‘হেরে গিয়ে শুভেন্দুকে ফাঁসাতে চাইছেন…’ ভবানীপুর উপনির্বাচন নিয়ে কী বললেন দিলীপ?

Dilip Ghosh: "নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় হেরে গিয়ে শুভেন্দুকে ফাঁসাতে চাইছে। আগে তো এই সব মামলা ছিল না? শুধু জিজ্ঞেস করছে , তাতেই ঘাবড়ে গিয়েছে (পড়ুন অভিষেক বন্দ্যোপাধ্যায়)। খুব রেগে গিয়েছেন। একটা রাজ্যে থেকে এত বড় বড় কথা বলছেন। আগে তো অন্য রাজ্যে গেছিল। পালিয়ে এসেছে।''

'হেরে গিয়ে শুভেন্দুকে ফাঁসাতে চাইছেন...' ভবানীপুর উপনির্বাচন নিয়ে কী বললেন দিলীপ?
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 07, 2021 | 8:15 PM

কলকাতা: কয়লা কাণ্ডে (Coal Scam) সিবিআই (CBI) অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তলব করেছে। অন্যদিকে শুভেন্দু অধিকারী (Suvendu Adhikari)-র নিরাপত্তারক্ষীর রহস্যমৃত্যুতে তাঁকে তলব করেছে সিআইডি (CID)। একে প্রতিহিংসা বলে আগেই ব্যাখ্যা করেছে বঙ্গ বিজেপি (Bengal BJP)। এ নিয়ে এদিন মুখ খুললেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। তাঁর অভিযোগ, বিধানসভা ভোটে নন্দীগ্রামে শুভেন্দু অধিকারীর কাছে হারের পরেই শুভেন্দুকে ‘ফাঁসাতে’ চাইছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ মমতা ও অভিষেক বন্দ্যোপাধ্যায়কে একসঙ্গে নিশানা করলেন। তাঁর কথায়, “নন্দীগ্রামে মমতা বন্দ্যোপাধ্যায় হেরে গিয়ে শুভেন্দুকে ফাঁসাতে চাইছে। আগে তো এই সব মামলা ছিল না? শুধু জিজ্ঞেস করছে , তাতেই ঘাবড়ে গিয়েছে (পড়ুন অভিষেক বন্দ্যোপাধ্যায়)। খুব রেগে গিয়েছেন। একটা রাজ্যে থেকে এত বড় বড় কথা বলছেন। আগে তো অন্য রাজ্যে গেছিল। পালিয়ে এসেছে।”

এদিকে ভবানীপুর (Bhawanipur) কেন্দ্রে উপনির্বাচন ঘোষণা নিয়ে আগেইঅ বঙ্গ বিজেপি জানিয়েছে তারা আদালতের দ্বারস্থ হবেন। কিন্তু এ নিয়ে দিলীপ জানান, “আদালতে যাওয়ার এখনও সিদ্ধান্ত হয়নি। তবে সম্ভাবনা আছে।” তবে আদালতে যান বা না যান ভোটে তাঁরা যে লড়ছেন সেটা ও পরিষ্কার করে দিয়েছেন দিলীপবাবু। বলেন, “যাই হোক না কেন নির্বাচন লড়ব। নির্বাচন কমিশন অনৈতিক কাজ করেছে। শুধু ভবানীপুর নির্বাচনের দিন ঘোষণা করে। তাই আইনজীবীর সঙ্গে কথা চলছে।” মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কাকে প্রার্থী করবে বঙ্গ বিজেপি? দিলীপ জানান সংবাদমাধ্যমে যে সব  নাম উঠে আসছে সেই সব নামই আছে। নানা সাজেশন আসছে। দু’একদিন মধ্যে নাম ঘোষণা হবে।

পরক্ষণেই তৃণমূল শিবিরকে কটাক্ষ হেনে দিলীপ বলেন, “সরকার নৈতিকতার দিক থেকে হেরে যাচ্ছে, কোর্ট তা প্রমাণ করে দিচ্ছে। পশ্চিমবঙ্গে অনেক বিচারপতিও মামলা থেকে সরে যাচ্ছেন। পুলিশে ভরসা নেই, বাউন্সার নিযোগ করতে হচ্ছে। মানে পুলিশের কী অবস্থা। গণতন্ত্র নড়বড়ে হয়ে যাচ্ছে। পুলিশে ভরসা নেই, তাই বাউন্সার নিযোগ করতে হচ্ছে। মানে পুলিশের কী অবস্থা! গণতন্ত্র নড়বড়ে হয়ে যাচ্ছে। যে পরিবারে দাসত্ব করছে সেই রাজকুমারের কীভাবে এত সম্পত্তি বাড়ল?” তিনি আরও যোগ করেন, “কোর্ট প্রমাণ করে দিচ্ছে, নৈতিকতা দিক দিয়ে এই সরকার হেরে যাচ্ছে বারবার।

এদিকে এদিনই সাংবাদিক বৈঠক থেকে দিলীপ ঘোষকে পাল্টা তোপ দাগেন তৃণমূলের রাজ্য সম্পাদক কুণাল ঘোষ। তাঁর কথায়, “দিলীপবাবুকে বলছি, আমাদের সঙ্গে ত্রিপুরা চলুন। শিক্ষকরা চাকরি হারিয়েছেন। আপনাদের সরকার কী করছে, আপনাকে দেখাব, আপনার গাইড হিসাবে। এখানে শিক্ষক নিয়ে কিছু বলার আগে ত্রিপুরার কথা ভাবুন।” তিনি আরও যোগ করেন, “অভিষেক নিয়ে কথা বলার আগে ভেবে বলুন দিলীপ ঘোষ। আমাদের নেতাকে কিছু বললে, আমরা কিন্তু রসগোল্লা খাওয়াব না।” আরও পড়ুন: পুজোয় ৫০ হাজারের অনুদান! মমতার বিরুদ্ধে বিধিভঙ্গের অভিযোগ পদ্মের, চাওয়া হল কেন্দ্রীয় বাহিনী