TMC Humayun Kabir: ‘বিতর্কিত’ মন্তব্যের জের, হুমায়ুনকে সেন্সর করল নির্বাচন কমিশন

Humayun Kabir: বিধায়ককে সতর্ক করে নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, এই ধরনের মন্তব্য থেকে আগামী দিনে তাঁকে বিরত থাকতে হবে। মুর্শিদাবাদের কাজিপাড়ায় এক দলীয় কর্মিসভায় হুমায়ুন কবিরের এক মন্তব্যকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়েছিল। সেই মন্তব্যের প্রেক্ষিতেই এই পদক্ষেপ করল কমিশন।

TMC Humayun Kabir: 'বিতর্কিত' মন্তব্যের জের, হুমায়ুনকে সেন্সর করল নির্বাচন কমিশন
হুমায়ুন কবিরImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: May 18, 2024 | 11:36 PM

কলকাতা: দলীয় কর্মিসভা থেকে বিতর্কিত মন্তব্যের জেরে এবার ভরতপুরের তৃণমূল বিধায়ক হুমায়ুন কবিরকে সেন্সর করল নির্বাচন কমিশন। এর আগে ওই মন্তব্যের জন্য হুমায়ুনকে শোকজ় করা হয়েছিল। সেই শোকজ়ের জবাবে সন্তুষ্ট না হয়ে তাঁকে সেন্সর করার সিদ্ধান্ত নিল কমিশন। বিধায়ককে সতর্ক করে নির্বাচন কমিশন জানিয়ে দিয়েছে, এই ধরনের মন্তব্য থেকে আগামী দিনে তাঁকে বিরত থাকতে হবে। মুর্শিদাবাদের কাজিপাড়ায় এক দলীয় কর্মিসভায় হুমায়ুন কবিরের এক মন্তব্যকে কেন্দ্র করে বিতর্ক তৈরি হয়েছিল। সেই মন্তব্যের প্রেক্ষিতেই এই পদক্ষেপ করল কমিশন।

ওই বিতর্কিত মন্তব্যটিকে ইস্যু করে নির্বাচন কমিশনে নালিশ জানিয়েছিলেন বিজেপি নেতা শিশির বাজোরিয়া। বিজেপির অভিযোগ ছিল ওই মন্তব্যের মাধ্যমে বিরোধী দলের কর্মীদের ওই সাধারণ ভোটারদের মনে ভীতি সঞ্চারের চেষ্টা হয়েছে। সেই অভিযোগের প্রেক্ষিতে গত ১০ মে হুমায়ুন কবিরকে শোকজ করেছিল নির্বাচন কমিশন। সেদিন কর্মিসভার মন্তব্যের জন্য জবাব তলব করা হয়েছিল তৃণমূল বিধায়কের থেকে। শোকজ নোটিশের জবাবও দিয়েছিলেন ভরতপুরের বিধায়ক। সেখানে হুমায়ুনের বক্তব্য ছিল, তাঁর বক্তব্যের একটি অংশকে তুলে এমনভাবে অভিযোগ জানানো হয়েছে, যাতে সেটি ভীতি সঞ্চারক ও আদর্শ আচরণবিধি ভাঙার সামিল বলে মনে হয়।

কিন্তু হুমায়ুনের সেই বক্তব্যে সন্তুষ্ট নয় নির্বাচন কমিশন। এমন অবস্থায় এবার ভরতপুরের তৃণমূল বিধায়ককে সতর্ক করে দিল কমিশন। হুমায়ুনের ওই মন্তব্যের কড়াভাবে নিন্দা জানিয়ে কমিশন তাঁকে সেন্সর করেছে এবং জানিয়েছে এই ধরনের মন্তব্য থেকে আগামী দিনে বিরত থাকার জন্য।