Birbhum Blast: বীরভূমের মাড়গ্রামে বিস্ফোরণে জখম বালকের দৃষ্টিশক্তি হারানোর আশঙ্কা

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Soumya Saha

Updated on: Jan 03, 2023 | 7:21 PM

Birbhum Blast: আরআইও সূত্রে জানা গিয়েছে, ওই বালকের ডান চোখ বিস্ফোরণে উপড়ে গিয়েছিল। বাঁ চোখের মণি ঝলসে গিয়েছিল। সেই চোখের অপটিভ নার্ভ নষ্ট হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

Birbhum Blast: বীরভূমের মাড়গ্রামে বিস্ফোরণে জখম বালকের দৃষ্টিশক্তি হারানোর আশঙ্কা
বর্ধমান মেডিক্যালের বাইরের ছবি

Follow us on

কলকাতা: পঞ্চায়েত ভোট এগিয়ে আসতেই রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে বোমা উদ্ধার হচ্ছে। বোমা নিষ্ক্রিয়ও করা হচ্ছে। কিন্তু অনেক জায়গাতেই পুলিশ প্রশাসন টের পাওয়ার আগেই ঘটে যাচ্ছে অঘটন। মাঝে মধ্যেই বিকট শব্দে কেঁপে উঠছে রাজ্যের বিভিন্ন প্রান্ত। বিরোধীরা বার বার অভিযোগ তুলছে, বারুদের স্তুপে বাংলা। আর এমনই এক অভিযোগের মর্মান্তিক পরিণতির সাক্ষী থাকল বাংলা। সম্প্রতি একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছিল বীরভূমের মাড়গ্রামে (Blast in Birbhum)। সেই দুর্ঘটনায় বোমার আঘাতে জখম হয়েছিল রোহন শেখ নামে এক কিশোর। জখম ওই বালকের দৃষ্টি হারানোর আশঙ্কা করা হচ্ছে। রিজিওনাল ইনস্টিটিউট অব অপথ্যালমোলজি (Regional Institute of Opthalmology) সূত্রে এমনই জানা গিয়েছে।

আরআইও সূত্রে জানা গিয়েছে, ওই বালকের ডান চোখ বিস্ফোরণে উপড়ে গিয়েছিল। বাঁ চোখের মণি ঝলসে গিয়েছিল। সেই চোখের অপটিভ নার্ভ নষ্ট হয়ে গিয়েছে বলে জানা গিয়েছে। ওষুধে কাজ না হলে চক্ষু প্রতিস্থাপনের চিন্তাভাবনা চলছে বলে সূত্র মারফত জানা গিয়েছে। গত শুক্রবার এস‌এসকেএম থেকে ওই বালককে আর‌আইওয়ে ভর্তি করানো হয়। এদিকে চক্ষু প্রতিস্থাপন করা হলেও তাতে বালক শেষ পর্যন্ত দৃষ্টিশক্তি ফিরে পাবে কি না, তা এখনও নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। এদিকে তার পায়েও প্লাস্টিক সার্জারির প্রয়োজন রয়েছে বলে জানা গিয়েছে।

বীরভূমের মাড়গ্রামে ওই বিস্ফোরণের ঘটনাটি ঘটেছিল ২৩ ডিসেম্বর। মাড়গ্রাম থানা এলাকার একডালা গ্রামে সেদিন দুপুরে বাড়িতে থাকা বিস্ফোরক ফেটে গুরুতর জখম হয়েছিল দুই বালক। রোহন শেখ ও সোহন শেখ। আহত দুই বালককে সেদিনই প্রথমে রামপুরহাট মেডিক্যাল কলেজ ও হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। পরে তাদের রেফার করা হয় বর্ধমান মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। পরে পাঠানো হয়েছিল এসএসকেএম হাসপাতালে। এদিকে আহত সোহন শেখের ইতিমধ্যেই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। আহত এক বালকের মায়ের দাবি ছিল, বিয়েতে ফাটানোর জন্য বাড়িতে বোম রাখা ছিল। সেই বোম ফাটাতে গিয়ে জখম হয়েছে তারা। ঘটনার পরপরই তদন্ত শুরু করেছিল মাড়গ্রাম থানার পুলিশ ।

Latest News Updates

Related Stories
Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla