Fire in New Town: ভোররাতে বাগজোলা খাল পাড়ে বিধ্বংসী আগুন, পুড়ে খাক সারি সারি দোকান

New Town: দমকলের চারটি ইঞ্জিন এসে প্রায় দুই ঘণ্টার চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনে। তবে স্বস্তির বিষয়, আগুন লাগার ঘটনায় হতাহতের কোনও খবর নেই।

Fire in New Town: ভোররাতে বাগজোলা খাল পাড়ে বিধ্বংসী আগুন, পুড়ে খাক সারি সারি দোকান
নিউটাউনে আগুন
Follow Us:
| Edited By: | Updated on: Dec 06, 2022 | 9:34 AM

কলকাতা: মঙ্গলবার ভোররাতে বিধ্বংসী আগুন শহরতলিতে। নিউটাউনের (Fire in New Town) গৌরাঙ্গনগরে ঢালাই ব্রিজের কাছে আগুন লাগে। প্রাথমিকভাবে জানা গিয়েছে ভোর ৪টে থেকে ৪টে ১০ মিনিটের মধ্যে আগুন লেগেছিল। আগুনের লেলিহান শিখা নিমেষের মধ্যে গ্রাস করে নেয় বাগজোলা খালের ধারের অস্থায়ী দোকানগুলিকে। আগুনে পুড়ে খাঁক অন্তত ২০টি দোকান। দুর্ঘটনার পর সঙ্গে সঙ্গে খবর পাঠানো হয় দমকলে। দমকলের চারটি ইঞ্জিন (Fire Tenders) এসে প্রায় দুই ঘণ্টার চেষ্টা আগুন নিয়ন্ত্রণে আনে। তবে স্বস্তির বিষয়, আগুন লাগার ঘটনায় হতাহতের কোনও খবর নেই।

কী কারণে এই আগুন লাগল, সেই বিষয়টি এখনও স্পষ্ট নয়। তবে প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে শর্ট সার্কিটের থেকে এই আগুন লেগে থাকতে পারে। আগুন লাগার ঘটনায় ভস্মীভূত হয়ে গিয়েছে একের পর এক দোকান। দোকানঘরগুলির ভিতরে যা যা মালপত্র ছিল, সব ভষ্মীভূত হয়ে গিয়েছে। মাথায় হাত পড়েছে ব্যবসায়ীদের। কত টাকার ক্ষতি হল, তা ভেবে কূল কিনারা করতে পারছেন না তাঁরা। স্থানীয় বাসিন্দাদের দাবি, ভোর চারটে নাগাদ প্রথমে একটি দোকানে আগুন দেখা যায়। কিছুক্ষণের মধ্য়েই সেই আগুন ছড়িয়ে পড়ে আশপাশের কয়েকটি দোকানেও।

আগুন লাগার ঘটনা চাউর হতেই আশপাশের লোকেরা খবর দেন দমকলে। দ্রুত ঘটনাস্থলে পৌঁছে যায় দমকলের চারটি ইঞ্জিন। কিন্তু ততক্ষণে অনেকটা ক্ষতি হয়ে গিয়েছিল। বাগজোলা খালের পাড়ে পরপর ২০টিরও বেশি দোকান পুুড়ে ছাই হয়ে গিয়েছে। ভোর হতেই দুর্ঘটনাস্থলে ভিড় জমে যায়। তবে স্বস্তির বিষয়, ভোররাতে এই ঘটনা ঘটায় সেই সময় দোকানে কেউ ছিলেন না। নাহলে আরও বড়সড় কোনও দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিল বলে আশঙ্কা করছেন অনেকে। ঘটনার পর এলাকা চাঞ্চল্য ছড়িয়ে গিয়েছে। দমকলের কর্মীরা আগুন লাগার কারণ খতিয়ে দেখছেন। তবে কী কারণে আগুন, তা এখনই স্পষ্টভাবে বলতে পারছেন না তাঁরা।