Sultan Singh: প্রয়াত প্রাক্তন তৃণমূল বিধায়ক সুলতান সিংহ, শোকজ্ঞাপন মুখ্যমন্ত্রীর

Sultan Singh:পশ্চিমবঙ্গ পুলিশের আইপিএস আধিকারিকের পদ থেকে অবসরের পর রাজনীতিতে যোগ দেন সুলতান। মমতা বন্দ্য়োপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসের 'পরিবর্তনের হাওয়ায়' বালি থেকে বিধায়ক নির্বাচিত হন সুলতান।

Sultan Singh: প্রয়াত প্রাক্তন তৃণমূল বিধায়ক সুলতান সিংহ, শোকজ্ঞাপন মুখ্যমন্ত্রীর
ছবিসূ্ত্র: ফেসবুক
Follow Us:
| Updated on: Jul 04, 2021 | 4:06 PM

কলকাতা: প্রয়াত প্রাক্তন পুলিশকর্তা সুলতান সিংহ। ২০১১ সালে হাওড়ার বালি বিধানসভা কেন্দ্রে তৃণমূলের তরফে বিধায়কও হয়েছিলেন তিনি। বরাবরই ‘দাপুটে’ বলে পরিচিত এই প্রাক্তন আইপিএস আধিকারিক রবিবার কলকাতার একটি বেসরকারি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্য়ুকালে তাঁর বয়স হয়েছিল ৭৬ বছর। ক্য়ানসারে আক্রান্ত হয়েছিলেন তিনি।  তাঁর প্রয়াণে শোকজ্ঞাপন করেছেন খোদ মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়।

পশ্চিমবঙ্গ পুলিশের আইপিএস আধিকারিকের পদ থেকে অবসরের পর রাজনীতিতে যোগ দেন সুলতান। মমতা বন্দ্য়োপাধ্যায় ও তৃণমূল কংগ্রেসের ‘পরিবর্তনের হাওয়ায়’ ২০১১ সালে বালি থেকে বিধায়ক নির্বাচিত হন সুলতান। চিরকালই ‘লালদূর্গ’ বলে পরিচিত বালিতে সেই প্রথম জয়ের স্বাদ পায় তৃণমূল। সিপিএমের কণিকা গঙ্গোপাধ্য়ায়কে প্রায় ৬ হাজারের বেশি ভোটে পরাস্ত করেন সুলতান। তাঁর প্রাপ্ত ভোট ছিল ৫২,৭৭০। সেখানে কণিকার প্রাপ্তি ছিল ৪৬,১৭০। তবে, রেকর্ড জয়ের পরেও ২০১৬-তে বিধানসভায় সুলতানকে প্রার্থী করেনি তৃণমূল। হাওড়ার উন্নয়ন পর্ষদের ট্রাস্টি হয়ে কাজ করেছেন সুলতান।

পুলিশ অধিকর্তা হিসেবে বরাবরই চর্চিত ছিলেন সুলতান সিংহ। গোলাবাড়ি থানা কাণ্ডে দুষ্কৃতীদের কঠোর হাতে দমন করেন তিনি। সুলতানকে ধরতে বড় একটি চক্র কাজ করেছিল সেইসময়। জীবনহানির আশঙ্কাও হয়েছিল তাঁর। কিন্তু, দুষ্কৃতীদের উদ্দেশ্য় সফল হয়নি। দুষ্কৃতীদের সেই জাল ধরা পড়েছিল সুলতানের হাতে।

সুলতানের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। টুইট করে দাপুটে অফিসারকে শেষ শ্রদ্ধা জানানোর পাশাপাশি পরিজনদের পাশে থাকার বার্তাও দিয়েছেন মুখ্য়মন্ত্রী।

আরও পড়ুন: ‘মোদীর যত দাড়ি বাড়ছে তত করাপশনও’, রাফাল ‘কাঁটায়’ কটাক্ষ কল্যাণের