BJP-TMC Clash: শুভেন্দুর প্রচারে বাধা, তুমুল উত্তেজনা, আহত হয়ে হাসপাতালে সুপ্রকাশ গিরি

BJP-TMC Clash: শুভেন্দু প্রচারে বেরতেই তাঁকে বাধা দেওয়া হয় বলে অভিযোগ উঠেছে তৃণমূল কর্মীদের বিরুদ্ধে। তারপরই শুরু হয় খণ্ডযুদ্ধ।

BJP-TMC Clash: শুভেন্দুর প্রচারে বাধা, তুমুল উত্তেজনা, আহত হয়ে হাসপাতালে সুপ্রকাশ গিরি
শুভেন্দুর প্রচারে বাধা, তুলুল উত্তেজনা কাঁথিতে
Follow Us:
| Edited By: | Updated on: Feb 18, 2022 | 10:59 PM

কাঁথি : ভোট যতই এগিয়ে আসছে রাজ্যের অন্যতম হাই ভোল্টেজ পুরসভা কাঁথিতে উত্তেজনার পারদ চড়ছে। বারবার বিজেপি তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর প্রচারে বাধা দেওয়ার অভিযোগ তুলছে গেরুয়া শিবির। শুক্রবার ফের একই ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা ছড়াল কাঁথিতে। তৃণমূলের পক্ষ থেকে অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী দিয়ে মারধর করা হচ্ছে, ভয়ও দেখানো হচ্ছে। এই ঘটনায় আহত হয়েছেন দুই দলেরই সমর্থক। কাঁথি পুরসভার ১৩ নম্বর ওয়ার্ডের তৃণমূল প্রার্থী তথা তৃণমূলের যুব সভাপতি সুপ্রকাশ গিরির প্রচার ঘিরেই এ দিন উত্তেজনা ছড়ায়। প্রচারে বেরিয়ে শুভেন্দু অধিকারীর নিরাপত্তায় থাকা কেন্দ্রীয় বাহিনীর সঙ্গে খণ্ডযুদ্ধ বাঁধে তৃণমূলের কর্মী ও সমর্থকদের। ঘটনাকে কেন্দ্র করে শুক্রবার সন্ধেয় উত্তপ্ত হয়ে ওঠে কাঁথির ১৩ নম্বর ওয়ার্ডের সুপার মার্কেটের শীতলা মন্দির চত্বর।

এ দিন সেখানে আগে থেকেই প্রচার করছিলেন তৃণমূল প্রার্থী তথা রাজ্যের মৎস্যমন্ত্রীর ছেলে সুপ্রকাশ গিরি। সঙ্গে ছিলেন দলের কর্মী ও সমর্থকেরা। সেই পথেই শুভেন্দুকে দেখে স্লোগান দিতে শুরু করেন তৃণমূলের লোকজন। তৃণমূলের অভিযোগ, তারপরই শুভেন্দুর নিরাপত্তারক্ষীরা হামলা চালায়। তৃণমূল প্রার্থী ও সমর্থকদের মারধর করা হয় বলেও অভিযোগ। ঘটনায় আহত হয়েছেন সুপ্রকাশ গিরি। বর্তমানে তিনি কাঁথি মহকুমা হাসপাতালে চিকিৎসাধীন।

আক্রান্ত কর্মীদেরও চিকিৎসা করানো হয়েছে। ভোটপ্রার্থী ও দলীয় সমর্থকদের ওপর কেন্দ্রীয় বাহিনীর এমন হামলার ঘটনা অস্বাভাবিক বলে মন্তব্য করেছেন মৎস্যমন্ত্রী অখিল গিরি। ছেলের ওপর হামলার ঘটনায় তদন্তের আবেদন জানিয়ে কাঁথি থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন তিনি। ঘটনা প্রসঙ্গে তিনি বলেছেন, ‘প্রার্থী সুপ্রকাশ গিরি যখন প্রচার করছিল, সেই সময় কেন্দ্রীয় বাহিনী নিয়ে শুভেন্দু অধিকারী ওই দিক দিয়ে যাচ্ছিলেন। তৃণমূলের কর্মীরা তখন স্লোগান দিচ্ছিল। শুভেন্দু নিজেই সুপ্রকাশকে দেখিয়ে দেন। তারপর তাঁর নিরাপত্তার দায়িত্বে থাকা কেন্দ্রীয় বাহিনী গিয়ে মারধর করে সুপ্রকাশকে।’ তাঁকে বন্দুক দিয়ে আঘাত করা হয়েছে বলেও দাবি অখিল গিরির। ধাক্কাধাক্কিতে রাস্তার ওপর পড়ে গেলে তাঁর গলা চেপে ধরা হয় বলে অভিযোগ। তাঁকে বাঁচাতে গিয়ে আরও কয়েকজন কর্মীও আক্রান্ত হয়েছেন। তাঁদেরও হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার প্রতিবাদে শনিবার পথে নামার ডাক দিয়েছে তৃণমূল।

অন্যদিকে, বিজেপির কাঁথি সাংগঠনিক জেলার সভাপতি সুদাম পণ্ডিত বলেন, ‘কাঁথি পুরসভার প্রচারে বেরিয়ে প্রত্যেক বাসিন্দার কাছে যাচ্ছেন শুভেন্দু অধিকারী। তাঁর দাবি, তৃণমূলের কিছু গুণ্ডা বারবার আক্রমণ করছে।’ তিনি জানান, শুভেন্দু ওই এলাকার একটি মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন, সেখানে হামলা চালিয়েছে সুপ্রকাশ গিরির লোকজন। এ ভাবে চলতে থাকলে আগামিদিনে তাঁরা বৃহত্তর আন্দোলনের পথে যাবেন বলেও হুঁশিয়ারি দিয়েছেন ওই বিজেপি নেতা।

আরও পড়ুন : COVID Bulletin: একধাক্কায় আরও অনেকটা কমল করোনা! দৈনিক সংক্রমণ ৩১৯, কোন জেলায় কেমন পরিস্থিতি?

আরও পড়ুন : Mamata Banerjee: ‘অতীত ভুলে’ মমতার বাড়তি গুরুত্ব ‘অভিষেকের গোয়ায়’! সৈকত রাজ্যে নতুন প্রভাতের ইঙ্গিত?