Civic Volunteer: ঘণ্টার পর ঘণ্টা পুলিশকে ঘিরে চলল বিক্ষোভ সিঁথিতে, অবশেষে গ্রেফতার সেই সিভিক ভলান্টিয়ার

Kolkata Police: আরজি কর কাণ্ডের প্রতিবাদে শুক্রবার রাতে জমায়েত করেছিল পড়ুয়ারা। শান্তিপূর্ণভাবে চলছিল প্রতিবাদ। তার মাঝেই তাল কাটে একটি ঘটনায়। আচমকা ব্যারিকেডে ধাক্কা মারে একটি বাইক।

Civic Volunteer: ঘণ্টার পর ঘণ্টা পুলিশকে ঘিরে চলল বিক্ষোভ সিঁথিতে,  অবশেষে গ্রেফতার সেই সিভিক ভলান্টিয়ার
পুলিশকে ঘিরে বিক্ষোভ বিটি রোডেImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 31, 2024 | 9:53 AM

কলকাতা: যাঁরা সাধারণ মানুষকে রক্ষা করবেন, তাঁরাই অভিযুক্তকে সাহায্য করছেন! নিরাপত্তা কি আদৌ আছে? এই প্রশ্ন তুলেই শনিবার ভোর থেকে বিক্ষোভ দেখাতে শুরু করেন রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারা। সকাল থেকে অবরুদ্ধ ছিল বিটি রোডের একটা অংশ। বন্ধ হয়ে গিয়েছিল যান চলাচল। পুলিশকে ঘিরে ধরে স্লোগান দিতে থাকেন পড়ুয়ারা। অবশেষে গ্রেফতার করা হল অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে। ওই সিভিক ভলান্টিয়ার মদ্যপ অবস্থায় ব্যারিকেডে ধাক্কা মেরেছিল বলে অভিযোগ বিক্ষোভকারীদের।

পড়ুয়াদের অভিযোগ, তাঁরা শান্তিপূর্ণভাবে প্রতিবাদ জানাচ্ছিলেন, বসে ছবি আঁকছিলেন রাস্তায়। পুলিশের অনুমতি নিয়েই চলছিল সেই কর্মসূচি। আচমকা এক সিভিক ভলান্টিয়ার মদ্যপ অবস্থায় বাইক নিয়ে ব্যারিকেডে ধাক্কা মারে বলে অভিযোগ। শুধু তাই নয়, পড়ুয়ারা ঘটনার প্রতিবাদ জানাতে গেলে কর্তব্যরত এক পুলিশকর্মী ও সিভিক ভলান্টিয়ারকে সরে যাওয়ার ব্যবস্থা করে দেয় বলেও অভিযোগ।

এই সেই সিভিক ভলান্টিয়ার

এই ঘটনার পর কর্তব্যরত ওই পুলিশকর্মী ও সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে এফআইআর দায়ের হয়। শনিবার সকাল থেকে পুলিশকর্মীকে ঘিরে চলে বিক্ষোভ। প্রশ্ন ওঠে পুলিশ এভাবে অভিযুক্তকে সাহায্য করলে, সাধারণ মানুষের নিরাপত্তা নিশ্চিত করবে কে?

এই খবরটিও পড়ুন

বেশ কয়েক ঘণ্টা এভাবে বিক্ষোভ চলার পর অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারকে গ্রেফতার করা হয়েছে। তাঁকে আগামিদিনে আর কাজ করতে দেওয়া হবে কি না, সেই বিষয়টিও বিবেচনা করা হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর। মদ্যপ কি না জানতে ওই ব্যক্তির মেডিক্যাল টেস্ট করা হচ্ছে।