Recruitment Scam: জামিন হল না শতরূপা-সৌভিকেরও! পয়লা বৈশাখ সপরিবারে জেলেই কাটাবেন মানিক

Recruitment Scam: আগামী ১৯ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে শতরূপা ভট্টাচার্য ও সৌভিক ভট্টাচার্যকে। মানিকের জেল ১৮ মে পর্যন্ত।

Recruitment Scam: জামিন হল না শতরূপা-সৌভিকেরও! পয়লা বৈশাখ সপরিবারে জেলেই কাটাবেন মানিক
মানিক ভট্টাচার্য ও তাঁর স্ত্রী-পুত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 22, 2023 | 6:30 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতিতে (Recruitment Scam) অভিযুক্ত মানিক ভট্টাচার্যর স্ত্রী শতরূপা ভট্টাচার্য ও ছেলে সৌভিক ভট্টাচার্যর জামিনের আবেদন খারিজ করে দিল আদালত। গতকাল কলকাতায় বিশেষ ইডি আদালতে পেশ করা হয়েছিল তাঁদের। আজ মানিকের স্ত্রী-পুত্রের জামিনের আবেদন খারিজ করে জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিল আদালত। আগামী ১৯ এপ্রিল পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে শতরূপা ভট্টাচার্য ও সৌভিক ভট্টাচার্যকে। উল্লেখ্য, গতকাল মানিকের স্ত্রী শতরূপার আইনজীবী আদালতে জামিনের আবেদন করার সময় জানিয়েছিলেন, তাঁর মক্কেলের একদিনও জেল হেফাজতে থাকার কথা নয়। শতরূপা এই মামলায় অভিযুক্তও নন বলে আদালতে জানিয়েছিলেন তাঁর আইনজীবী। অন্যদিকে মানিক-পুত্র সৌভিকের আইনজীবীর বক্তব্য ছিল, একমাস জেলে থাকা সত্ত্বেও সৌভিককে একদিনও জেলে গিয়ে জেরা করা হয়নি। তিনি তদন্তে সহযোগিতাও করছেন বলে দাবি ছিল সৌভিকের আইনজীবীর।

গতকাল শতরূপা ও সৌভিক উভয়ের তরফেই জামিনের জন্য আবেদন জানানো হয়েছিল। কিন্তু বিচারক তাঁদের জামিনের আর্জি খারিজ করে ফের জেল হেফাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন। প্রসঙ্গত, আদালতে গতকাল ইডির তরফে জানানো হয়েছিল, দুর্নীতির টাকায় শতরূপা বিদেশ ভ্রমণ করেছেন। মানিকের স্ত্রীর বিদেশ ভ্রমণের জন্য খরচের কোনও হিসেব পাওয়া যাচ্ছে না বলেও আদালতে দাবি করেছিল ইডি।

মানিক প্রসঙ্গে ইডির তরফে জানানো হয়েছিল তদন্তকারী সংস্থার আইনজীবী জানিয়েছিলেন, ‘একজন বাবার উচিত তাঁর স্ত্রী ও ছেলেকে রক্ষা করা। ওঁর জন্য আজ ওঁর স্ত্রী ও ছেলে জেলে রয়েছেন।’ মানিকেরও জামিনের আবেদনের বিরোধিতা করেছিল ইডি। এদিন সকালে আদালত প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যকে ১৮ মে পর্যন্ত অর্থাৎ প্রায় দুই মাস জেল হেফাজতের নির্দেশ দিয়েছিল আদালত।

উল্লেখ্য, এদিকে নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার শান্তি প্রসাদ সিনহাকে ফের নিজেদের হেফাজতে নিতে চায় সিবিআই। প্রাক্তন মন্ত্রী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারীর বেনিয়মে নিয়োগের মামলায় এবার তাঁকে হেফাজতে নিতে চায় কেন্দ্রীয় সংস্থা। সূূত্রের খবর,  ইতিমধ্যেই আদালতে প্রোডাকশন ওয়ারেন্ট চেয়েছে সিবিআই। আগামিকাল এসপি সিনহাকে আদালতে পেশের নির্দেশ। জানা যাচ্ছে, আদালতে হাজির করলেই তাঁকে নিজেদের হেফাজতে চাইবে সিবিআই।