Recruitment Scam: নিয়োগ দুর্নীতিতে একাধিক সাংবিধানিক পদাধিকারী জড়িত, প্রমাণ লোপাটের নির্দেশ দিয়েছিলেন কাকু: ইডি

Recruitment Scam: কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, রাহুল বেরা নামে এক ব্যক্তিকে নিয়োগ দুর্নীতির সঙ্গে সম্পর্কিত অ্যাডমিট কার্ড, নথি, ছবি-সহ অনেক তথ্য মুছে ফেলার নির্দেশ দেওয়া হয়েছিল। আর এই নির্দেশ দিয়েছিলেন কালীঘাটের কাকু। যদিও এমন কোনও নির্দেশ দেওয়ার বিষয়টি পুরোপুরি অস্বীকার করেছেন সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কাকু।

Recruitment Scam: নিয়োগ দুর্নীতিতে একাধিক সাংবিধানিক পদাধিকারী জড়িত, প্রমাণ লোপাটের নির্দেশ দিয়েছিলেন কাকু: ইডি
সুজয়কৃষ্ণ ভদ্র
Follow Us:
| Edited By: | Updated on: May 31, 2023 | 8:32 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতিকাণ্ডে (Recruitment Scam) সুজয়কৃষ্ণ ভদ্র (Sujay Krishna Bhadra) ওরফে ‘কালীঘাটের কাকু’র (Kalighater Kaku) গ্রেফতারির পর শোরগোল পড়ে গিয়েছে রাজ্যজুড়ে। বিরোধীদের অনেকেই বলছেন, পার্থর গ্রেফতারির থেকেও বেশি গুরুত্বপূর্ণ এই কাকুর গ্রেফতারি। আর এরই মধ্যে বুধবার আদালতে বিস্ফোরক দাবি ইডির। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দাবি, রাহুল বেরা নামে এক ব্যক্তিকে নিয়োগ দুর্নীতির সঙ্গে সম্পর্কিত অ্যাডমিট কার্ড, নথি, ছবি-সহ অনেক তথ্য মুছে ফেলার নির্দেশ দেওয়া হয়েছিল। আর এই নির্দেশ দিয়েছিলেন কালীঘাটের কাকু। যদিও এমন কোনও নির্দেশ দেওয়ার বিষয়টি পুরোপুরি অস্বীকার করেছেন সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কাকু। তবে রাহুল বেরা নামে ওই ব্যক্তিকে যে এই নির্দেশ দেওয়া হয়েছিল, সেই সম্পর্কিত প্রামাণ্য নথি ইডির হাতে রয়েছে বলে দাবি করা হচ্ছে।

এদিন আদালতে ইডির তরফে জানানো হয়, নিয়োগ দুর্নীতি মামলায় একাধিক শীর্ষস্থানীয় ব্যক্তি জড়িত, যাঁরা সাংবিধানিক পদে রয়েছেন। সেই মামলার তদন্ত ঘেঁটে দেওয়ার জন্য বা ভুল পথে পরিচালিত করার জন্য সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কাকু প্রমাণ লোপাটের চেষ্টা করেছেন। ২০১৪ সালের টেট পরীক্ষার ভিত্তিতে প্রাথমিক শিক্ষক পদে বেআইনি নিয়োগের মাধ্যমে যে প্রসিডস অব ক্রাইম তৈরি হয়েছে, সেগুলি লুকানোর চেষ্টা করেছেন কালীঘাটের কাকু।

প্রসঙ্গত, গতকাল রাতে টানা জিজ্ঞাসাবাদের পর সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকুকে গ্রেফতার করেছে ইডি। আজ তাঁকে আদালতে পেশ করা হলে বিচারক ১৪ দিনের ইডি হেফাজতের নির্দেশ দেন। আগামী ১৪ জুন পর্যন্ত জেল হেফাজতের নির্দেশ দেওয়া হয়েছে সুজয়কৃষ্ণ ভদ্রকে।

উল্লেখ্য, আদালতে ইডির তরফে এদিন যে রাহুল বেরার কথা বলা হচ্ছিল, সেই রাহুল বেরার বাড়িতেও এর আগে হানা দিয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। যেদিন কালীঘাটের কাকুর বাড়িতে ইডি হানা দিয়েছিল, সেদিনই রাহুল বেরার বাড়িতে তল্লাশি চালিয়েছিল কেন্দ্রীয় সংস্থা। পেশায় সিভিক ভলান্টিয়ার রাহুল যে কাকুর পরিচিত, সেই কথাও সেদিন নিজেই জানিয়েছিলেন রাহুল বেরা।