Councillor Murder Calcutta High Court: দুই কাউন্সিলর খুনে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ, স্বতঃপ্রণোদিত মামলার আর্জি

Councillor Murder Calcutta High Court: বিধি মেনে মামলা দাখিলের পরামর্শ দিয়েছেন বিচারপতি রাজা শেখার মান্থা।

Councillor Murder Calcutta High Court: দুই কাউন্সিলর খুনে হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ, স্বতঃপ্রণোদিত মামলার আর্জি
কাউন্সিলর খুনে কলকাতা হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ
Follow Us:
| Edited By: | Updated on: Mar 15, 2022 | 11:41 AM

কলকাতা: রাজ্যে দুই কাউন্সিলর খুনের ঘটনায় হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ আইনজীবীর। স্বতঃপ্রণোদিত মামলা দায়েরের আর্জি জানিয়েছেন আইনজীবী। বিধি মেনে মামলা দাখিলের পরামর্শ দিয়েছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি রাজা শেখার মান্থা। গত রবিবার গুলি করে হত্যা করা হয় পানিহাটির কাউন্সিলর অনুপম দত্ত এবং ঝালদার কাউন্সিলর তপন কান্দুকে। রাজ্যে দুষ্কৃতীরাজ চলছে এবং আইনশৃঙ্খলা নেই বলে অভিযোগ তুলে আদালতের দৃষ্টি আকর্ষণ করেছেন আইনজীবী। শীঘ্রই মামলা দায়েরের সম্ভবনা। দুই কাউন্সিলরের মৃত্যুতে সোমবার উত্তাল হয়েছে বিধানসভাও। রাজ্যের আইন শৃঙ্খলার অবনতির প্রতিবাদে বিক্ষোভ দেখিয়েছেন বিজেপি বিধায়করা। সঙ্গে পুলিশমন্ত্রীর বিবৃতির দাবি জানিয়ে করেছেন ওয়াক আউটও। পানিহাটি কাউন্সিলর খুনের ঘটনায় মঙ্গলবার ভোর রাসতেও ২ জনকে গ্রেফতার করেছে। পানিহাটি কাউন্সিলর অনুপম দত্ত খুনে মোট ৩ জনকে গ্রেফতার করা হল। তবে এখনও পর্যন্ত ঝালদার কাউন্সিলর তপন কান্দু খুনের ঘটনায় কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ। নিহত কাউন্সিলরের পরিবার সিবিআই তদন্তের দাবি জানিয়েছেন।

পুরুলিয়ার কাউন্সিলর খুনে গ্রেফতারির দাবিতে পুরুলিয়ায় চলছে ১২ ঘণ্টার বনধ। রবিবার সন্ধ্যায় ঝালদা পুরসভার ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর তপন কান্দুকে গুলি করে খুন করার অভিযোগ ওঠে। কে বা কারা এই ঘটনায় জড়িত পুলিশের হাতে এখনও কোনও তথ্য উঠে আসেনি।

এদিকে, পানিহাটির ৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর অনুপম দত্তকেও খুন করা হয়েছে সমসাময়িক সময়েই। আততায়ী একেবারে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে গুলি করে খুন করেছে তাঁকে। সিসিটিভিতে ধরা পড়েছে সে ছবি। এই খুনের নেপথ্যে অবশ্য একটি তত্ত্ব উঠে এসেছে। হোগলা বন দখল নিয়ে ঝামেলার জন্যই খুন হতে হয়েছে অনুপমকে।

ঘটনার পরই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয় বাসিন্দারা। মূলত তাঁরাই শম্ভুনাথ পণ্ডিতকে স্থানীয় হোগলা বন থেকে উদ্ধার করেন। হোগলা বনে ঝোঁপের মধ্যে লুকিয়ে ছিল আততায়ী। স্থানীয়রা হোগলা বনে আগুন ধরিয়ে দেন। তারপর হোগলা বন থেকে গ্রেফতার করা হয় শম্ভুনাথকে। জেরায় সে বলেছে, ঘটনার সময়ে আরও ২জন ঘটনাস্থলে ছিল। তারাও খুনের সঙ্গে জড়িত। সুজিত পণ্ডিত ও প্রসেনজিৎ পণ্ডিত নামে ওই দুজনকেও গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার ভোর রাতে বারুইপুর থেকে তাদের গ্রেফতার করা হয়েছে।

দুই কাউন্সিলর খুনে গোটা রাজ্য এখন উত্তাল। এবার গোটা বিষয়টি হাইকোর্টের দৃষ্টি আকর্ষণ করেছেন আইনজীবী।

আরও পড়ুন: কেবল শম্ভুনাথই নয়, সে সময় কাউন্সিলের আশেপাশেই ছিল আরও দুই আততায়ী! পানিহাটি খুনে গ্রেফতার আরও ২

আরও পড়ুন:  কাউন্সিলর ‘খুনে’র প্রতিবাদে আজ পুরুলিয়ায় ১২ ঘণ্টা বনধ, শুনশান ঝালদা