সারদা মামলা: কুণাল, শতাব্দী, দেবযানীর প্রায় ৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি

ইডি সূত্রে খবর, কুণাল, শতাব্দী এবং দেবযানীর প্রায় ৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। তাঁরা যে টাকার সুবিধা পেয়েছিলেন, সেই টাকা বাজেয়াপ্ত করা হল।

সারদা মামলা: কুণাল, শতাব্দী, দেবযানীর প্রায় ৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল ইডি
ফাইল ছবি
Follow Us:
| Updated on: Apr 03, 2021 | 4:03 PM

কলকাতা: বেআইনি অর্থলগ্নিকারী সংস্থা সারদা চিটফান্ড (Sarada Chit Fund) মামলায় এ বার তিন অভিযুক্তের সম্পত্তি বাজেয়াপ্ত করল কেন্দ্রীয় সংস্থা এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। যাদের সম্পত্তি বাজেয়াপ্ত হয়েছে সেই তালিকায় রয়েছেন তৃণমূলের প্রাক্তন রাজ্যসভার সাংসদ কুণাল ঘোষ। তৃণমূলের আরেক বর্তমান সাংসদ শতাব্দী রায়। এবং এই মামলার আরেক অন্যতম অভিযুক্ত দেবযানী মুখোপাধ্যায়।

ইডি সূত্রে খবর, কুণাল, শতাব্দী এবং দেবযানীর প্রায় ৩ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়েছে। তাঁরা যে টাকার সুবিধা পেয়েছিলেন, সেই টাকা বাজেয়াপ্ত করা হল। বাজেয়াপ্ত হওয়া মোট সম্পত্তির পরিমাণ ৩ কোটি টাকার বেশি বলেই খবর। কুণাল ঘোষের মোট ২.৬৭ কোটি টাকা, শতাব্দী রায়ের ৩০ লক্ষ টাকা এবং দেবযানী মুখোপাধ্যায়ের ১৬ লক্ষ টাকা বাজেয়াপ্ত করা হয়েছে।

আরও পড়ুন: ভয়াবহ রূপ করোনার, মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক হতে পারে মোদীর, ফের কোনও বড় সিদ্ধান্ত?

রাজ্যে তৃতীয় দফার ভোটের আগেই কেন্দ্রীয় তদন্তকারী এই পদক্ষেপের জেরে জোর চাঞ্চল্য তৈরি হয়েছে রাজনৈতিক মহলেও। ইডি-র এই পদক্ষেপ রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত কি না সেই প্রশ্ন একদিকে উঠতে শুরু করেছে। তেমনই পালটা দাবি অন্য তরফে করা হচ্ছে যে, নিয়ম মেনেই তদন্ত চালাচ্ছে কেন্দ্রীয় সংস্থা।

আরও পড়ুন: ‘ঘরে মা, বোন আছে তো…’, বিতর্কিত ভিডিয়ো ভাইরাল, সাফাই দিলেন কৌশানি