কত কয়লা যেত সেই বিষয়েই তল্লাশি।