‘দিদিমণি দিল্লি গেলেন, কলকাতাও লন্ডনের বদলে ভেনিস হয়ে গেল’, জলযন্ত্রণা নিয়ে মমতাকে খোঁচা দিলীপের

Water logging: শুক্রবারই জলমগ্ন কলকাতা নিয়ে শুভেন্দু অধিকারী খোঁচা দিয়েছিলেন রাজ্যকে।

'দিদিমণি দিল্লি গেলেন, কলকাতাও লন্ডনের বদলে ভেনিস হয়ে গেল', জলযন্ত্রণা নিয়ে মমতাকে খোঁচা দিলীপের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2021 | 8:10 AM

কলকাতা: জলে ভাসছে কলকাতা। শুভেন্দু অধিকারীর পর এবার জলযন্ত্রণা নিয়ে রাজ্য সরকারকে কটাক্ষ করলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। তাঁর কথায়, লন্ডন নয় কলকাতা এখন ভেনিস। পুরোটাই ভাসছে। একই সঙ্গে কলকাতার পুর প্রশাসক ফিরহাদ হাকিমের বিরুদ্ধেও সুর চড়ান এই বিজেপি নেতা। তুলে আনেন, সিবিআই দফতরে দাঁড়িয়ে ফিরহাদের কান্নায় ভেঙে পড়ার মুহূর্ত।

শনিবার ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে দিলীপ ঘোষ বলেন, “দিদিমণি দিল্লি গেলেন কলকাতা ভেনিস হয়ে গেল। হওয়ার ছিল লন্ডন, কিন্তু তা আর হল না। এর আগে বিদায়ী মেয়রকে যখন সিবিআই গ্রেফতার করেছিল, তখন উনি দুঃখ করে বলেছিলেন ‘কলকাতা জলে ভেসে যাচ্ছে মানুষকে বাঁচাতে পারলাম না।’ এখন তো কেউ অ্যারেস্ট করেনি। বাড়িতে আছেন, মুক্ত আছেন। এখন কলকাতা ভাসছে কেন? বাসের চালকদের জলে ঝাঁপ দিয়ে নামতে হচ্ছে। যাত্রীরা সাঁতার কাটছেন। এ দৃশ্য তো কলকাতায় দেখলাম। আসলে যাদের যোগ্যতা নেই তারা অন্যের উপর দোষ চাপিয়ে নিজেদের মুক্ত করতে চায়।”

শুক্রবারই জলমগ্ন কলকাতা নিয়ে শুভেন্দু অধিকারী খোঁচা দিয়েছিলেন রাজ্যকে। নন্দীগ্রামের বিধায়ক বলেছিলেন, “কলকাতা তো লন্ডন হয়ে যাওয়ার কথা ছিল। শাসকদল এখানে ১১টা আসনই জিতেছে। কলকাতার মানুষই সব দেখুন, কাদের ভোট দিয়ে তাঁরা জেতালেন। ইয়াসের পর বলা হচ্ছিল দুয়ারে গঙ্গা। এখন সবাই বলছে, দুয়ারে নর্দমার জল। হয়তো লক্ষ্মীর ভাণ্ডার চালু হওয়ার আগে এই প্রকল্প চালু হয়েছে।”

যদিও কলকাতা পুরসভার প্রশাসক ফিরহাদ হাকিম বলেন, কলকাতাকে জলমুক্ত করতে একাধিক পাম্পিং স্টেশন বসানো হচ্ছে। আগামী বছর থেকে আর কলকাতার এই অংশগুলিতে জল জমবে না বলে আশ্বাস দেন ফিরহাদ। ফিরহাদ হাকিম বলেন, “খিদিরপুর, বডিলাইন, বেহালায় কাজ চলছে। আগেও বলেছিলাম, আর একটা বছর সময় লাগবে। বেহালায় জলের সমস্যা থাকবে না। টালিগঞ্জের বিভিন্ন জায়গায় মেট্রোর কাজ চলছে। এ বছরটা হয়ে গেলে ওরা ব্যারিকেডগুলো সরিয়ে দেবে। খিদিরপুর লো লাইন এলাকা। এখানে ১০০ বছর ধরে জল জমে। আমরা পাম্পিং স্টেশন করেছি। পরের বর্ষায় আর জল জমবে না। বডি গার্ড লাইনেও আমরা কেআইপির টাকায় একটা পাম্পিং স্টেশন করছি। টালিনালাতে জল গিয়ে পড়বে। আগামী বর্ষায় এই কোনও জায়গাতেই জল জমবে না।” আরও পড়ুন: Weather: নিম্নচাপ কাটলেও ফের কালো মেঘের ভ্রুকুটি, আজ কোথায় কোথায় বৃষ্টি জানিয়ে দিল হাওয়া অফিস