Fire in Kolkata: জোড়াবাগানে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে ৭টি ইঞ্জিন

Fire in Kolkata: রাত সাড়ে ১০ টা নাগাদ আগুন লাগে জোড়াবাগান বস্তিতে। হু হু করে ছড়িয়ে পড়ে ধোঁয়া।

Fire in Kolkata: জোড়াবাগানে ভয়াবহ আগুন, ঘটনাস্থলে ৭টি ইঞ্জিন
জোড়াবাগানে বিধ্বংসী আগুন
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Feb 18, 2022 | 11:53 PM

কলকাতা : ফের শহরে ভয়াবহ অগ্নিকাণ্ড (Kolkata Fire)। শুক্রবার রাতে আগুন লাগে জোড়াবাগান (Jorabagan) ময়দানের বস্তি এলাকায়। রাত সাড়ে ১০ টা নাগাদ প্রথম আগুন দেখতে পাওয়া যায় বলে সূত্রের খবর। কিছুক্ষণের মধ্যে দাউ দাউ করে জ্বলতে শুরু করে আগুন। খবর পেয়ে ঘটনাস্থলে যায় দমকলের সাতটি ইঞ্জিন। এলাকা ঘিঞ্জি হওয়ায় আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে দমকলকর্মীদের। কোনও ক্রমে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করা হচ্ছে।

স্থানীয় সূত্রে খবর, একটি টিনের চালের বাড়িতে প্রথমে আগুন লাগে। এরপর আরও দুটি বাড়িতে আগুন ছড়িয়ে পড়ে। এলাকা ঘিঞ্জি হওয়ার কারণে আগুন দ্রুত ছড়িয়ে পড়ার আশঙ্কা তৈরি হয়। দমকল ঠিক মতো আগুন নেভানোর কাজও করতে পারছে না। তবে, হতাহতের কোনও খবর নেই। আশেপাশের বিভিন্ন বাড়ি থেকে সরিয়ে নেওয়া হচ্ছে রান্নার গ্যাসের সিলিন্ডার। আগুন লাগার কারণ এখনও স্পষ্ট নয়। তবে অনুমান করা হচ্ছে, কোনও একটি বাড়িতে রান্না হচ্ছিল, সেখান থেকেই আগুন ছড়িয়ে পড়ে। প্রকৃতপক্ষে কী ভাবে আগুন লাগল, তা খতিয়ে দেখবে দমকলবাহিনী।

বস্তি এলাকার বাসিন্দারা জানিয়েছেন, একটি বাড়িতে রান্নার সময় একটি সিলিন্ডার বিস্ফোরণ হয়। তারপর আগুন ছড়িয়ে পড়ে। তারপর আরও দুটি সিলিন্ডার বিস্ফোরণ হয়, যার জেরে আগুন আরও বিধ্বংসী রূপ নেয়।

চলতি মাসেই এ ভাবেই রাতে নারকেলডাঙার একটি বাড়িতে আগুন লাগে। বাড়িটি দোতলা বাড়ি ছিল। দুটি গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণের জেরেই সেই ঘটনা ঘটে। ঘটনাস্থলে পৌঁছয় দমকলের আটটি ইঞ্জিন। জানা যায়, পরপর দুটি গ্যাস সিলিন্ডারের বিস্ফোরণের পরই দাউ দাউ করে আগুন জ্বলে ওঠে সেই দোতলা বাড়িতে। কালো ধোঁয়ায় ছেয়ে যায় গোটা এলাকা। পরে আগুন নিয়ন্ত্রণে আনে দমকল।

আরও পড়ুন : Abhishek Banerjee: ‘দুর্নীতির সঙ্গে কোনও আপস নয়’! মমতার সুরেই সুর মেলালেন অভিষেক

আরও পড়ুন : BJP-TMC Clash: শুভেন্দুর প্রচারে বাধা, তুমুল উত্তেজনা, আহত হয়ে হাসপাতালে সুপ্রকাশ গিরি

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla