Dilip Ghosh: ‘এভাবে কি ত্রিপুরা কাপ জেতা যাবে?’ তৃণমূল কর্মীদের প্রশ্নের উত্তরে কী বললেন দিলীপ?

Dilip Ghosh: ইকোপার্কে দেখা গেল 'খেলা হবে' টি শার্ট পরে হাঁটছেন কয়েকজন তৃণমূল কর্মী।

Dilip Ghosh: 'এভাবে কি ত্রিপুরা কাপ জেতা যাবে?' তৃণমূল কর্মীদের প্রশ্নের উত্তরে কী বললেন দিলীপ?
'খেলা হবে'র জবাব দিলীপের (ফাইল ছবি)
Follow Us:
| Edited By: | Updated on: Nov 22, 2021 | 8:35 AM

কলকাতা: ইকো পার্কে বিজেপি নেতা দিলীপ ঘোষের সঙ্গে সৌজন্য বিনিময় করলেন তৃণমূল কংগ্রেস কর্মীরা। পাল্টা সৌজন্য বিনিময় করলেন দিলীপবাবু-ও। ত্রিপুরা নিয়ে হাল্কা রসিকতাও হল দুপক্ষের।

গত কয়েকদিন ধরেই নিকোপার্কে সকালে হাঁটতে যাচ্ছেন তৃণমূল কর্মীরা। সেখানে মুখোমুখি দেখা হয়ে যাচ্ছে দিলীপ ঘোষের সঙ্গেও। গত শনিবারও তাঁদের দেখা হয়েছিল। এদিন, সোমবারও হল। ত্রিপুরা নিয়ে দুপক্ষই সরগরম। সোমবার সকালে ইকোপার্কে দেখা গেল ‘খেলা হবে’ টি শার্ট পরে হাঁটছেন কয়েকজন তৃণমূল কর্মী।

দিলীপ ঘোষের মুখোমুখি হতেই তাঁদের মধ্যে এক জন বললেন ‘গুড মর্নিং’। দিলীপও পাল্টা সৌজন্য বিনিময় করলেন। সঙ্গে পরামর্শের এক লাইনও। হাঁটতে হাঁটতেই তৃণমূল কর্মীদের উদ্দেশে বললেন, ‘আসা বন্ধ করবেন না।’ প্রসঙ্গত, ইকোপার্কে দিলীপের প্রাতঃভ্রমণ ও তারপর সাংবাদিকদের মুখোমুখি হওয়া একটা রেওয়াজ। কিন্তু ইদানীং দেখা যাচ্ছে তৃণমূল কর্মীরাও সকালে হাঁটতে যাচ্ছেন। এই নিয়ে আগেই দিলীপ বলেছিলেন, ‘এখানে সকালে আমরা অনেকে হাঁটতে আসি। অনেকে রাজনীতি করতে আসেন।’

দিলীপের এই কথার প্রেক্ষিতেই বলা যেতে পারে, এদিন তৃণমূল কর্মীরা দিলীপকে দেখে বলেন, “এই ভাবে ত্রিপুরা কাপ জেতা যাবে? ” দিলীপের সাফ জবাব, ‘দেখা যাক।’ তাঁদের মধ্যে থেকেই এক তৃণমূল কর্মীর সহাস্য জবাব, ‘এই ভাবে গরুর দুধ থেকে সোনা পেলেই হবে।’ কিন্তু এই খোঁচার কোনও জবাব দেননি দিলীপ। বরং হেসেই উড়িয়ে দিলেন।

শনিবারও খেলা হবে’ লেখা টি-শার্ট পরে হাঁটতে এসেছিলেন রাজারহাট নিউটাউন তৃণমূল যুব সভাপতি মহম্মদ আফতাব উদ্দিন। দিলীপ ঘোষও এসেছিলেন রোজকার মতো। প্রাতঃভ্রমণ চলাকালীন কুশল বিনিময় করে মহম্মদ আফতাব উদ্দিন দিলীপ ঘোষকে বলেন, ‘গুড মর্নিং।’ পাল্টা দিলীপ ঘোষও বলেন, ‘গুড মর্নিং। ভাল থেকো।’ এরপরই হাত তুলে রাজারহাট নিউটাউন তৃণমূল যুব সভাপতিকে বলতে শোনা যায়, ‘খেলা হবে, ত্রিপুরাতে খেলা হবে’। তারই পাল্টা হাত নেড়ে দিলীপ ঘোষ বলেন, ‘ত্রিপুরা কাপ হবে’।

পরে এ প্রসঙ্গে দিলীপ ঘোষ বলেন, “আমরা এখানে মর্নিং ওয়ার্ক করতে আসি। বাকি সবাই আসেন। কিন্তু যাদের মাথায় রাজনীতি আছে, তারা রাজনীতি করেন। আর খেলা তো ত্রিপুরাতে হচ্ছেই। বাবুল সুপ্রিয় গিয়েছেন। তাঁর গান বাজিয়ে তাঁকে স্বাগত জানানো হচ্ছে, ‘এই তৃণমূল আর নয়’! এর চেয়ে ভালো খেলা আর কী হবে?”

অন্যদিকে রাজারহাট নিউটাউন তৃণমূল যুব সভাপতি মহম্মদ আফতাব উদ্দিনের বক্তব্য, “আমরা দিলীপ ঘোষকে সুপ্রভাত জানালাম। এটা সৌজন্য। একই সঙ্গে বললাম, দিলীপদা খেলা হবে। বাংলায় খেলা হয়েছে, বিজেপি কুপোকাত। এরপর বাংলার গণ্ডী ছাড়িয়েও খেলা হবে ভারতের বিভিন্ন রাজ্যে। ত্রিপুরাতে বিজেপি সন্ত্রাস করছে। সিপিএম যে ভুল করেছিল, বিজেপিও সেই ভুল করছে। গোয়া, মেঘালয়, অসমেও বিজেপি হারবে এটাই দিলীপদাকে একটু মনে করিয়ে দিলাম। দিলীপদা পাল্টা বললেন, ত্রিপুরাতে খেলা হবে। দেখা যাক! বাংলায় সর্বশক্তি দিয়ে লড়াই করেছিলেন উনি, কিছুই করতে পারেননি। যে কোনও রাজ্যেই করুন, কিছু লাভ হবে না।”

আরও পড়ুন: পরপর দু’টি হামলার ঘটনা বেহালায়, ধারালো অস্ত্র দিয়ে ক্রমাগত আঘাত! গ্রেফতার অভিযুক্ত