Recruitment Scam: নিয়োগ দুর্নীতির জাল কতদূর ছড়িয়ে? ইডির স্ক্যানারে শান্তনু ঘনিষ্ঠ সল্টলেকের প্রোমোটার

ED in Saltlake: জানা যাচ্ছে, অয়ন হল নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ। চুঁচুড়ায় শান্তনুর সঙ্গে একাধিক প্রোজেক্ট করেছেন অয়ন, সূত্র মারফত এমনই জানা যাচ্ছে।

Recruitment Scam: নিয়োগ দুর্নীতির জাল কতদূর ছড়িয়ে? ইডির স্ক্যানারে শান্তনু ঘনিষ্ঠ সল্টলেকের প্রোমোটার
সল্টলেকে ইডি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 18, 2023 | 6:03 PM

কলকাতা: শিক্ষক নিয়োগ দুর্নীতির জাল কতদূর ছড়িয়ে রয়েছে, তা খতিয়ে দেখছেন ইডির আধিকারিকরা। হুগলির তিন জায়গায় একযোগে হানা দিয়েছে ইডির পৃথক পৃথক দল। বলাগড়, চুঁচুড়া ও ব্যান্ডেলে অভিযান চলছে। এরই মধ্যে আবার ইডির নজর সল্টলেকে। সল্টলেকের এফডি ব্লকের অয়ন শীল নামে এক প্রোমোটারের খোঁজে অভিযান ইডির তদন্তকারী আধিকারিকদের। সল্টলেকের এফডি ব্লকের ৩৮৮ নম্বর বাড়িতে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার প্রায় জনা ছয়েক অফিসার এসেছেন বলে জানা যাচ্ছে। কিন্তু কে এই অয়ন শীল? জানা যাচ্ছে, অয়ন হল নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার শান্তনু বন্দ্যোপাধ্যায়ের ঘনিষ্ঠ। চুঁচুড়ায় শান্তনুর সঙ্গে একাধিক প্রোজেক্ট করেছেন অয়ন, সূত্র মারফত এমনই জানা যাচ্ছে।

সল্টলেকের এফডি ব্লকের এই বাড়িটি অয়নের নিজের নয়। তিনি এই বাড়িতে ভাড়া থাকেন। প্রায় তিন বছর ধরে এই বাড়ির একতলা ভাড়া নিয়ে রয়েছেন অয়ন শীল। জানা যাচ্ছে, চুঁচুড়ার জগুদাসপাড়া এলাকায় শান্তনুর একটি ফ্ল্যাট রয়েছে। আর সেই ফ্ল্যাটের প্রোমাটার অয়ন শীল। সেই সূত্র ধরে চুঁচুড়ায় অয়নের বাড়িতে গিয়েছিলেন ইডির অফিসাররা। কিন্তু শান্তনু সেই সময় সেখানে ছিলেন না। তারপরই সল্টলেকের এফডি ব্লকের এই বাড়িতে হানা বলে জানা যাচ্ছে।

এফডি ব্লকের ওই বাড়ির মালিক শৈবাল চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করেছিলেন টিভি নাইন বাংলার প্রতিনিধি। তিনি বলছেন, অয়ন শীল আজ সকালেই বাড়ি থেকে বেরিয়ে যায়। ইডি তাঁকে ডেকেছে, সেই কথা জানিয়ে চন্দননগরে চলে যায় অয়ন।

উল্লেখ্য এই বাড়িটিতে অয়ন কেবল থাকতই না, এখানে কার্যত নিজের অফিসও খুলে বসেছিল সে। সূত্র মারফত  জানা যাচ্ছে প্রোমোটিং-এর ব্যবসার পাশাপাশি প্রোডাকশন হাউসের কাজও নাকি করত অয়ন। এবার নিয়োগ দুর্নীতিতে গ্রেফতার শান্তনু বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে অয়োনের কী যোগ ছিল, সেই সব দিকগুলি খতিয়ে দেখতে চাইছেন কেন্দ্রীয় সংস্থার অফিসাররা। সেই সব বিষয় নিয়েই ইডির স্ক্যানারে অয়ন। এখনও এফডি ব্লকের ওই বাড়ির বাইরে কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা মোতায়েন রয়েছেন।