‘মোদী-শাহকে কী ফাঁকা মাঠে খেলতে দেব!’, টুইটে জবাব ডেরেকের

লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা (COVID19) সংক্রমণ। রবিবারও আক্রান্ত ছাড়িয়েছে ৮ হাজার। আর তার মধ্যে এখনও বাকি তিন দফা ভোট।

'মোদী-শাহকে কী ফাঁকা মাঠে খেলতে দেব!', টুইটে জবাব ডেরেকের
ওম বিড়লা ও ভেঙ্কাইয়া নাইডুকে চিঠি লিখেছেন ডেরেক

কলকাতা: করোনার প্রকোপ যে ভাবে বাড়ছে, তাতে রীতিমত উদ্বেগে সব মহল। ভোটের দফা কমানোর আর্জি জানিয়েছিল তৃণমূল। কিন্তু তাতে সাড়া মেলেনি। এবার জনসভা নিয়ে ব্যাখ্যা দিতে গিয়ে ডেরেক ও’ব্রায়েন বললেন, মোদী-শাহকে কী ফাঁকা মাঠে খেলতে দেব!

আজ রবিবার দক্ষিণ কলকাতায় একটি রোড শো ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। আর সেই রোড শোয়ের ছবি টুইট করে এক ব্যক্তি লেখেন, ‘এ সব বন্ধ করুন।’ আর এরপরই তাঁকে জবাব দিতে গিয়ে এ কথা বলেন ডেরেক। রোড শোয়ের ভিড়ের ছবির ব্যাখ্যা দিতে গিয়ে তিনি লিখেছেন, ‘আমরা তো আম্পায়ারকে বলেছিলাম তিনটে দফাকে একটা করে দিতে। ওনারা করলেন না। তো আমরা কী করব? মোদী-শাহকে নির্বাচনে ফাঁকা মাঠ ছেড়ে দেব!’

নির্বাচন কমিশনকে ‘আম্পায়ার’ বলে উল্লেখ করে তিনি আগেও টুইট করেছেন। তিনি লিখেছেন, আম্পায়ার তাঁদের কথা শোনেনি। উল্লেখ্য, তৃণমূলের দাবি তারাই প্রথম দল যারা এরকম একটি উদ্যোগ নিয়েছে। তা সত্ত্বেও তাদের কথা শোনা হয়নি। ডেরেক আগেও দাবি করেছিলেন, তাঁদের একটাই লক্ষ্য,  আর সেটা হল মানুষের প্রাণ বাঁচানো। বিজেপিকে কটাক্ষ করে তিনি লেখেন, ‘আর কটা দফা চায় বিজেপি?’

আরও  পড়ুন: ‘প্রধানমন্ত্রীকে স্ট্রং লেটার দিচ্ছি’, হুঁশিয়ারি মমতার

মূলত করোনা সংক্রমণের বাড়বাড়ন্তের মধ্যে সেই তিন দফার ভোট কীভাবে সামলানো যায় তা নিয়ে সিদ্ধান্ত নিতে কয়েক দিন আগেই মুখ্য নির্বাচনী আধিকারিকের দফতরে বৈঠকে বসে সমস্ত রাজনৈতিক দলগুলি। সর্বদল বৈঠকে শেষ তিন দফার ভোট একসঙ্গে করার জল্পনায় জল ঢেলে দেওয়া হয়। মূলত যে সিদ্ধান্ত উঠে আসে তা হল, কোভিড বিধি পালনের মধ্যে দিয়েই প্রচার চলবে। ভার্চুয়াল প্রচারের কথাও বলেনি কমিশন। শেষ দফার ভোটও কমিশনের পূর্ব নির্ধারিত নির্ঘণ্ট অনুযায়ীই হবে।

Click on your DTH Provider to Add TV9 Bangla