Fraud Case: ফের সল্টলেকে উদ্ধার ভুয়ো কলসেন্টার, ১০ মহিলা সহ ১৬ জন গ্রেফতার

Fraud Case: ধৃতদের সোমবার বিধাননগর মহকুমা আদালতে পেশ করা হবে। এদের মধ্যে তিনজনকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।

Fraud Case: ফের সল্টলেকে উদ্ধার ভুয়ো কলসেন্টার, ১০ মহিলা সহ ১৬ জন গ্রেফতার
(নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Mar 28, 2023 | 11:24 AM

বিধাননগর: ফের শহরে ভুয়ো কল সেন্টার চালানোর অভিযোগ। মোবাইল টাওয়ার ও ঋণ দানের নামে বিপি ব্লকে ভুয়ো কল সেন্টার চালানোর অভিযোগে সাইবার শাখার পুলিশের হাতে গ্রেফতার ১০ জন মহিলা সহ ১৬ জন। উদ্ধার নগদ ৫৫ লক্ষ ৬৪ হাজার ৫০০ টাকা। একই সঙ্গে দুটি কম্পিউটার, ২৩টি স্মার্টফোন, একটি আইপ্যাড, ২৪টি কিপ্যাড ফোন, ১৪টি ডেবিট কার্ড সহ চারটি অ্যাটেনডেন্ট রেজিস্ট্রার খাতা উদ্ধার হয়েছে। ধৃতদের সোমবার বিধাননগর মহকুমা আদালতে পেশ করা হবে। এদের মধ্যে তিনজনকে নিজেদের হেফাজতে নেওয়ার আবেদন জানাবে পুলিশ।

সল্টলেকের বি পি ব্লক মার্টিন বার্ন বিজনেস পার্কের ষষ্ঠ তলায় ভি এইচ এম বিজনেস সার্ভিসেস প্রাইভেট লিমিটেড নামে একটি কল সেন্টার দীর্গদিন ধরে চলছিল রমরমিয়ে। সোমবার সেখানেই হানা দেন বিধান নগর সাইবার শাখার পুলিশ। গ্রেফতার করা হয় ১০ জন মহিলা সহ ১৬ জনকে। তাঁদের জিজ্ঞাসাবাদ করে তদন্তকারী আধিকারিকরা জানতে পারেন মূলত বেসরকারি একটি কোম্পানির মোবাইল টাওয়ার,এবং ফিউচার কেয়ার থেকে ঋণ প্রদানের নামে একাধিক ফ্রি বাবদ অসম এবং অন্যান্য রাজ্যের বাসিন্দাদের আর্থিক প্রতারণা করা হত।

পুলিশ সূত্রে খবর, ২০২২ সালের ডিসেম্বর থেকে বারোশো বর্গফুটের বেআইনি ওই কল সেন্টারটি চলছিল। এরপরই তদন্ত শুরু করে পুলিশ। ধৃতদের মধ্যে দু’জনের নাম জানা গিয়েছে। তাঁরা হলেন, জয়ন্ত হাজারিকা। অভিযুক্তদের প্রত্যেককেই নিজেদের হেফাজতে নেবে পুলিশ।