Bhawanipur By-Poll: মমতার বাড়ি লাগোয়া এলাকায় প্রচার ‘বারণ’ সিপিএম প্রার্থীর!

CPIM candidate Srijeeb Biswas: শনিবার ইমেল মারফত সিপিএম প্রার্থীকে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার প্রশ্নে হরিশ চ্যাটার্জি স্ট্রিট এবং হাজরা রোড ক্রসিংর সঙ্গে থাকা বলরাম বসু ঘাট রোড এলাকায় বাড়ি বাড়ি প্রচারের অনুমতি দেওয়া যাবে না।

Bhawanipur By-Poll: মমতার বাড়ি লাগোয়া এলাকায় প্রচার 'বারণ' সিপিএম প্রার্থীর!
মুখ্যমন্ত্রীর বাড়ি লাগোয়া এলাকায় প্রচারের অনুমতি নেই শ্রীজীবের। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Sep 26, 2021 | 11:45 AM

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee)  বাড়ি লাগোয়া এলাকায় হরিশ চ্যাটার্জি স্ট্রিট এবং হাজরা রোড ক্রসিংর সঙ্গে থাকা বলরাম বসু ঘাট রোড এলাকায় বাড়ি বাড়ি প্রচারের অনুমতি দেওয়া যাবে না। ভবানীপুর উপনির্বাচনের (Bhawanipur By Election) বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাস (Srijeeb Biswas) কে জানাল কলকাতা পুলিশ (Kolkata police)।

শনিবার ইমেল মারফত সিপিএম প্রার্থীকে জানানো হয়েছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিরাপত্তার প্রশ্নে হরিশ চ্যাটার্জি স্ট্রিট এবং হাজরা রোড ক্রসিংর সঙ্গে থাকা বলরাম বসু ঘাট রোড এলাকায় বাড়ি বাড়ি প্রচারের অনুমতি দেওয়া যাবে না। কলকাতা পুলিশের পাঠানো সেই চিঠিতে বলা হয়েছে, সংশ্লিষ্ট এলাকায় বাড়ি বাড়ি নির্বাচনী প্রচারের কোনও রূপ অনুমতি দেবে না পুলিশ। যদিও নির্বাচন কমিশন (Election Commission)-এর নিয়ম অনুসারে কোভিড বিধি মেনে বাড়ি বাড়ি (Door to Door) প্রচার করতে পারবেন প্রার্থীরা।

উল্লেখ্য, সম্প্রতি মগরাহাটের বিজেপি নেতার মৃত্যুর ঘটনায় মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে প্রবল বিক্ষোভ দেখায় বঙ্গ বিজেপি (BJP) । বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের (Sukanta Majumder) নেতৃত্বে ভবানীপুরের রাস্তায় মৃত বিজেপি নেতা মানস সাহার মরদেহ রেখে বিক্ষোভ দেখান বিজেপি নেতারা। এই প্রেক্ষিতে পুলিশের সঙ্গে ঝামেলাতেও জড়ান বিজেপি নেতারা। দুই দিন আগে এই বিক্ষোভ কর্মসূচিতে কালীঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির দিকে এগিয়ে যান বিজেপি নেতারা। তার নেতৃত্বে ছিলেন নবনিযুক্ত রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, বিজেপি সাংসদ অর্জুন সিং, ভবানীপুর কেন্দ্রের বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল প্রমুখ। অন্যদিকে নিরাপত্তারহ কারণে মুখ্যমন্ত্রীর বাড়ি পার্শ্বস্ত এলাকায় ১৪৪ ধারা জারি থাকে। সেই নিরাপত্তার কারণেই এই পুলিশি বিধিনিষেধ বলে মনে করা হচ্ছে।

যদিও এ নিয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি ভবানীপুরের বাম প্রার্থী বা সিপিএমের তরফে। উল্লেখ্য, শ্রীজীব একসময় বামপন্থী যুব আন্দোলনের সঙ্গে যুক্ত ছিলেন। তবে বর্তমানে পেশাগতভাবে তিনি আইনজীবী এবং বামপন্থী হিসেবেই পরিচিত। সেই শ্রীজীবকেই এবার মমতা বন্দ্যোপাধ্যায়ের মতো হেভিওয়েট প্রার্থীর বিপরীতে দাঁড় করিয়েছে বামেরা। কংগ্রেস ভবাবনীপুরে প্রার্থী না দেওয়ায় মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতার সিদ্ধান্ত নেয় তাদের একুশের জোটসঙ্গী সিপিএম। নামের ওজন খুব বেশি না হলেও শ্রীজীবের স্বচ্ছ ভাবমূর্তির কারণে তরুণ নেতাকেই তারা অগ্রাধিকার দিয়েছে বলে সিপিএম সূত্রে খবর।

এদিকে ভোটের ময়দানে প্রচারে অবশ্য ফাঁকফোকর রাখছেন না শ্রীজীব। এই প্রেক্ষিতে তাঁর বাড়ি বাড়ি প্রচারে পুলিশি নিষেধাজ্ঞা এল। উল্লেখ্য আগামী ৩০ সেপ্টেম্বর ভবানীপুরে উপনির্বাচন রয়েছে। একই দিনে ভোট মুর্শিদাবাদের জঙ্গিপুর ও সামশেরগঞ্জ বিধানসভা কেন্দ্রেও। ভোটের ফল ঘোষণা হবে  আগামী ৩ অক্টোবর। তবে তিন কেন্দ্রের মধ্যে নজর কাড়ছে ভবানীপুর। কারণ ওই কেন্দ্রের প্রার্থী স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: BJP: ‘আর কত লাশ দেখলে শান্ত হবেন?’ মৃত বিজেপি প্রার্থীর দেহ নিয়ে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ রাজ্য সভাপতির