Group C: কত টাকার বিনিময়ে চাকরি পেয়েছিলেন? জানতে ১০ বরখাস্ত হওয়া চাকরিপ্রাপককে তলব CBI-এর

SSC Scam: সিবিআই সূত্রে খবর, গোয়েন্দারা মূলত জানতে চাইছেন এই সকল 'অযোগ্য' চাকরি প্রাপকরা কাদের মাধ্যমে চাকরি পেয়েছিলেন। চাকরির বিনিময়ে কত টাকাই বা তাঁরা দিয়েছিলেন? শুধু তাই নয়, সেই টাকার লেনদেন কীভাবে হয়েছিল?

Group C: কত টাকার বিনিময়ে চাকরি পেয়েছিলেন? জানতে ১০ বরখাস্ত হওয়া চাকরিপ্রাপককে তলব CBI-এর
গ্রুপ সি অযোগ্যদের তলব
Follow Us:
| Edited By: | Updated on: Apr 29, 2023 | 12:27 PM

কলকাতা:  নিয়োগ দুর্নীতি মামলায় নয়া মোড়। গ্রুপ-সি (Group C) নিয়োগ দুর্নীতি মামলাতে ‘অযোগ্য’ চাকরি প্রাপকদের এবার তলব করল সিবিআই (CBI)। সূত্রের খবর, চাকরি থেকে বরখাস্থদের মধ্যে দশজনকে ইতিমধ্যেই তলব করা হয়েছে। আগামী সোমবার থেকে এদের সকলকে হাজিরা দিতে নির্দেশ দিয়েছে কেন্দ্রীয় তদন্তকারী গোয়েন্দা সংস্থা। শুক্রবার সন্ধ্যে নাগাদ একটি নোটিশ পাঠানো হয়েছে তাঁদের। যেখানে উল্লেখ করা হয়েছে আগামী সোমবার (১ মে) থেকে পরপর কয়েকদিন এদের প্রত্যেককে নিজাম প্যালেসে হাজিরা দিতে হবে।

সিবিআই সূত্রে খবর, গোয়েন্দারা মূলত জানতে চাইছেন এই সকল ‘অযোগ্য’ চাকরি প্রাপকরা কাদের মাধ্যমে চাকরি পেয়েছিলেন। চাকরির বিনিময়ে কত টাকাই বা তাঁরা দিয়েছিলেন? শুধু তাই নয়, সেই টাকার লেনদেন কীভাবে হয়েছিল? কতদিন আগে হয়েছিল? কোন এজেন্টের মাধ্যমে হয়েছিল? সেই বিষয়গুলিই তথ্য-প্রমাণের মাধ্যমে হাতে পাওয়ার জন্যই এই সকল অযোগ্য চাকরি প্রাপকদের জিজ্ঞাসাবাদ করতে চাইছেন গোয়েন্দারা। সেই মর্মেই হাইকোর্টের নির্দেশে বরখাস্ত হওয়া এই দশজনকে ডেকে পাঠিয়েছে সিবিআই।

প্রসঙ্গত, লাগাতার দুর্নীতির অভিযোগে নবম-দশমে Group-c-তে কর্মরত ৮৪২ জনের চাকরি বাতিলেন নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। মূলত ওএমআর শিট বিক্রিত করার অভিযোগে এই নির্দেশ দেন বিচারপতি। হাইকোর্ট জানিয়েছিল, ‘চাকরিচ্যুতদের কেউ স্কুলে ঢুকতে পারবেন না, স্কুলের জিনিসে হাতও দিতে পারবেন না’। সেই মোতাবেক গ্রুপ সি-তে ৮৪২জনের চাকরি বাতিলের নির্দেশ দিয়ে জানিয়ে দিয়েছিল হাইকোর্ট। তবে, চাকরিচ্যুতদের বেতন ফেরতের বিষয় নিয়ে পরে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানায় আদালত।