একদিনে ১৩৬ মৃত্যুর মাঝেই সেরে উঠলেন ১৯ হাজারের বেশি, রাজ্যে সুস্থতার হার ৮৬.৭৮ শতাংশ

নমুনা পরীক্ষার হার বৃদ্ধি না পাওয়া বড় চিন্তার কারণ হয়ে থাকছে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা

একদিনে ১৩৬ মৃত্যুর মাঝেই সেরে উঠলেন ১৯ হাজারের বেশি, রাজ্যে সুস্থতার হার ৮৬.৭৮ শতাংশ
ছবি-টুইটার
Follow Us:
| Updated on: May 14, 2021 | 8:39 PM

কলকাতা: গত কালকের পর আজও রাজ্যে দৈনিক সংক্রমণ ও নমুনা পরীক্ষার হার একই জায়গায় দাঁড়িয়ে। গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনা আক্রান্ত হলেন ২০ হাজার ৮৪৬ জন। এই একই সময়ে ১৯ হাজার ১৩১ জন সুস্থ হয়ে উঠেছেন কোভিডের বিরুদ্ধে লড়ে। যদিও নমুনা পরীক্ষার হার বৃদ্ধি না পাওয়া বড় চিন্তার কারণ হয়ে থাকছে বলে জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ১৩৬ জনের মৃত্যু হয়েছে এ রাজ্যে। সক্রিয় রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক্ষ ৩১ হাজার ৭৯২। তবে পজিটিভিটির হার এখনও উদ্বেগজনক। যত সংখ্যক পরীক্ষা হচ্ছে তার মধ্যে ৩০ শতাংশের রিপোর্টই আসছে পজিটিভ। বর্তমানে সুস্থতার হার ৮৬.৭৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় ৭০ হাজার ৫১ টি নমুনা পরীক্ষা হয়েছে রাজ্যের ১১৩ টি ল্যাবে। গতকাল ৭০ হাজার ৪৭৩টি নমুনা পরীক্ষা হয়েছিল। আক্রান্তের সংখ্যা ছিল ২০ হাজার ৮৩৯।

আরও পড়ুন: ব্ল্যাক ফাঙ্গাস: নিজেকে সুরক্ষিত রাখতে কী করবেন, কী করবেন না? জানালেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী

সংক্রমণের নিরিখে সবচেয়ে শোচনীয় পরিস্থিতি উত্তর ২৪ পরগনা এবং কলকাতার। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতায় ৩,৯৫৫ জন আক্রান্ত হয়েছেন। শহরেই মৃত্যু হয়েছে ৩৪ জনের। সংক্রমণের হারে অবশ্য কলকাতাকে পিছনে ফেলে দিয়েছে উত্তর ২৪ পরগনা। এই জেলায় একদিনে আক্রান্ত হয়েছেন ৪,১৯৭ জন। মৃত্যু হয়েছে ৪২ জনের। দৈনিক সংক্রমণের পরিমাণ হাজার ছাড়িয়েছে দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া এবং হুগলিতে।

আরও পড়ুন: পাওয়ার কথা ছিল ৭০টি, রাজ্য পেয়েছে ৪! অক্সিজেন প্লান্টের সঙ্কট মেটাতে মোদীকে মমতার চিঠি