Mamata Banerjee: ‘অনেক টেনশন, শান্তি দরকার…’ ইন্দ্রনীলের গানে ভুল ধরিয়ে মমতা বলে উঠলেন, ‘হয়নি হয়নি’

Mamata Banerjee: 'পলিটিক্যাল পলিউশন' থেকে টেনশন মুক্ত হতে গান ধরলেন মুখ্যমন্ত্রী। কিন্তু গায়ক মন্ত্রীর ভুলও ধরালেন। বলে উঠলেন, 'হয়নি হয়নি...'।

Mamata Banerjee: 'অনেক টেনশন, শান্তি দরকার...' ইন্দ্রনীলের গানে ভুল ধরিয়ে মমতা বলে উঠলেন, 'হয়নি হয়নি'
বড়দিনের অনুষ্ঠানের সূচনায় মুখ্যমন্ত্রী। নিজস্ব চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Dec 20, 2021 | 8:45 PM

কলকাতা: সদ্য শেষ হয়েছে কলকাতা পুরভোট (Kolkata Municipality Election)। মঙ্গলবার রয়েছে ভোটের ফল। বিরোধীরা অভিযোগ তুললেও তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) সাফ জানিয়ে দিয়েছেন ড্রামা করছে তারা। এদিকে ভোটের ফলাফলের ‘টেনশন’ রয়েছে। তার মধ্যে আবার বড়দিনের উৎসব। সোমবার অ্যালেন পার্কের বড়দিনের উৎসব (Christmas Festival)- এর সূচনায় তাই ‘পলিটিক্যাল পলিউশন’ থেকে টেনশন মুক্ত হতে গান ধরলেন মুখ্যমন্ত্রী। কিন্তু গায়ক মন্ত্রীর ভুলও ধরালেন। বলে উঠলেন, ‘হয়নি হয়নি…’

গত কয়েক বছরের বছরের মতো এ বারেও আয়োজিত হয়েছে ক্রিসমাস উৎসব। অ্যালেন পার্কের সেই অনুষ্ঠানের সূচনায় মমতার সঙ্গে উপস্থিত ছিলেন মন্ত্রী তথা গায়ক ইন্দ্রনীল সেন। একতার বার্তা দিয়ে গানও গাইলেন মুখ্যমন্ত্রী নিজে। আবার গানের শুরুতে তিনি বলেন, “ইন্দ্রনীল গাইবে। এবার আবার ভুলভাল গেও না।” যদিও ভুল ধরে বিরক্ত মমতা বলে উঠলেন, ‘হয়নি, হয়নি’।

উৎসবের সূচনা করে মুখ্যমন্ত্রী বলেন, “এ বার বিভিন্ন কমিশনারেট এলাকা ও জেলায় বড়দিনের অনুষ্ঠান পালন করা হবে। এখন অনেক টেনশন। দেশে এখন অনেক “পলিটিক্যাল পলিউশন”। হাসি দরকার। শান্তি দরকার।” মমতা যোগ করেন , “ইফ দেয়ার ইজ মেন্টাল পিস দেয়ার উইল বি নো পলিউশন।” এর পর সকলকে বড়দিন ও নতুন বছরের আগাম শুভেচ্ছা জানিয়ে করোনা নিয়ে সতর্ক করেন ।

মমতার কথায়, “করোনায় অনেককে হারিয়েছি। কাউকে হয়ত সারিয়ে তুলতে পারিনি। তার জন্য আমাদের দুঃখ আছে। এখন ওমিক্রন থেকে আমাদের সাবধান থাকতে হবে। এটা স্প্রেড করে বেশি। কয়েকজন বাইরে থেকে এসেছেন। তাঁদের বলব নিজেদের আইসোলেটেড করে রাখুন। পরিবারের সঙ্গে মেলামেশা করবেন না। মাস্ক পরুন।” তার পর ‘মনে মনে’ সবাইকে মেলামেশার কথা বলে ইন্দ্রনীলকে গান ধরতে বলেন তিনি। তবে তাঁকে মনে করিয়ে দেন,‘আবার ভুলভাল গেও না’।

ইন্দ্রনীলকে মুখ্যমন্ত্রী দু’টি গান গাওয়ার জন্য অনুরোধ করেন। মজার ছলে মমতার মন্তব্য, “ইন্দ্রনীল গাইবে। এবার আবার ভুলভাল গেও না।” কার্শিয়াঙে গিয়ে গানের লাইন ভুলে করে ফেলেছিলেন ইন্দ্রনীল সেন। সেই কথাই মনে করিয়ে দেন দলনেত্রী। ইন্দ্রনীল সেনকে ‘বিশ্বপিতা তুমি হে প্রভু’ ও ‘মঙ্গলদ্বীপ জ্বেলে’ গান দু’টি গাইতে বলেন মমতা। তবে তিনিও গলা মেলান শিল্পীর সঙ্গে। কিছুটা ঘাবড়ে গিয়ে ইন্দ্রনীলও মমতার মাইক্রোফোনের সাউন্ড বাড়িয়ে দিতে বলেন। তবে এর মধ্যেই ইন্দ্রনীলের ভুল ধরে মমতা বলেন ‘হয়নি হয়নি’। এদিকে হাসতে হাসতে ইন্দ্রনীল বলেন, ‘এরকম ভুল ধরলে তো গান গাওয়া মুশকিল’। পরে অবশ্য ‘মঙ্গলদ্বীপ জ্বেলে’ গানটা করেন ইন্দ্রনীল।

আরও পড়ুন: KMC Election 2021: ‘থ্যাঙ্ক ইউ সো মাচ…’, ভোটের পরদিনই নগরপালের প্রশংসায় পঞ্চমুখ মমতা

আরও পড়ুন: KMC Election 2021: ‘মীনা দেবীর ব্লাউজ ছেঁড়ার ভিডিয়ো কোথায়?’ প্রমাণ চাইলেন ফিরহাদ!