CM Mamata Banerjee returning Kolkata: ‘বেশ কয়েকটা কাজ করতে পেরেছি, বড় বড় চুক্তিও হয়েছে’, বিদেশ থেকে ফিরে বললেন মমতা

CM Mamata Banerjee returning Kolkata: গত ১২ সেপ্টেম্বর কলকাতা বিমানবন্দর থেকে দুবাই রওনা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে স্পেনের রাজধানী মাদ্রিদ-বার্সেলনা হয়ে অবশেষে এগারো দিন পর কলকাতায় ফিরলেন তিনি। প্রায় পাঁচ বছর পর বিদেশ সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

CM Mamata Banerjee returning Kolkata: 'বেশ কয়েকটা কাজ করতে পেরেছি, বড় বড় চুক্তিও হয়েছে', বিদেশ থেকে ফিরে বললেন মমতা
বিদেশ সফর সেরে ফিরলেন মমতা বন্দ্যোপাধ্যায়Image Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 24, 2023 | 9:44 AM

কলকাতা: দেশে ফিরলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। স্পেন-দুবাই সফর সেরে রাজ্যে ফিরলেন তিনি। গত ১২ সেপ্টেম্বর কলকাতা বিমানবন্দর থেকে দুবাই রওনা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে স্পেনের রাজধানী মাদ্রিদ-বার্সেলোনা হয়ে অবশেষে এগারো দিন পর কলকাতায় ফিরলেন তিনি। প্রায় পাঁচ বছর পর বিদেশ সফরে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিন মুখ্যমন্ত্রীকে আনতে বিমানবন্দরে গিয়েছিলেন রাজ্যের মন্ত্রী ফিরহাদ হাকিম।

সফর সেরে ফেরার পরই বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেন, “বেশ কয়েকটা কাজ করতে পেরেছি। বড় বড় চুক্তিও হয়েছে।” এছাড়াও তিনি জানান, “আমরা বাংলার জন্য বেশ কয়েকটি কাজ করতে পেরেছি। আমাদের সঙ্গে শিল্পপতিরা যেমন ছিলেন, তেমন মোহনবাগান-মহামেডান-ইস্টবেঙ্গলের কর্তারাও গিয়েছিলেন। বড়-বড় চুক্তিও হয়েছে। এত সফল অনুষ্ঠান খুব কম দেখেছি। প্রবাসী ভারতীয়রাও খুব খুশি হয়েছে।”

উল্লেখ্য, মুখ্যমন্ত্রীর স্পেন সফরকালেও বাংলার বেশ কিছু ক্ষেত্রে লগ্নি নিয়ে আলোচনা হয়েছে বলে খবর। বিশ্বের প্রথম সারির বস্ত্র বিপণী সংস্থা জ়ারা বাংলায় নিজেদের ম্যানুফ্যাকচারিং ইউনিট খোলার বিষয়ে আগ্রহী হয়েছে। এর পাশাপাশি লা লিগা কর্তৃপক্ষও বাংলার ফুটবলের উন্নয়নে সাহায্য করার বিষয়ে আগ্রহী হয়েছে।  শুধু তাই নয়, দুবাইয়ে লুলু গ্রুপের সঙ্গে বৈঠক করেছেন মুখ্যমন্ত্রী।কলকাতায় নিউটাউনে বিশ্বমানের একটি শপিং মল চালু করার বিষয়ে আগ্রহী লুলু গ্রুপ। একইসঙ্গে আইটিসির চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর সঞ্জীব পুরী বাংলায় আরও হোটেল খোলার কথা জানিয়েছেন। শুধু তাই নয়, মাদ্রিদ থেকেই ভারতের প্রাক্তন ক্রিকেটার সৌরভ ঘোষণা করেছেন, পশ্চিম মেদিনীপুরের শালবনিতে একটি ইস্পাত কারখানা গড়ে তুলতে চলেছেন তিনি।