CM Mamata Banerjee: নজর জেলায়! নেতাজি ইনডোরে প্রশাসনিক বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী

CM Mamata Banerjee: নজর জেলায়! নেতাজি ইনডোরে প্রশাসনিক বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী
প্রশাসনিক বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ফাইল ছবি।

Administrative Meeting: আগামী ৩রা ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুর দু'টোয় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বৈঠক করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের।

TV9 Bangla Digital

| Edited By: সায়নী জোয়ারদার

Jan 27, 2022 | 1:07 PM

কলকাতা: জেলায় নজর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নবান্ন সূত্রের খবর, প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে এবার অফলাইন বৈঠকে বসতে চলেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। অর্থাৎ মুখোমুখি বসেই এই বৈঠক হবে। সূত্রের দাবি, আগামী ৩ ফেব্রুয়ারি এই বৈঠক হবে নেতাজি ইনডোর স্টেডিয়ামে। সমস্ত জেলাশাসক ও পুলিশ সুপাররা সেই বৈঠকে হাজির থাকবেন বলেই সূত্রের খবর।

আগামী ৩রা ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুর দু’টোয় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে বৈঠক করার কথা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। সূত্রের খবর, ভার্চুয়াল নয়, এবার সশরীরে প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বসবেন মুখ্যমন্ত্রী। প্রত্যেকটি দফতরের পাশাপাশি প্রত্যেকটি জেলা নিয়ে কার্যত এই পর্যালোচনা বৈঠক হবে বলে জানা যাচ্ছে। নেতাজি ইনডোরে প্রত্যেকটি জেলার জেলাশাসক ও পুলিশসুপার থাকবেন। সঙ্গে প্রতিটি দফতরের প্রধান সচিবকে বৈঠকে ডাকা হচ্ছে বলেই জানা গিয়েছে।

প্রত্যেকটি দফতর ধরে ধরে পর্যালোচনা করবেন মুখ্যমন্ত্রী। প্রতিটি জেলার কতটা উন্নয়ন হল, কোথায় কী খামতি রয়েছে তা নিয়ে আলোচনা হওয়ার কথা এই বৈঠকে। করোনা পরিস্থিতিতে এই প্রথম সমস্ত জেলার সব বিভাগের আধিকারিকদের নিয়ে সশরীরে রিভিউ বৈঠক করতে চলেছেন মুখ্যমন্ত্রী বলেই নবান্ন সূত্রে।

এর আগে কোভিডের প্রথম ঢেউ ও দ্বিতীয় ঢেউয়ের সময়ও প্রশাসনিক বৈঠকে বসেন মমতা বন্দ্যোপাধ্যায়। ওমিক্রনের বাড়বাড়ন্ত, রাজ্যে নতুন করে বিধিনিষেধ কার্যকর হওয়ার আগে উত্তরকন্যায়ও উত্তরবঙ্গের জেলাগুলির আধিকারিককে নিয়ে বৈঠক করেন তিনি। কার্শিয়াঙে গিয়েও জেলার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে বৈঠক করেছেন। তবে ৩ ফেব্রুয়ারির বৈঠক নিঃসন্দেহে বিশেষ তাৎপর্যপূর্ণ। কারণ, এই বৈঠকে সমস্ত জেলার জেলাশাসক, পুলিশসুপার, পুলিশ কমিশনার, প্রত্যেকটি দফতরের প্রধান সচিবদের ডাকা হয়েছে। থাকবেন মুখ্যসচিব, স্বরাষ্ট্রসচিবও। সকলেই সশরীরে হাজির থাকবেন এই বৈঠকে।

করোনার কারণে বিভিন্ন কাজ আটকে গিয়েছে। সেগুলিকে এবার দ্রুততার সঙ্গে শেষ করার বিষয়ে আলোচনা হতে পারে এই বৈঠকে। বিভিন্ন জেলাগুলির সঙ্গে দফতরগুলির আরও বেশি করে সমন্বয় বাড়িয়ে কাজের নির্দেশ দিতে পারেন মুখ্যমন্ত্রী। এই মুহূর্তে স্কুল-কলেজের তালা খোলা অত্যন্ত গুরুত্বপূর্ণ বিষয়। তা নিয়ে আলোচনা হওয়ার সম্ভাবনা রয়েছে এই বৈঠকে। ইতিমধ্যেই শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু বলেছেন, স্কুল খোলা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত মুখ্যমন্ত্রীই নেবেন। এছাড়া দুয়ারে সরকার শুরু হচ্ছে ফেব্রুয়ারিতে। তা নিয়েও এই বৈঠকে কথা হতে পারে।

প্রসঙ্গত, ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে দুয়ারে সরকারের শিবির। চলবে ১৫ মার্চ পর্যন্ত। দুয়ারে সরকারে দুই ধাপে শিবির হবে। ১৫ ফেব্রুয়ারি থেকে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত প্রথম ধাপ। ১ মার্চ থেকে শুরু হবে দ্বিতীয় ধাপ। ৮ মার্চ থেকে ১৫ মার্চের মধ্যে পরিষেবা পাবেন আবেদনকারীরা।

আরও পড়ুন: Mamata Banerjee’s Meeting With MPs: নজরে গোয়া-উত্তরপ্রদেশ ভোট, সঙ্গে বাজেট অধিবেশনের রণকৌশল! সাংসদদের পাঠ দেবেন সুপ্রিমো

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA