RG Kar Case: ‘টাকা অফার’ করার অভিযোগ উঠেছে, সন্ধ্যায় CBI দফতরে হাজির ডিসি নর্থ

RG Kar Case: আরজি কর মামলার তদন্ত শুরু হওয়ার পর থেকে একের পর এক ব্যক্তিকে তলব করেছে সিবিআই। চিকিৎসক থেকে ইন্টার্ন বাদ যাননি কেউ। এবার ডাক পড়ল ডিসি নর্থের।

RG Kar Case: 'টাকা অফার' করার অভিযোগ উঠেছে, সন্ধ্যায় CBI দফতরে হাজির ডিসি নর্থ
ইউনিফর্ম পরিহিত অফিসার ডিসি নর্থ
Follow Us:
| Edited By: | Updated on: Sep 11, 2024 | 9:20 PM

কলকাতা: আরজি কর কাণ্ডে শুরু থেকেই পুলিশের ভূমিকা নিয়ে প্রশ্ন উঠেছে। কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে রীতিমতো বিক্ষোভের মুখে পড়তে হয়েছে। প্রশ্ন উঠেছে একাধিক উচ্চপদস্থ পুলিশকর্তাকে নিয়ে। আর এবার সিবিআই দফতরে হাজির হলেন ডিসি নর্থ অভিষেক গুপ্তা।

এই প্রথম তাঁকে তলব করা হল সিবিআই দফতরে। ডিসিডিডি স্পেশালকে সঙ্গে নিয়ে বুধবার সন্ধ্যায় সিবিআই দফতরে প্রবেশ করতে দেখা যায় ডিসি নর্থকে। এই পুলিশকর্তার ভূমিকা নিয়ে বার বার প্রশ্ন তুলেছেন চিকিৎসক পড়ুয়ারা। অন্যদিকে, নির্যাতিতার বাবা-মায়ের অভিযোগ ছিল, মেয়ের মৃত্যুর পর ডিসি নর্থ টাকা দেওয়ার কথা বলেছিলেন তাঁদের। সেই বিতর্কের মাঝেই তলব করা হয় অভিষেক গুপ্তাকে।

গত ৮ সেপ্টেম্বর আরজি কর মেডিক্যাল কলেজে আন্দোলনে যোগ দিয়ে তিলোত্তমার বাবা জানিয়েছিলেন, ঘটনার দিন রাতে ঠিক কী কী হয়েছিল। সেই সময় তিনি জানান, ময়নাতদন্তের পর যখন তাঁর মেয়ের দেহ বাড়ি নিয়ে যাওয়া হয়, তখন সেখানে ছিল কয়েক’শ পুলিশ। দেহ যখন তাঁদের ঘরে শায়িত, তখন পাশের ঘরে ডেকে নিয়ে গিয়ে ডিসি নর্থ টাকা দিতে চেয়েছিলেন বলে অভিযোগ তিলোত্তমার বাবা।

এই খবরটিও পড়ুন

এখানেই বিতর্কের শেষ নয়। তিলোত্তমার বাবা এই অভিযোগ তোলার পর যখন বিতর্ক বাড়ে, তখন তৃণমূলের তরফে প্রকাশিত একটি ভিডিয়োতে দেখা যায়, তিনিই পুলিশের টাকা অফার করার বিষয়টি অস্বীকার করছেন। পরে ওই ভিডিয়ো সম্পর্কে তিলোত্তমার বাবা-মা জানান, আসলে টাকার কথা অস্বীকার করে ভিডিয়ো রেকর্ড করতে বাধ্য করেছিল পুলিশ। কার্যত চাঞ্চল্যকর অভিযোগ তোলেন তিনি।

এদিনই ফের তলব করা হয়েছে কলকাতা পুলিশের ডিসি ডিডি স্পেশালকে। বুধবারই সিবিআই দফতরে যান বিদিত রাজ বুন্দেশ। এর আগেও তাঁকে তলব করা হয়েছিল।